Bangla Serial

Sudipta Banerjee: মাত্র ২২০০ টাকাও মেটাতে পারেনি পর্দার ‘বেনী বৌদি’, দাদা হন্যে হয়ে ঘুরেছে চাকরির জন্যে! সুদীপ্তার স্ট্রাগল শুনলে চোখ ভিজবে আপনারও

তিনি টেলিভিশনের অন্যতম অপরিহার্য এবং গুরুত্বপূর্ণ একজন অভিনেত্রী। যেকোন‌ও চরিত্রেই সমান সাবলীল তিনি। বাংলা টেলিভিশন দুনিয়ায় অত্যন্ত পরিচিত মুখ এই অভিনেত্রী। সাম্প্রতিক সময়ে ‘উমা’, ‘গ্রামের রানী বীণাপাণি’র মতো ধারাবাহিকে অভিনয় করেছেন তিনি।

তবে জি বাংলায় সম্প্রচারিত ধারাবাহিক ‘সোহাগ জল’-এ বেনী বৌদির চরিত্রে অভিনয় করে দারুন জনপ্রিয়তা পেয়েছেন এই অভিনেত্রী। ভক্ত দর্শকদের কাছে তীব্র কটাক্ষবিদ্ধ হলেও এই চরিত্র যে তাঁকে এক বিশাল পরিচিতি দিয়েছে তা বলা বাহুল্য।

বুঝতেই পারছেন আমরা বলছি অভিনেত্রী সুদীপ্তা বন্দ্যোপাধ্যায়ের কথা। এখন তিনি জনপ্রিয় সোহাগ জল ধারাবাহিকের বেনী বৌদি। তবে আজকে অভিনেত্রীর এই সাফল্য একদিনে আসেনি। এর পিছনে রয়েছে এক দীর্ঘ সংগ্রাম। দিদি নাম্বার ১-এর মঞ্চে উপস্থিত হয়ে সেই সংগ্রামের কাহিনী শুনিয়েছেন তিনি। অভিনেত্রী জানিয়েছেন, কীভাবে দিনের পর দিন তাঁরা অর্থকষ্টের মধ্যে দিয়ে গিয়েছেন। কীভাবে দাদা হন্যে হয়ে ঘুরেছে একটি চাকরির আশায়। কীভাবে নিজের কান্না চেপে মা তাঁদের দুজনকে নাগাড়ে সাহস জুগিয়ে গেছেন।

অভিনেত্রী স্পষ্টত‌ই জানিয়েছেন, নিম্নমধ্যবিত্ত পরিবার থেকে উঠে এসেছিলেন তিনি। রোজ একটাই জামা পড়ে শুটিংয়ে আসতেন। নিজের অভিনয় দেখা হয়ে উঠতো না তাঁর। কারণ টাকা দিতে না পারায় কেটে দেওয়া হয়েছিল বাড়ির কেবল চ্যানেল। তবে অভিনেত্রী জানিয়েছেন নিদারুণ এই কঠিন পরিস্থিতিতেও তাঁরা কীভাবে নিজেদের জীবনসংগ্রামকে এগিয়ে নিয়ে গিয়ে আজ সফল হয়েছেন। আজ অভিনেত্রী হিসেবে প্রতিষ্ঠিত সুদীপ্তা। অভিনেত্রীর দাদা‌ও আজ ভালো চাকরি করেন। পারিবারিক অর্থ কষ্ট, কান্না, অসহায় পরিস্থিতি, কাটিয়ে উঠেছেন তাঁরা। তাঁর এই জীবন সংগ্রামের কাহিনী শুনলে চোখে জল আসতে বাধ্য আপনার‌ও।

উল্লেখ্য, চলতি বছরের ১লা মে বিয়ের পিঁড়িতে বসতে চলেছেন অভিনেত্রী বলে জানা গেছে। একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমকে অভিনেত্রী জানিয়েছেন, তাঁর বিয়ের আসর বসবে সায়েন্স সিটির পিছনে আর বৌভাত হবে নিকোপার্কে।

গতবছর নিজের জন্মদিনে বিয়ের ঘোষণা করেছিলেন অভিনেত্রী সুদীপ্তা বন্দ্যোপাধ্যায়।অভিনেত্রীর ভক্ত’রা জানেন সৌম্য বক্সীর সঙ্গী প্রেমের সম্পর্কে আবদ্ধ অভিনেত্রী। তাঁর সম্পর্কের কথা তাঁর ভক্তদের প্রত্যেকেরই জানা। নিজেই তা জানিয়েছিলেন অভিনেত্রী।

Piya Chanda