Bangla Serial

Gouri Elo: গৌরীর দুধের শিশুর লাথিতে শৈল মায়ের গালে দাগ আর ব্যথা! অতিরিক্ত নাটকীয়তা ভালো না, কাণ্ড দেখে অস্থির দর্শক

ধারাবাহিক ‘গৌরী এলো’র ঈশান-গৌরী-র জুটি দর্শকদের বেশ প্রিয়। ধারাবাহিকে গৌরীর ভূমিকায় অভিনয় করছেন ‘ডান্স বাংলা ডান্স’ এর প্রতিযোগী ‘নবাগতা মোহনা মাইতি’। পাশাপাশি, ঈশান-এর ভূমিকায় রয়েছেন বিশ্বরূপ বন্দ‍্যোপাধ‍্যায়। গল্পের শুরুর সময় দেখানো হয়, গ্রামের মেয়ে গৌরী আর শহরের ডাক্তারবাবু হল ঈশান।

গ্রামের চিকিৎসা কেন্দ্রে গিয়েই গৌরীর সঙ্গে ঈশানের আলাপ হয়। তারপর তাদের বিয়ে হয় ও গৌরী শহরে আসে। ঈশান-গৌরী একে অপরের সর্বদা ঢাল হয়ে থাকে। দুজনে শিব ও শক্তির উৎস। ঈশান মহাদেবের অংশ ও গৌরী কালির অংশ। বেশ কিছুদিন গল্পের এগোনোর পর লেখক ধারাবাহিকে ঈশানের মৃত্যু আনেন।

একদিকে গৌরী প্রেগনেন্ট হয়, অন্যদিকে ঈশানকে হারিয়ে ভেঙে পড়ে সে। যদিও পড়ে সে জানতে পারে, ঈশান বেঁচে রয়েছে। এরপরই জানা যায়, ঈশান সমস্ত স্মৃতি ভুলে গিয়েছে। সে নিজেকে সর্বদা মৃত্যুঞ্জয় বাবা বলে পরিচয় দেয়। জানা যায়, কিছু কারণেই ঈশান ভুলে যাওয়ার নাটক করছে। সে নিজেকে গৌরির সামনে আনতে চায় না। আর সেটা গৌরীও ধীরে ধীরে বুঝতে পেরেছে।

এদিকে, ধারাবাহিকে গৌরী আর ঈশানের বিরুদ্ধে প্রথম দিন থেকেই চক্রান্ত করে এসেছেন শৈলজা। হয়তো ঈশানের এই অবস্থার জন্য শৈলজাই দায়ী। যদিও একের পর এক সমস্যার সম্মুখীন হওয়ার পর আরও কঠিন হয়ে উঠেছে গৌরী। এমনকি গর্ভবস্থা অবস্থায়গৌরী ও তার সন্তানকে মারার জন্য ফন্দি করে শৈলজা। কিন্তু কিছু না কিছুভাবে গৌরী বেঁচে যায়। এবার গৌরীর সদ্যজাত সন্তানকে মারার জন্য চেষ্টা চালাচ্ছে শৈলজা।

তবে সে যেই বাচ্চাটির কাছে এল মারার জন্য, বাচ্চাটির পা দিয়ে সটাং লাঠি মারলো শৈলজা-এর গালে। যার জেরে গালে ছাপ পড়ে গেল। ছোট্ট বাচ্চার পায়ে এতো জোড় দেখে খিল্লি করছে দর্শক। লেখক অতিরিক্ত নাটকীয়তার সৃষ্টি করেছে, যা খুবই অবাস্তব বলে মনে করছেন দর্শক। এমনকি বাচ্চার সাথে এরূপ দৃশ্য দেখানোও অনুচিত বলে মনে করছেন অনেকেই। আবার কয়েকজন বলছেন, এসব ফালতু ধারাবাহিক বন্ধ করা উচিত!

Ratna Adhikary