Bangla Serial

7 Serials Ending: দুঃখের খবর! জনপ্রিয় এই চ্যানেলে একসঙ্গে বন্ধ হচ্ছে ৭টির‌ও বেশি ধারাবাহিক! মন ভাঙল দর্শকদের

কমবেশি প্রায় সকল বাঙালি জানা যে বিভিন্ন চ্যানেলে শুরু হয়েছে বিভিন্ন নতুন ধারাবাহিক (Bengali Serial)। আর নতুনকে জায়গা করে দিতে পুরোনোকে তো সরে যেতেই হয়। এমনটা প্রযোজ্য সিরিয়াল জগতেও।‌ সেখানেও নতুন ধারাবাহিককে জায়গা করে দিতে সরে যেতে হয় পুরোনো ধারাবাহিককে। গল্প শেষ হওয়ার আগেই খারাপ টিআরপির জন্য বন্ধ হয়ে গেছে বহু ধারাবাহিক। এমনকী টিআরপি (TRP) তালিকায় পারফর্ম করতে না পারলেই ধারাবাহিক ছাঁটাই। তিনমাস কিংবা সাত মাসের মধ্যেই বন্ধ হয়ে যাচ্ছে সমস্ত ধারাবাহিক। জি বাংলা (Zee Bangla) থেকে স্টার জলসা (Star Jalsha) গত বছর থেকে এই বছর পর্যন্ত এই দুই চ্যানেলে একের পর এক নতুন ধারাবাহিক এসেছে দুটি চ্যানেলেই। একটা সময় কম টিআরপি নিয়েই রমরমিয়ে চলেছে বিভিন্ন ধারাবাহিক। কিন্তু এখন সময় বদলেছে। শুরু হয়েছে একগুচ্ছ নতুন ধারাবাহিক আর তাই বেড়েছে কম্পিটিশন।

চিরকাল বাঙালি দর্শকদের কাছে ভক্তিমূলক ধারাবাহিকের এক বিশেষ কদর রয়েছে। ভক্তিমূলক ধারাবাহিক দেখতে আগ্রহী বহু দর্শক। আগেই জানা গিয়েছিল টেলিভিশনের পর্দায় আসতে চলেছে ধারাবাহিক ‘সাধক রামপ্রসাদ।’ এই ধারাবাহিকে মুখ্য চরিত্রে অভিনয়ের করছেন সাধক বামাক্ষ্যাপা খ্যাত অভিনেতা সব্যসাচী চৌধুরী। বাংলার সর্বাধিক জনপ্রিয় শাক্ত কবি ও সাধক রামপ্রসাদ সেনের জীবনী অবলম্বনে তৈরি ভক্তিমূলক ধারাবাহিকে অভিনয় করছেন সব্যসাচী। ব্যক্তিগত জীবনে বড় ধাক্কার পর এই প্রথমবার নতুন ধারাবাহিক নিয়ে ফিরছেন তিনি। তাঁকে পর্দায় দেখতে অত্যন্ত আগ্রহী দর্শকরা। তবে কিছুতেই স্লট পাচ্ছিল না এই ধারাবাহিক। জানা গেছে, এই ধারাবাহিককে জায়গা করে দিতে সরতে হচ্ছে জলসার অন্যতম সফল ধারাবাহিক ‘গাঁটছড়া’কে। এক‌ইসঙ্গে এই চ্যানেলে বন্ধ হতে চলেছে ধারাবাহিক ‘আলতা ফড়িং।’

উল্লেখ্য, আবার বাঙালির অত্যন্ত পছন্দের এক চ্যানেলে একসঙ্গে বন্ধ হতে চলেছে চার চারটি ধারাবাহিক। হ্যাঁ, একসঙ্গে। জানা গেছে, এই ধারাবাহিকগুলি সম্প্রচারিত হয় সন্ধ্যে সাড়ে ছটা, সাড়ে সাতটা, আটটা এবং সাড়ে ন’টার স্লটে। জানা গেছে, এক বছরের গন্ডি পেরোনোর আগেই এই ধারাবাহিকগুলিকে বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে চ্যানেল। আর এই খবরে বেজয় দুঃখিত দর্শকরা।

shreyasi akash aath

জানা গেছে, এই ধারাবাহিক সম্প্রচারিত হয় আকাশ আট চ্যানেলে। জানা গেছে বন্ধ হতে চলেছে মেয়েদের ব্রতকথা, ‘সাবিত্রী মায়ের গল্প’, সাহিত্যের সেরা সময়, ‘শ্বেত পাথরের থালা’, ‘তোমায় হৃদ মাঝারে রাখবো’ ও ‘শ্রেয়সী’। দর্শকদের অত্যন্ত পছন্দের এই চারটি ধারাবাহিকই এবার শেষের পথে। জানা গেছে টিআরপি তালিকায় ভালো পারফরম্যান্স না করার জেরেই বন্ধ হতে চলেছে এই ধারাবাহিকগুলি।1

উল্লেখ্য, স্টার জলসা ও জি বাংলা ব্যতীত কালার্স বাংলাতেও বেশ কিছু ধারাবাহিক দর্শকদের ভীষণ প্রিয়। বর্তমানে বাংলা টেলিভিশনে ধারাবাহিক বন্ধের জোয়ার লেগেছে। টেলিপাড়ায় গুঞ্জন ফের বন্ধ হতে চলেছে একটি নতুন ধারাবাহিক। আর সেই জায়গায় আসতে চলেছে নতুন ধারাবাহিক। জানা যাচ্ছে আগামী ১০ই এপ্রিল থেকে সন্ধ্যা ৮ টার স্লটে আসতে চলেছে প্রতীক্ষিত ধারাবাহিক ‘রামকৃষ্ণা।’ আপাতত অফিসিয়ালি এমনটাই জানানো হয়েছে। লাভ-কমেডি দুইয়েরই দেখা মিলতে চলেছে এই ধারাবাহিকে। জানা গেছে, এই ধারাবাহিকের আগমনে এই চ্যানেলে সম্প্রচারিত ধারাবাহিক ‘ইন্দ্রানী’ বন্ধ হতে চলেছে। অসমবয়সী প্রেমের এই গল্পের ভিন্নতা দর্শকদের মন ছুঁয়ে গিয়েছিল দর্শকদের মনে। ইতিমধ্যেই শেষ হয়ে গেছে ওই ধারাবাহিকের অন্তিম পর্বের শুটিং।

Rimi Datta

রিমি দত্ত কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর। কপি রাইটার হিসেবে সাংবাদিকতা পেশায় চার বছরের অভিজ্ঞতা।