Bangla Serial

Adrit Roy: একটা সিরিয়ালে একটা নায়কের প্রায় শতনাম! “একজনের কতগুলো নাম রাখতে হয় কৃষ্ণ নাকি? খিল্লি করছে দর্শক

বন্ধের গুঞ্জন চললেও বাংলা টেলিভিশনের অন্যতম জনপ্রিয় ধারাবাহিক হল মিঠাই। একটা সময় পর্যন্ত বাংলা টিআরপি তালিকার শীর্ষস্থান দখল করে রেখেছিল এই ধারাবাহিক। খুব অল্প সময়ের মধ্যে দর্শকদের মনে জায়গা করে নিয়েছিল এই ধারাবাহিক। তবে এখন আর এই ধারাবাহিকের সেই সুদিন নেই। কিন্তু জনপ্রিয়তা সেই অর্থে টাল খায়নি।

উচ্ছে বাবু আর মিঠাই-এর প্রেমে জমে উঠেছিল ধারাবাহিক ‘মিঠাই’। টিআরপি তালিকায় শীর্ষস্থান তো অনেক আগেই দখল হয়ে গিয়েছিল। সেইসঙ্গে বাঙালি দর্শকের দিল‌ও জিতে নিয়েছে এই সিরিয়ালের নায়ক-নায়িকারা। এই সিরিয়ালের মূল নারী চরিত্রে রয়েছেন সৌমীতৃষা কুন্ডু। যাঁর মিষ্টি মুখ আর দুষ্টু মিষ্টি অভিনয়ে মজে উঠেছিল বাঙালি দর্শক। আর একইসঙ্গে রয়েছেন হ্যান্ডসাম উচ্ছে বাবু অর্থাৎ আদৃত রায়। মিঠাইয়ের এই সফলতার পিছনে তিনি অন্যতম কান্ডারী।

বর্তমানে মিঠাই বন্ধের খবরে তোলপাড় সোশ্যাল মিডিয়া। আর এর এর মধ্যেই শোনা যাচ্ছিল শুটিং বন্ধ করে দিয়েছেন অভিনেতা আদৃত রায়। আসলে খেলতে গিয়ে পায়ে ভীষণ রকমের চোট পেয়েছিলেন পর্দার সিদ্ধার্থ। আর সেই কারণেই শুটিং বন্ধ করেন তিনি। প্রায় এক সপ্তাহের কাছাকাছি তাঁকে পর্দায় দেখতে না পেয়ে বিষণ্ণ হয়ে পড়েছিলেন তাঁর ভক্ত অনুরাগীরা। তবে এবার ফিরে এসেছেন তিনি। আদৃতের অনস্ক্রিন ছেলে শাক্য সোশ্যাল মিডিয়ায় দুজনের একটি ছবি পোস্ট করে লিখেছে, ‘পা ইজ ব্যাক!’ আর সিদ্ধার্থর ফিরে আসার খবরে বেজায় খুশি তাঁর ভক্ত-অনুরাগীরা।

সিদ্ধার্থের চরিত্রে অনবদ্য আদৃত। তবে এই ধারাবাহিকে তিনি একটি নামেই প্রসিদ্ধ এমনটা নয়। কার্যত কৃষ্ণের অষ্টোত্তর শতনামের মতো তাঁর‌ও অনেকগুলি নাম রয়েছে। সোশ্যাল মিডিয়ায় এক ভক্ত সেই নামের লিস্ট দিয়েছেন, দেখে নিন সেই নামের লিস্ট! ‘একটা মানুষের কত গুলো নাম সিদ্ধার্থ, সিড , সিডি বয় , স্বামী সিদ্ধানন্দ, মোদক বাবু, রিকি দা রকস্টার, সিংহ মশাই , উচ্ছিঙরে, উচ্ছে বাবু, মিস্টার মোদক, লক্কা পায়রা, গোপালের বাবা, মিষ্টির বাবা! আর বোধহয় নেই।

Rimi Datta

রিমি দত্ত কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর। কপি রাইটার হিসেবে সাংবাদিকতা পেশায় চার বছরের অভিজ্ঞতা।