Connect with us

Entertainment

Saregamapa:বাংলা জানে না সোনিয়া তবুও চরম প্রিয় বিচারকদের, রোজ হচ্ছে পারফর্মার অফ দ্য ডে! এটা তো বাংলা সারেগামাপা তাহলে হিন্দি কেন শুধু গাইবে? প্রশ্ন তুললো দর্শক

Published

on

বাংলা টেলিভিশনে বিনোদনের জগতে শুধু যে সিরিয়াল আছে তা কিন্তু নয়। মনোরঞ্জনের বিভিন্ন মাধ্যম রয়েছে যেমন নাচ, গানের খেলার অনুষ্ঠান আর সেই সঙ্গে কুইজের প্রতিযোগিতা। নানা ধরনের রিয়েলিটি শোয়ের মাধ্যমে উঠে আসছে নানা প্রতিভা। কোনটাকেই বাদ দেওয়া যায় না বা বলা যায় না এটা আগেরটার থেকে ভালো।

এমন অনেক অনুষ্ঠান জি বাংলা আয়োজন করে যার মধ্যে অন্যরকম হলো সা রে গা মা পা। নাম শুনেই পরিষ্কার একেবারে গানের অনুষ্ঠান যেখানে বিভিন্ন শিল্পীরা বা বিভিন্ন প্রতিযোগীরা নিজেদের গানের প্রতিভার মধ্যে দিয়ে দর্শক এবং বিচারকদের মন জয় করেন।

এই নিয়ে বেশ কয়েক বছর হয়ে গেল সা রে গা মা পা চলছে আর তার জনপ্রিয়তা দিন দিন বাড়ছে বৈ কমছে না। ঝা চকচকে মঞ্চে নানা জায়গা থেকে অনেক প্রতিভাবান শিল্পীর খোঁজ পায় বাংলা যাঁরা ভবিষ্যতের সোপান হিসেবে ব্যবহার করার সুযোগ পায় এই মঞ্চকে। এবারেও শুরু হয়েছে এর এক সিজন। এবারের সিজনে খড়গপুরের সোনিয়া বিশেষ নজর কেড়েছে দর্শক আর শ্রোতাদের।

সোনিয়া বরাবর হিন্দি গান গায় তবে বিচারকদের মনে তার জন্যে আলাদা স্থান তৈরি হয়েছে। এই মঞ্চ বহু প্রতিভার জন্ম দিয়েছে তবে সেখানে তাদেরকেও লড়াই করতে হয়েছে। অনেকবার দেখা গেছে শিল্পীদের তাদের কমফোর্ট জোনের বাইরে গিয়ে গান করতে হয়েছে কারণ একজন সংগীতশিল্পী শুধু এক ধরনের গান গাইলে হবে না, তাকে তার বিভিন্নতা প্রমাণ করতে হবে।

তবু আজ অবধি সোনিয়াকে হিন্দি গান ছাড়া অন্য গান গাইতে শোনা যায়নি। কিন্তু পারফর্মার অফ দ্য উইকের স্থান সেই দখল করছে ঘুরেফিরে। এবার এই নিয়ে প্রশ্ন তুললো দর্শকরা। তাদের বক্তব্য এটা বাংলা সা রে গা মা পা তাই এখানে হিন্দিকে এতটা বেশি পৃষ্ঠপোষকতা করার দরকার কী? আর একজন শিল্পী শুধু হিন্দি গান গেয়েই কি শিল্পী হতে পারবেন সেই প্রশ্নও রেখেছে তারা।

Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Trending