Bangla Serial

Sudipta Banerjee Trolled: এক দেওরকে মনে ধরে এবং অন্য দেওরের সঙ্গে ফষ্টিনষ্টি করে প্রেগন্যান্ট! জনপ্রিয়তার অভাব নেই তবু সোহাগ জলের “বেনী বৌদি” সুদীপ্তা কেনো এত ঘৃণ্য চরিত্র বেছে নিলেন? খোঁচা দিচ্ছে নেটিজেন

বাংলা টেলিভিশনে এই মুহূর্তে যে সকল নতুন ধারাবাহিক শুরু হয়েছে তার মধ্যে অন্যতম হলো ‘সোহাগ জল’। কয়েক সপ্তাহ হয়েছে সবে এই ধারাবাহিক টিভির পর্দায় শুরু হয়েছে। দর্শকরা এই ধারাবাহিকে একটি নতুন জুটি দেখতে পাচ্ছে ‘যমুনা ঢাকি’ খ্যাত অভিনেত্রী শ্বেতা ভট্টাচার্য এবং ‘গ্রামের রানী বীণাপাণি’ খ্যাত অভিনেতা হানি বাফনাকে।

সোহাগ জল একেবারেই নতুন ধরনের গল্প নিয়ে শুরু হয়েছে টিভির পর্দায়। ধারাবাহিক শুরুর প্রথমেই নায়ক শুভ্রর সাথে নায়িকা জুঁইএর বাড়ি থেকে বিয়ের ঠিক করে। সেই অনুযায়ী তাদের বিয়ে হয়। কিন্তু শুভ্র জুঁইকে কিছুতেই মেনে নিতে পারছিল না তার কারণ জুঁইয়ের দাদা শুভ্রকে ঠকিয়ে পালিয়ে গেছে আর সে ভাবতো এসব কিছুর মধ্যে জুঁইও জড়িত রয়েছে এই নিয়ে এখন গল্প এগিয়ে চলছিল।

কিন্তু সম্প্রতি গল্পের মোড় ঘুরেছে, প্রথমে যেখানে দেখা গিয়েছিল বিয়ের পরে ছাড়াছাড়ি হয়ে যাওয়ার আবার ভালোবাসা কি করে ফিরে আসে সেটা দেখার গল্প দেখানো হবে এই ধারাবাহিকে। জুঁই তার কথামতো বাড়ি ছেড়ে চলে গেছে এবং শুভ্রর জীবন থেকেও। কিন্তু শুভ্র চাইছে জুঁই যেন আর না ছেড়ে যায়। আবার উল্টোদিকে দেখা গেছে শুভ্রর বিধবা বৌদি অন্তঃসত্তা। প্রথম থেকে দেখানো হয়েছিল তার বৌদির একটা দুর্বল অনুভূতি রয়েছে শুভ্রর জন্য। কিন্তু এবার দেখা গেল শুভ্রর অন্য এক দাদার বাচ্চা রয়েছে তার বেনী বৌদির গর্ভে।

এই দেখে দর্শকরা রীতিমতো কটাক্ষ এবং সমালোচনা করছে এই ধারাবাহিকের গল্পের। সেই সঙ্গে ধারাবাহিকে বেনীর চরিত্রটিকে নিয়েও উঠেছে তুমুল সমালোচনার ঝড়। এই চরিত্রে অভিনয় করতে দেখা যায় অভিনেত্রী সুদীপ্তা ব্যানার্জীকে। যাকে দর্শকরা এর আগেও বহু নেগেটিভ চরিত্রে অভিনয় করতে দেখেছে তিনি খুবই জনপ্রিয় একজন অভিনেত্রী।

তাহলেও তিনি কেন এমন একটি অদ্ভুত প’র’কী’য়ার চরিত্রে অভিনয় করছেন এই নিয়ে প্রশ্ন উঠেছে! তার এই চরিত্রটির জন্য তিনি ব্যক্তিগতভাবেও অনেক বাজে কথার শিকার হতে পারে। তাই এখন অভিনেত্রীকে নিয়ে প্রশ্ন উঠেছে দর্শকদের মধ্যে যে তিনি কেন এত নিম্নমানের একটি চরিত্রে অভিনয় করছেন? বাংলা ধারাবাহিকের প’র’কীয়ার গল্প দেখানো নিয়ে এর আগে বহু সমালোচনা হয়েছে। কিন্তু সোহাগ জলের গল্প যেন সবকিছুকে ছাড়িয়ে দিয়েছে এমনটাই বলছে দর্শকরা।

Mouli Ghosh