Bangla Serial

TRP: টিআরপিতে ধামাল জি বাংলার! কামাল করলো জগদ্ধাত্রী, নিম ফুলের মধু! তালিকা দেখলে চমকে উঠবেন আপনিও

এক একটি ধারাবাহিকের জনপ্রিয়তার নিরীক্ষণ হয় এই টিআরপি’র মাধ্যমে। টেলিভিশন রেটিং পয়েন্ট দেখলেই বোঝা যায় দর্শকদের ঠিক কতটা মনোরঞ্জন করছে একটি ধারাবাহিক। আর তা বোঝার জন্য সবথেকে বেশি প্রয়োজনীয় হল টিআরপি(TRP)তালিকা। আর বর্তমানে এই ধারাবাহিকের ভিড়ে অবশ্যই প্রয়োজনীয় হল টিআরপি তালিকায় প্রথম দশে জায়গা করে নেওয়া। আর না হলেই অল্পদিনে বাদের তালিকায়। জি বাংলা(Zee Bangla) থেকে স্টার জলসা(Star Jalsha) গত বছর থেকে এই বছর এই দুই চ্যানেলে একের পর এক নতুন ধারাবাহিক এসেছে। আসলে টিআরপি তালিকায় ভালো পারফরম্যান্স না করাতে পারায় তিন মাস থেকে সাত মাসের মধ্যেই বন্ধ হয়ে যাচ্ছে একের পর এক ধারাবাহিক।

তবে এই তালিকায় সফলভাবে ছুটছে স্টার জলসার ধারাবাহিক অনুরাগের ছোঁয়া। বর্তমানে বাঙালি দর্শকদের অত্যন্ত প্রিয় ধারাবাহিক হচ্ছে অনুরাগের ছোঁয়া। বিগত কয়েক সপ্তাহ যাবৎ টিআরপি তালিকায় রাজ করছে এই ধারাবাহিক। সেই ধারা এখনও অব্যাহত। চলতি সপ্তাহেও টিআরপি শ্রেষ্ঠ এই ধারাবাহিক। তবে এই সপ্তাহে টিআরপিতে কামাল করেছে জি বাংলা। যুগ্মভাবে স্টার জলসার ‘অনুরাগের ছোঁয়া’র সঙ্গে প্রথম হয়েছে জি বাংলার ‘জগদ্ধাত্রী।’ বেশ কয়েক সপ্তাহ দ্বিতীয় স্থানে থাকলেও জলসার চিন্তা বাড়িয়ে ফের প্রথম স্থানে ফিরেছে জ্যাস।

এখানেই শেষ নয়, চলতি সপ্তাহে কামাল করে দিয়েছে ‘নিম ফুলের মধু!’ দাপট দেখিয়ে পর্ণা উঠে এসেছে দ্বিতীয় স্থানে। গত সপ্তাহে তৃতীয় স্থান দখল করেছিল এই ধারাবাহিক। দর্শকরা বলছেন খুব জলদি হয়তো প্রথম স্থান দখল করে ফেলতে পারে এই ধারাবাহিক। আসলে এই ধারাবাহিকের বাস্তবধর্মী গল্প ভীষণভাবে দর্শকদের মনে ধরেছে। সঙ্গে ন্যাকামিবিহীন অভিনেত্রীর অভিনয়‌ও দর্শকদের নজর কেড়েছে। আর যার জন্যই এই ফলাফল। এই সপ্তাহের টিআরপি তালিকায় প্রথম থেকে চতুর্থ স্থান পর্যন্ত জি বাংলার জয়জয়কার। প‌ঞ্চম স্থানে রয়েছে স্টার জলসার ‘পঞ্চমী!’

চলুন এক নজরে দেখে নেওয়া যাক গত সপ্তাহের থেকে বিপুল পরিবর্তিত চলতি সপ্তাহের টিআরপি তালিকা –

১ম • অনুরাগের ছোঁয়া / জগদ্ধাত্রী ৮.০

২য় • নিম ফুলের মধু /গৌরী এলো ৭.২

৩য় • খেলনা বাড়ি ৬.৭

৪র্থ • রাঙা বউ ৬.২

৫ম • পঞ্চমী ৬.১

Ratna Adhikary