Entertainment

Arijit Singh: বহু প্রতিক্ষিত ৭৫ হাজার টাকার টিকিটের কনসার্ট হয়ে গেল, কিন্তু মাথায় সেই গেরুয়া পাগড়ি! বার বার কী বার্তা দিতে চান অরিজিৎ? খুললেন মুখ

অবশেষে হয়ে গেল বহু প্রতিক্ষিত অরিজিৎ সিং এর কনসার্ট। টিকিটের দাম থেকে জায়গা সব নিয়েই বেশ বিতর্ক হয়েছিল। যদিও বিতর্কের সূত্রপাত হয়েছিল কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব থেকেই। তবে আরও একবার টিকিটের মূল্যে নজর দেওয়া যাক। কারণ টিকিটের মূল্য নিয়ে এক দফা কন্ট্রোভার্সিও হয়ে গিয়েছে।

১৮ তারিখ অরিজিৎ সিং – এর শো এর কনসার্টের টিকিট বেশ কয়েকটি ভাগে বিভক্ত ছিল। যে যেমন টিকিট কিনেছিলেন সে সেরকম সুযোগ সুবিধা পেয়েছিলেন। ডায়ামন্ড লাউঞ্জ, টিকিটের দাম ৭৫ হাজার টাকা। একদম সামনে দুজনের বসার জায়গা, পছন্দ মতো সুরা, নন-অ্যালকোহলিক পানীয় ও খাবার। এর পরবর্তী, প্ল্যাটিনাম, টিকিটের দাম ১২ হাজার টাকা। সুরা এবং খাবার দাবার কিনে নিতে হয়েছে। ছিল বসার জায়গা।

ঠিক এর পরের ধাপ ছিল, সিলভার প্রিমিয়াম। টিকিটের দাম সাড়ে ৬ হাজার টাকা। আর একদম শেষে দাঁড়িয়ে দেখার জন্য টিকিটের মূল্য ছিল সাড়ে ৩ হাজার টাকা। তবে এসবের মাঝে বেশ বিতর্ক ও কন্ট্রোভার্সিতে জড়িয়ে যান। যে কারণে নাকি কনসার্টের জায়গাটাও পাল্টে যায়।

আসলে বিতর্কের শুরু হয় কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্রের উদ্বোধনী অনুষ্ঠানে ‘ রং দে তু মোহে গেরুয়া ‘ গেয়ে। তবে সে কারণে ইকো পার্কে কনসার্ট বাতিল হয়েছে বলে জানা গেলেও তাকে খারিজ করেন কলকাতা পৌরসভা।

বরং জানানো হয় কখনই ইকো পার্কে কনসার্টের পারমিশন পায়নি। তবে তার বদলে হয় একোয়াটিকাতে। আর সেখানেও তাঁকে দেখা গেল মাথায় গেরুয়া পাগড়ি পরে। তাতে যদিও খুব সোজা সাপটা উত্তর। গেরুয়া তো সন্ন্যাসীদের রঙও। বিবেকানন্দ কিন্তু আজ সাদা না পরে গেরুয়া পরতেন। তাহলে, এতে কোনও রং খোঁজারই দরকার নেই।

Mouli Ghosh