Bangla Serial

Mithai: কেন দমকা হাওয়ায় উড়ল না মিঠাইয়ের ঘোমটা? তাহলেই মিঠাইয়ের দেখা পেত তার উচ্ছে বাবু! “ইচ্ছে করে টানছে বিষয়টাকে যাতে লোক দেখে”, সোশ্যাল মিডিয়ায় ক্ষোভ মিঠাই ভক্তের

নেমে যাওয়া টিআরপি’কে তুলতে ব্যর্থ হয়েছিল মিঠি, তবে ধারাবাহিকে মিঠাইয়ের প্রত্যাবর্তনের জেরে মোড় ঘুরেছে গল্পের! আসলে বাঙালির সিরিয়াল প্রেম প্রশ্নাতীত! বাঙালির সিরিয়াল প্রেমের তালিকায় রয়েছে বিভিন্ন সিরিয়াল! যদিও সম্প্রতি একাধিক চ্যানেলে বহু সিরিয়াল বন্ধ হয়ে চালু হয়েছে বিভিন্ন নতুন নতুন সিরিয়াল! কিন্তু তা সত্ত্বেও কোথাও গিয়ে বাঙালির সিরিয়াল প্রেমে কিন্তু কোনও খামতি আসেনি! আর বর্তমানে টেলিভিশনের পর্দায় চলা বিভিন্ন ধারাবাহিকের মধ্যে অন্যতম পুরনো ধারাবাহিক হল মিঠাই! উচ্ছে বাবু ও মিঠাইয়ের প্রেমের রসায়নে দীর্ঘদিন বুঁদ ছিল বাঙালি দর্শক! যদিও সেখানে এখন ভাটা চললেও এই ধারাবাহিকে টুইস্টের কোনও অভাব নেই!

আসলে একটা সময় টেলিভিশনের পর্দায় মিঠাই’কে হারানো ছিল দুঃসাধ্য! বেশ কয়েকবার স্থানচ্যূত হলেও ফের দাপটের সঙ্গে ফিরে এসে নিজের স্থান দখল করেছে পর্দার মিঠাইরানী! একটা সময় টিআরপি কুইন বলা হত তাঁকে! টিআরপি তালিকায় প্রথম স্থান থেকে তাঁকে টলানো যে ভীষণ চাপের তা হাড়েহাড়ে বুঝত বিভিন্ন চ্যানেলে চলা ধারাবাহিকগুলি! যদিও সেই স্বর্ণ সময় অতীত! এখন টিআরপি তালিকায় প্রথম ১০-এও নেই মিঠাই! যদিও এই ধারাবাহিককে ঘিরে ভক্তদের মধ্যে উত্তেজনা’র অভাব নেই!

ধারাবাহিকে মিঠাইয়ের প্রত্যাবর্তনের সঙ্গে সঙ্গে বেশ কিছু প্রশ্নের সৃষ্টি হয়েছে! যেমন মিষ্টি বানানো ব্যতীত মিঠাইয়ের আর অন্য কোন কিছুই মনে নেই, দর্শকদের কাছে চমক হিসেবে এসেছে মিষ্টি নামের একটি ছোট্ট মেয়ে! সে সিদ্ধার্থ ও মিঠাইয়ের সন্তান কিনা তা জানা যায়নি। বর্তমানে এক অত্যন্ত লোভী মিষ্টি বিক্রেতার বাড়িতে আশ্রিতা হিসেবে রয়েছে তাঁরা দু’জন! তার নির্দেশই নিজের মুখের ঘোমটা পর্যন্ত তুলতে পারে না মিঠাই!

তবে এইসবের মাঝেই তাঁদের জীবনে এসে পড়েছে সিদ্ধার্থ! মিষ্টির সঙ্গে এক অসমবয়সী বন্ধুত্ব তৈরি হয়ে গেছে তাঁর! মিষ্টির প্রতি এক টান অনুভব করে সে! মিষ্টির মা মিঠাই সেই হিসেবে মিঠাইয়ের সঙ্গে সিদ্ধার্থ’র পরিচয় হয়েছে! তবে মুখ ঘোমটায় মুখ ঢাকা থাকার জেরে মিঠাইয়ের মুখ দেখতে পাইনি সিদ্ধার্থ! আর তার জন্য ক্ষোভ সৃষ্টি হয়েছে ভক্তদের মনে! যেমন নিজের রাগ চাপতে না পেরে ভক্ত লিখেছেন, “এই বজ্জাত হাওয়া, ঝড়, বাতাস গুলো যত ভুলভাল সময়ে আসে! কেন এখন এসে মিঠাই এর ঘোমটা টা উড়িয়ে দিতে পারতো নাহ!!”

তবে বলাবাহুল্য খুব সম্প্রতি হয়ত মুখোমুখি হবে সিদ্ধার্থ মিঠাই! আসলে সাম্প্রতিক প্রমো এমনটাই বলছে! ধারাবাহিকে অতি শীঘ্রই আসছে শিবরাত্রি স্পেশাল এপিসোড। আর স্পেশাল সেই প্রোমোতে ফাঁস হয়েছে গল্পের নতুন ট্র্যাক। যেখানে শিব পুজোর রাতে মহাদেবের কৃপায় মিঠাইয়ের সঙ্গে নতুন করে দেখা হতে চলেছে সিদ্ধার্থ’র! সেই এপিসোড দেখার অপেক্ষায় বসে সিডাই ভক্তরা!

Ratna Adhikary