Bangla Serial

Mithai: মিঠি এবং মিঠাই দুটোতেই সাবলীল সৌমিতৃষা! এক মা মেয়েকে পাগলের মতো খুঁজছে আরেকজন মা না হয়েও মাতৃস্নেহে আগলে রেখেছে! প্রশংসায় পঞ্চমুখ ভক্তরা

দীর্ঘ দুই বছর ধরে জি বাংলার একটি অত্যন্ত জনপ্রিয় ধারাবাহিক হল ‘মিঠাই’। যেখানে মুখ্য ভূমিকায় অভিনয় করতে দেখা যায় অভিনেত্রী সৌমিতৃষা কুন্ডুকে তার বিপরীতে অভিনয় করে অভিনেতা আদৃত রায়। তবে এখন ধারাবাহিকে সৌমিতৃষাকে দুটি চরিত্রে অভিনয় করতে দেখা যাচ্ছে একটি মিঠাইয়ের চরিত্র এবং অন্যটি মিঠির চরিত্র।

জানিয়ে বর্তমানে দর্শকমহলে অত্যন্ত প্রশংসা হচ্ছে অভিনেত্রীর। দুটো একেবারে ভিন্ন ধর্মী চরিত্রকে তিনি নিজের অভিনয়ের মাধ্যমে ফুটিয়ে তুলছেন। তবে সম্প্রতি সেই অভিনয়টা আরো বেশি কঠিন হয়ে দাঁড়িয়েছে। একদিকে মিঠাইয়ের চরিত্র যে তার মেয়েকে কেন্দ্র করেই বেঁচে রয়েছে এবং অতীতের সব কিছু ভুলে গেছে। আর অন্যদিকে মিঠির চরিত্র যেটি অত্যন্ত প্রাণোচ্ছল এবং বুদ্ধিমতির চরিত্র।

তবে সম্প্রতি একটি পর্বে দেখা গেছে মিঠাই মিষ্টির থেকে দূরে রয়েছে যার জন্য সে রীতিমতো পাগলের মত নিজের মেয়েকে খুঁজছে। আর অন্যদিকে রয়েছে তার মেয়ে মিঠির কাছে। মিঠি মিঠাইয়ের ছেলে মেয়ে দুজনকেই এত সুন্দর করে আগলে রাখে যা দেখে ভক্তরা মুগ্ধ হয়ে গেছে। সেই সঙ্গে সেদিনে মিঠি মিষ্টি কে সুন্দর করে নিজের কাছে রেখেছে এমনকি তাকে বলছে যে তার মার কাছে নিয়ে যাবে। এই নিয়ে নানা রকম মন্তব্য হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

May be an image of 1 person and standing

এক নেটিজেন লিখেছেন,”সৌমিতৃষার জন্মদিনে বেস্ট একটা এপিসোড মিঠাই এর
২২ মিনিট এর একটা এপিসোড এ কতকিছু দেখলাম আজ সৌমিতৃষার অভিনয় এর মধ্যে দিয়ে।
”অসহায় মিঠাই”, “সাহসী বুদ্ধিমতি মিঠি”, সবেতেই সেরার সেরা টা দিয়েছে আজ সৌমিতৃষা। দুটো চরিত্র সম্পূর্ণ ভিন্ন হলেও আজ দুটো চরিত্রের মধ্যে একটা বিষয় কমন ছিলো সেটা হলো মাতৃত্ব। একদিকে একজন অসহায় মা পাগলের মতো নিজের মেয়ে কে খুঁজছে অন্য দিকে আরেকজন মা না হয়েও মা এর মতো স্নেহ মমতা ভরসা দিয়ে আগলে রেখেছে সেই অসহায় মা এর মেয়ে কে৷

May be an image of 2 people, people standing and text that says "সৌ: জি বাংলা বলগানর আগামী পর্বে দেখুন নিঠাই Alpo Gossip"

সম্পূর্ণ আলাদা দুটো চরিত্র তবুও কি নিখুঁত অভিনয়। কোথাও কোন কমতি নেই কোথাও কোন বাড়াবাড়ি নেই। eye expression হোক বা dialogue delivery কিংবা body language সবকিছুর নিখুঁত কম্বিনেশন ছিলো আজ৷ যেখানে যতটা দরকার ছিলো সেখানে ঠিক ততটা এফোর্ট দিয়ে অভিনয় করেছে আজ সৌমিতৃষা।
শুধু আজ নয় প্রতিটি এপিসোড এই মেয়ে টার অভিনয় দেখে মনের মধ্যে একরাশ মুগ্ধতা ছেয়ে যায়৷”

Mouli Ghosh