Bangla Serial

Ranga Bou: জলসার বাংলা মিডিয়ামের কপি জি বাংলার রাঙা বউ! ইন্দিরার মতো শাড়ি উঁচু করে পরেছে গ্রামের মেয়ে পাখি! “বস্তাপচা ভাবনা থেকে বেরিয়ে গ্রামের আধুনিক মেয়েদের দেখান”, শ্রুতির সাজ দেখে বিরক্ত দর্শক

যুগ যুগ ধরে বাংলা সিরিয়ালে বেশ কিছু ধারনা বদ্ধমূল হয়ে রয়েছে। বেশ কিছু সময় ধরে সেই ধারণার পুনরাবৃত্তি হয়ে চলেছে বিভিন্ন সিরিয়ালে বিভিন্ন চ্যানেলে। দর্শকরা বারবার অনুরোধ করলেও কান দিচ্ছে না ধারাবাহিক নির্মাতারা।

এবার একই ঘটনা ঘটতে দেখা গেল পরপর দুটো নতুন শুরু হওয়া সিরিয়ালে। স্টার জলসায় নতুন শুরু হয়েছে বাংলা মিডিয়াম এবং জি বাংলায় শুরু হচ্ছে রাঙা বউ। দুই ক্ষেত্রেই পাখি এবং ইন্দিরা এরা দুই গ্রামের মেয়ে। এদিকে গ্রামের মেয়ে বলতেই আমরা সাধারণত বুঝে থাকি বোকা হবে, পড়াশোনা জানবে না, পোশাক এবং সাজগোজ হবে ম্যারম্যারে, হয়তো হাঁস মুরগি চড়াবে মাঠে।

কিন্তু একটা সময় ছিল এই বিষয়গুলো সত্যি কারের ছিল তবে এখন আধুনিক যুগে দাঁড়িয়ে আর এই বিষয়গুলোকে ঘটতে দেখা যায় না কোন গ্রামেই। গ্রামের মেয়েরা এখন বহু দিক থেকে আধুনিক হয়ে উঠেছে এবং তাদের চিন্তা ভাবনাতেও আধুনিকতার ছাপ পড়েছে। তবে বাংলা সিরিয়ালে সেই বিষয়গুলি একেবারে উধাও।

আর তাই এবার এগুলি দেখে দেখে রীতিমতো বিরক্ত হয়ে গেছে দর্শকরা। গ্রামের মেয়েদের চিন্তাভাবনা এবং সাজ পোশাক যে পাল্টেছে সেটা নিয়ে কোন মাথা ব্যাথা নেই ধারাবাহিক নির্মাতাদের। এটা ভেবেই রীতিমতো রেগে গেছে দর্শকরা। পরপর দুটো সিরিয়ালে গ্রামের মেয়েদের একই রকম পোশাক দেখিয়ে তাদেরকে রীতিমতো ছোট করা হচ্ছে এমনটাই মনে করে দর্শক।

রাঙা বউ সিরিয়ালের নতুন প্রমো সামনে আসতেই দর্শকরা আবার সেই নিয়ে প্রতিবাদ করে উঠলো। পাখিকে দেখা গেছে উঁচু করে লাল হলুদ শাড়ি পরতে। সেই ভিডিও মুহূর্তের মধ্যে ভাইরাল হয়ে গেছে সোশ্যাল মিডিয়াতে। কিন্তু সেটা দেখে একেবারেই খুশি নয় দর্শকরা। পাখি চরিত্রে অভিনয় করছেন শ্রুতি দাস।

Nira