Bangla Serial

Khelna Bari: গরম ডাল ছুঁড়ে মারার প্ল্যান, সেই ডালেই হাত চুবিয়ে অন্তরাকে উচিত শিক্ষা! “দেশের কত মানুষ প্রতিদিন খেতে পায় না”! সমাজকে শিক্ষার বার্তা দিল ‘মিতুল’

জি বাংলা -র এক জনপ্রিয় ধারাবাহিক ‘খেলনা বাড়ি’। তবে কিছুদিন আগে এই ধারাবাহিক নিয়ে বেশ ট্রোল শুরু হয়। একটি পর্বে দেখানো হয়েছিল, চিকিৎসকরা ঘোষণা করে দিয়েছে ‘মিতুল আর নেই’। একদিকে এই ঘোষণা, অন্য দিকে দেখানো হচ্ছে নায়িকার হৃদ্‌যন্ত্র কাজ করছে। আর এই দৃশ্য দেখেই বেজায় চটেছিলেন দর্শক। খাটে শায়িত মিতুলের ছবি সোশ্যাল মিডিয়ায় রীতিমতো ভাইরাল হয়। দর্শকেরা একাংশ লেখেন, “ঠিক বুঝলাম না লেখিকা কী বলতে চাইছেন। ডাক্তারদের যন্ত্রেও ধরা পড়ল না যে, মিতুলের হৃৎপিণ্ড কাজ করছে।”

Khelna Bari TV Serial Online - Watch Tomorrow's Episode Before TV on ZEE5

যদিও সেবিষয়ে পরে মিতুল জানায়, “মিতুল মৃত্যুশয্যায়, সেটা জানলেই তো ‘খেলনা বাড়ি’র জন্য ভাল। নেতিবাচক হোক বা ইতিবাচক, চর্চা হচ্ছে মানেই তা দর্শক গ্রহণ করছেন।” বোঝাই যায়, এই চর্চাকে বেশ উপভোগই করেছেন নায়িকা। কারণ তাঁর সবটা জুড়েই এখন শুধুই ‘খেলনা বাড়ি’। ‘খেলনা বাড়ি’-তে ‘মিতুল’এর চরিত্রে অভিনয় করছে ১৮ বছরের আরাত্রিকা মাইতি। অন্যদিকে নায়ক ইন্দ্রর চরিত্রে বিশ্বজিৎ ঘোষ।

সম্প্রতি ধারাবাহিকের গল্পের মোড় বেশ ঘুরেছে। দেখা যাচ্ছে, নিজের স্বামী অথাৎ ইন্দ্রোকে আগলে মিতুল অন্তরা অর্থাৎ ইন্দ্রোর আগের পক্ষের স্ত্রীর বিরুদ্ধে রুখে দাঁড়াচ্ছে। আমরা অনেকেই দেখি, বড় পর্দা হোক বা ছোট পর্দা- বহু ক্ষেত্রে কিছু মুহূর্ত সৃষ্টি করার জন্য বহু জিনিস নষ্ট করা হয়। আর তা দেখে বহু দর্শকরাই ক্ষিপ্ত হন। বিশেষ করে দেখা যায়, রাগ করে খাবার ছুঁড়ে ফেলতে বা খাবার নষ্ট করতে! এবার আসি কেন হঠাৎ এই কথা তোলা হল?

Khelna Bari TV Serial Online - Watch Tomorrow's Episode Before TV on ZEE5

গতকাল ‘খেলনা বাড়ি’-র পর্বে দেখানো একটি সিন্ দর্শকদের বেশ পছন্দ হয়েছে। যেখানে দেখানো হয়, ইন্দ্রকে তার আগের পক্ষের স্ত্রী অন্তরা জোর করে মুখে অনেকটা খাবার ঢুকিয়ে দেয়। আর এই বাজে ব্যবহার করা দেখে মিতুল রুখে দাঁড়ায় ও বেশ কড়া ভাবে শাসন করে অন্তরাকে। আর তা শুনে অন্তরা রেগে মিতুলের মুখে গরম ডাল ছুঁড়ে ফেলতে যায়। কিন্তু তা সম্ভব হয় না, মিতুল শক্ত করে অন্তরার হাত ধরে ফেলে ও বলে “খাবার মা লক্ষ্মীর দান, সেই মা লক্ষ্মীকে অপমান করছিলে? তুমি জানো আমাদের দেশের কত মানুষ প্রতিদিন খেতে পায় না? খাবারকে অপমান করলে কিন্তু ভগবানও তোমাকে ছেড়ে কথা বলবে না!”

ডিরেক্টরের পরিচালনায় এই উক্ত লাইন বেশ মন কেড়েছে নেটিজনেদের। দেশের গরিব মানুষের অবস্থা এইভাবে তুলে ধরা সত্যিই অতুলনীয়। এবং খাবার নষ্ট করাও যে উচিত নয় সেই কথা আরেকবার মনে করিয়ে দিল দর্শকদের। তাই দর্শকদের কাছে ‘খেলনা বাড়ি’র এই পর্ব বেশ পছন্দের হয়ে দাঁড়িয়েছে।

Titli Bhattacharya