Bangla Serial

Meiyang Chang: মোনালি ঠাকুরের চাইনিজ প্রেমিক মায়ং চ্যাংকে মনে আছে? ইন্ডিয়ান আইডলের হ্যান্ডসাম প্রতিযোগী এখন ন্যাশনাল ক্রাশ! কী করেন এখন?

বাংলার জনপ্রিয়তম গায়িকাদের মধ্যে অন্যতম তিনি। বাঙালি হলেও দেশজোড়া খ্যাতি তাঁর। বাংলার বিভিন্ন রিয়েলিটি শো’র মঞ্চ আলোকিত করেন তিনি বিচারকের মঞ্চে বসে। বাংলার মিষ্টি এই গায়িকার নাম হল মোনালি ঠাকুর (Monali Thakur)। এই গায়িকার সঙ্গে একটা সময় প্রেমের সম্পর্কে আবদ্ধ ছিলেন এক ভারতীয় গায়ক।

সেই গায়ক ছিলেন অবাঙালি, ইন্দো-চিনা বংশোদ্ভুত। নাম মায়ং চ্যাং! তবে তিনি যে শুধুমাত্র একজন গায়ক এমনটাই নয়, গায়ক হ‌ওয়ার পাশাপাশি তিনি একজন অভিনেতা, টেলিভিশন সঞ্চালক, দন্ত চিকিৎসক‌ও বটে। গানের পাশাপাশি অভিনয়েও দারুণ পারদর্শী তিনি।

এখন প্রেম ভাঙলেও একটা সময় দারুণ মাখোমাখো সম্পর্ক ছিল মোনালি ও চ্যাংয়ের। কিন্তু অচিরেই ভাঙে সেই সম্পর্ক। ‘বদমাশ কোম্পানি’, ‘সুলতান’, ‘মডার্ন লভ মুম্বই’-এর মতো সিনেমা ও ওয়েব সিরিজে সফলতার সঙ্গে অভিনয়ও করেছেন তিনি। তাঁর অভিনয় দক্ষতাও প্রশংসনীয়।

চ্যাং লেখাপড়া করেছিলেন চিকিৎসাবিজ্ঞান নিয়ে। দন্তচিকিৎসক হিসাবে শুরু করেছিলেন নিজের কর্মজীবন। কিন্তু তার পর ইন্ডিয়ান আইডলের মঞ্চ বদলে দেয় তাঁর জীবনের মোড়। ডাক্তারি ছেড়ে গান গাওয়া শুরু করলেন ইন্দো-চিনা বংশোদ্ভূত মায়ং চ্যাং। বাঙালি প্রেমিকার সঙ্গে সম্পর্ক ছেদ হলেও কিছুদিন আগে বাংলা ভাষায় গান গেয়ে সবার মন জিতে নেন চ্যাং।

পরিচালক সৃজিত মুখোপাধ্যায়ের ‘শাহ জাহান রিজেন্সি’ ছবির ‘কিচ্ছু চাইনি আমি’ গানটি গেয়ে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন চ্যাং। চোখের নিমেষে ভাইরাল হয়ে যায় সেই গান। ওই ভিডিওটি ভাগ করে নিয়ে চ্যাং সমাজ মাধ্যমের পাতায় লেখেন, ‘গত সপ্তাহে খুব ভাল সময় কাটিয়েছি আমি কলকাতায়। গল্প, আড্ডায় ভালো সময় কেটেছে। বিরিয়ানি, চিকেন চাপ, ফুচকা সব খেয়েছি। কলকাতা থেকে ফিরে এসেছি বটে, তবে এখন‌ও বাংলা আমার সঙ্গেই রয়েছে।’ চ্যাংয়ের গলায় বাঙালি গান মুগ্ধ এই ছবির পরিচালক সৃজিত মুখোপাধ্যায়ও। তিনি ভিডিওটি রিটুইট করেন। চ্যাংয়ের বাংলা গানের প্রশংসা করেন এই ছবির অন্যতম অভিনেতা আবির চট্টোপাধ্যায়ও। তিনি লিখেছেন ‘কেয়া বাত!’ চ্যাংয়ের বাংলা গানে মুগ্ধ তাঁর বাঙালি অনুরাগীরা। আর মোনালি?

Ratna Adhikary