Bangla Serial

অর্থ আর ফ্ল্যাটের লোভ! পাল্টে যাচ্ছে স্বয়ম্ভুর নাম-পরিচয়! অন্যায় আটকাতে পারবে জগদ্ধাত্রী? আসছে উত্তেজক পর্ব

বাংলা টেলিভিশনের এই মুহূর্তে অন্যতম জনপ্রিয় ধারাবাহিক জি বাংলার পর্দায় সম্প্রচারিত হওয়া ‘জগদ্ধাত্রী (Jagaddhatri)।’ টিআরটি তালিকায় প্রায় প্রত্যেক সপ্তাহেই কামাল করে এই ধারাবাহিক। স্টার জলসার অনুরাগের ছোঁয়ার সঙ্গে এই ধারাবাহিকের প্রতিদ্বন্দ্বিতা ক্রমশ‌ই তীব্রতর হচ্ছে।

আসলে এটি আদতে একটি নারী শক্তির কাহিনী। সে এক অদম্য, অপ্রতিরোধ্য নারী। কখনও সাধারণ আবার কখনও অস্ত্রধারিনী। এই নারী যে সে সাধারণ নারী নয়। এই নারীর একই অঙ্গে দুই রূপের বিচরণ। জগদ্ধাত্রী ও জ্যাস সান্যাল। একজন শান্ত, শিষ্ট, ঘরোয়া কিন্তু তথাপি ব্যক্তিত্বসম্পন্ন নারী। অন্যজন দাপুটে, দুঁদে ক্রাইম ব্রাঞ্চ অফিসার। কর্তব্যের গোপনীয়তার খাতিরে সকলের কাছে এখনও জগদ্ধাত্রী আর জ্যাস আলাদা।

উল্লেখ্য, এই ধারাবাহিকে অন্যতম বেশি প্রভাবশালী চরিত্রটি হল কৌশিকী মুখার্জির। যিনি মুখার্জি বাড়ির ব্যবসার মাথা। আর সেই কারণেই মুখার্জি বাড়িতে তাঁর শত্রুর অভাব নেই। তাকে তাঁর শীর্ষ পদ থেকে সরিয়ে দিতে চায় অনেকেই। আর তার মধ্যেই অন্যতম হলো উৎসব-মেহেন্দি জুটি।

তবে তাঁদের আরও একটি শত্রু রয়েছে তিনি হলেন স্বয়ম্ভু মুখার্জি। রাজনাথ মুখার্জির প্রথম পক্ষের সন্তান। স্বয়ম্ভুর পরিচয়ের সত্যতা একমাত্র জানে তাঁর মামা কালীচরণ বোস। কিন্তু কিছুতেই স্বয়ম্ভুর জীবনের সত্যতা প্রকাশ্যে আসতে দিতে চায়না উৎসব। আর তার জন্য বিভিন্ন সময় বিভিন্ন জাল বিছিয়েছে সে।

স্বয়ম্ভুর পরিচয় যাতে সামনে না আসে সেই জন্য সে খুনের হুমকি দিয়েছে কালীচরণকে। একই সঙ্গে ঘুষ হিসেবে দিয়েছে ৫ লক্ষ টাকা এবং একটি ফ্ল্যাট দেওয়ার প্রতিশ্রুতি। যদি তারপরেও কালীচরণ স্বয়ম্ভুর জন্মবৃত্তান্তের সত্যতা প্রকাশ্যে নিয়ে আসে তাহলে সে খুন করে দেবে কালীচরণকে বলেও শাসিয়ে এসেছে। তাহলে কি স্বয়ম্ভুর পরিচয় বদলে দেবে কালীচরণ? উল্লেখ্য, এবার দেখার এই উৎসবের এই চক্রান্তের জাল ছিড়ে ফেলতে পারে কিনা জগদ্ধাত্রী!

Rimi Datta

রিমি দত্ত কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর। কপি রাইটার হিসেবে সাংবাদিকতা পেশায় চার বছরের অভিজ্ঞতা।