Bangla Serial

Neem Fuler Modhu: মিঠাই, গৌরী, মিতুল, দীপা বাবু বলে ডাকার অধিকার পেয়েছে আর জি কাকুর মেয়ে পর্ণা বঞ্চিত! বৌকে বাদ দিয়ে মাকে দিয়ে সারাদিন বাব্বুউউ বলে ডাকানো হচ্ছে! ভাইরাল #justiceforporna

জি বাংলার পর্দায় শুরু হওয়া নতুন ধারাবাহিক গুলির মধ্যে অন্যতম জনপ্রিয় ধারাবাহিক হল নিম ফুলের মধু(Neem Phooler Modhu)। এই ধারাবাহিকে মূল চরিত্রে রয়েছেন অভিনেত্রী পল্লবী শর্মা(Pallavi Sharma) এবং রুবেল দাস(Rubel Das)! দারুন অভিনয় শুরু থেকেই নজর কেড়েছেন পল্লবী শর্মা। সেইসঙ্গে পাল্লা দিয়ে বাবু ভক্ত মা ও কুচুটে শাশুড়ির চরিত্রে নজরকাড়া অভিনয় করছেন অরিজিতা মুখোপাধ্যায়(Arijita Mukhopadhyay)।

এই ধারাবাহিকে টানটান উত্তেজনা রয়েছে! নিত্যদিনই বিভিন্ন ধরনের ধামাকা হচ্ছে এই ধারাবাহিকে। এই গল্প আসলে দর্শকদের নজর কেড়েছে! আসলে এই গল্পটা এতটাই বাস্তবসম্মত যে অনেক মানুষ এই গল্পের সঙ্গে নিজেদের বাস্তব জীবনের মিল খুঁজে পেয়েছেন। মা এবং মেয়েরা এই গল্পের সঙ্গে দারুণ মিল খুঁজে পেয়েছেন। বিশেষ করে নজর কেড়েছে পর্ণা। বিভিন্ন প্রতিকূলতার মধ্যে পড়েও সে যেভাবে সেখান থেকে বুদ্ধি করে বেরিয়ে এসেছে তা দেখে মুগ্ধ দর্শক।

শুরু থেকেই পর্ণা বাড়ির বড় জা এবং শ্বাশুড়ি’র কাছে হেনস্থার শিকার হচ্ছিল। সেই সঙ্গে ছিল পর্ণা’র ভেড়া ছেলে সৃজন! যে দত্ত বাড়িতে কেউ কখনও চাকরি করেনি সেটা করে দেখিয়েছে সে। দত্ত বাড়ির অচলায়তন’কে ভেঙে চলেছে সে। এই ধারাবাহি’কে দেখানো হয়েছে পর্ণা’র অন্যতম শত্রু তাঁর নিজের শাশুড়ি। নিজের ছেলে বৌমা একসঙ্গে ভালো রয়েছে এই সুখ তিনি নিজের দু’চোখে সহ্য করতে পারেন না। পর্ণা-সৃজনকে একসঙ্গে দেখলেই তেলেবেগুণে জ্বলে ওঠেন তিনি। আর তাকে পর্দায় দেখে নিজেদের রাগ সামলে রাখতে পারেন না ভক্তরাও।

বিয়ের পর আর পাঁচটা সাধারণ দম্পতির মতো সৃজন-পর্ণা একসঙ্গে নিজেদের মতো করে সমৎ কাটালে কিংবা ঘরে দরজা বন্ধ করে কথাবার্তা বললেও দরজার ফাঁক দিয়ে আড়ি পেতে তা দেখে, শোনে বাবুউ’র মা। ছেলে হাতছাড়া হয়ে যাওয়ার ভয়ে সবসময় তটস্থ পর্ণা’র শাশুড়ি। এমনকী ছেলে বৌমাকে নিয়ে তিনি এতটাই আতঙ্কিত যে এরই মধ্যে তিনি স্বপ্নও দেখে ফেলেছেন যে তাকে ঝাঁটা হাতে বাড়ি থেকে বার করে বৃদ্ধাশ্রমে পর্যন্ত পাঠিয়ে দিচ্ছে সৃজন-পর্ণা। আসলে এখানে শাশুড়ি না সতীন আপনি ধরতে পারবেন না। সদাই নিজের বাবুকে নিজের আঁচলে বেঁধে রাখতে চান তিনি। আর মা ভক্ত বাবু মায়ের সব কথা মন দিয়ে শোনে।

তবে বাবুর মায়ের এই বাবু ডাক মোটেও পছন্দ নয় ভক্তদের। তাঁদের কথায় এই বাবু ডাকার অধিকার একমাত্র ছিল পর্ণার। এই অধিকার তাঁর থেকে কেড়ে নেওয়া হয়েছে। ইতিমধ্যেই ভক্তরা সোশ্যাল মিডিয়াতে ‘জাস্টিস ফর পর্ণা’ আওয়াজ তুলেছেন। তা ঘটনা কী? আসলে বাংলা ধারাবাহিকে নায়িকারা নিজেদের স্বামীদের বাবু বলেই ডাকেন। বলা যায় এটাই রীতি। কেউ বলেন ব্যাঙ্ক বাবু, কেউ বলেন উচ্ছে বাবু, কেউ শহরের বাবু ইত্যাদি বলে ডাকেন। সেখানে ব্যতিক্রম পর্ণা। সে একমাত্র যে নিজের স্বামীকে নাম ধরে অর্থাৎ সৃজন বলে ডাকে। আর পর্ণার পরিবর্তে তাঁর শাশুড়ি ছেলেকে ‘বাবুউউউ’ বলে ডাকে। এটা একেবারেই ন্যায় সঙ্গত লাগেনি দর্শকদের।

সোশ্যাল মিডিয়ায় এক ভক্ত ব্যাঙ্গের ছলে লিখেছেন, “মিঠাই গৌরী মিতুল দীপা ফড়িং নোলক সবাই যখন বাবু বলে ডাকার অধিকার পেয়েছে তখন পর্ণার সঙ্গে কেন এরম অন্যায়?? কেন পর্ণার সঙ্গে এরম করলো জি-মিঠাই, মিতুলএর মতো বর্তমানে পর্ণা তো জি এর ঘরের লোক তাহলে পর্ণা কে সেই অধিকার থেকে বঞ্চিত করে বাংলা সিরিয়ালের রীতি বদলে বৌ কে বাদ দিয়ে মা কে দিয়ে সারাদিন বাব্বুউউ বাবু বলে কেন ডাকানো হচ্ছে??? যেখানে এই অধিকার পর্ণার পাওয়ার কথা ছিল
#justiceforporna”

TollyTales Entertainment Desk