Bangla Serial

New Award: জয় মা প’র’কীয়া! বাংলা টেলিভিশনে এই প্রথম! জলসা পারেনি কিন্তু করে দেখলো জি বাংলা, দেওয়া হবে সেরা প’র’কী’য়া অ্যাওয়ার্ড?

বর্তমানে বাংলা ধারাবাহিক নিয়ে নানা রকম জল্পনা রয়েছে সোশ্যাল মিডিয়াতে। কখনো অতিরঞ্জিত গল্প আবার কখনো অত্যাধিক সাজসজ্জা এই সবকিছুই বারে বারে উঠে এসেছে সোশ্যাল মিডিয়ায় কটাক্ষের বিষয় হিসেবে। তবে সম্প্রতি দিনে এই সব কিছুকে পাশে রেখে সবচেয়ে বেশি যে বিষয় নিয়ে কথা হয়েছে তা হলো প’র’কী’য়া। আজকাল বেশিরভাগ ধারাবাহিকেই বিবাহ বহির্ভূত সম্পর্ক দেখানো হচ্ছে। যা সমাজে খুব একটা ভালো প্রভাব ফেলছে বলে মনে করছেন না দর্শকরা।

বর্তমানে মানুষের বিনোদনের একটি বড় অংশ হলো টেলিভিশন। আর দিনে দিনে বাংলা দর্শকের কাছেও বাংলা টেলিভিশন খুব জনপ্রিয় হয়ে উঠেছে। তবে টেলিভিশনের মধ্যে সবচেয়ে জনপ্রিয়তা লাভ করেছে যেগুলি তা হল ধারাবাহিক। সন্ধ্যে থেকে রাত পর্যন্ত টিভির সামনে বসে একের পর এক ধারাবাহিক রীতিমতো অভ্যাসে পরিণত হয়েছে মানুষের। বাংলা টেলিভিশনের প্রথম সারির যে চ্যানেল গুলি রয়েছে তার মধ্যে অন্যতম হলেও জি বাংলা।

বহু বছর ধরে বাংলা টেলিভিশনের দর্শকদের জনপ্রিয় সব ধারাবাহিক উপহার দিচ্ছে জি বাংলা। সম্প্রতি সময়েও বেশ কয়েকটি ধারাবাহিক রয়েছে যেগুলি দর্শকদের কাছে অত্যন্ত জনপ্রিয়। তবে এবার জি বাংলার উপর দর্শকদের অন্য একটি অভিযোগ উঠল। প্রসঙ্গত কিছুদিন পরেই আসতে চলেছে জি বাংলার সোনার সংসার অ্যাওয়ার্ড। যার প্রোমো এরই মধ্যে সামনে চলে এসেছে।

যেখানে নানা রকম ক্যাটাগরিতে অ্যাওয়ার্ড দেওয়া হয়। এবার সেখানেই দর্শকের অনুরোধ যে রাখা হোক শ্রেষ্ঠ প’র’কী’য়া’র অ্যাওয়ার্ড। কথাটা শুনেই বুঝতে পারছেন দর্শকরা কিছুটা মজা করেই এই কথা বলেছেন। প্রসঙ্গত কিছুদিন ধরেই জি বাংলার একটি ধারাবাহিককে নিয়ে রীতিমতো অভিযোগ উঠছে দর্শকদের মধ্যে থেকে। তাদের মতে এই ধারাবাহিকের গল্প সমাজের খারাপ প্রভাব ফেলছে ।

প্রসঙ্গত এখানে জি বাংলার ধারাবাহিক ‘সোহাগ জলে’র কথা বলা হচ্ছে তা অনুমান করা যায়। সোহাগ জলে মুখ্য ভূমিকায় অভিনয় করতে দেখা যায় অভিনেত্রী শ্বেতা ভট্টাচার্য এবং অভিনেতা হানি বাফনাকে। এই ধারাবাহিক শুরুর প্রথম থেকেই প’র’কী’য়া’র জন্য চর্চায় উঠে এসেছে। প্রথমে দেখানো হলো নায়কের বিধবা বৌদি তাকে পছন্দ করে। এরপর দেখা যায় যে সেই বিধবা বৌদি নায়কের দাদার সঙ্গে প’র’কী’য়া করে অন্তঃসত্ত্বা হয়ে পড়েছে। এখন আবার দেখানো হচ্ছে বিধবা বৌদি নিজে নিজে সিঁদুর পরে নায়কের বউ হওয়ার অধিকার চাইছে। এইসব দেখেই দর্শকরা চরম ট্রোল করছে চ্যানেল এবং ধারাবাহিককে।

Ratna Adhikary