Bangla Serial

Serial Foreign Shoot: বিদেশের মাটিতে বাংলা সিরিয়াল তাও আবার ব্যাংকক! কোন ধারাবাহিকের শুটিং হচ্ছে বিদেশে জানতে চান?

বাংলা ধারাবাহিক (Bengali Serial) নিয়ে দর্শকদের মধ্যে উত্তেজনা ভীষণভাবেই পরিলক্ষিত হয়। ধারাবাহিকে কোথায় কি হচ্ছে, কবে হচ্ছে এমনকী সেই ধারাবাহিকগুলিতে অভিনয় করা চরিত্রগুলির ব্যক্তিগত জীবন নিয়ে‌ও আগ্রহ দেখান দর্শকরা। আসলে বর্তমানে চলা বিভিন্ন ধারাবাহিককে নিজেদের জীবনের সঙ্গে অঙ্গাঙ্গীভাবে জড়িয়ে নেন দর্শকরা।

বর্তমানে টেলিভিশনে একাধিক নতুন সিরিয়ালের আগমন ঘটেছে। আর সেই সমস্ত ধারাবাহিককে জায়গা করে দিতে সরতে হচ্ছে পুরনো ধারাবাহিকগুলিকে। আসলে বাঙালি আপাদমস্তক টেলিভিশন প্রিয়। সন্ধ্যে হলেই বাড়ির ঠাকুমা-দিদিমা, মা-কাকিমারা বসে যান বিভিন্ন সিরিয়ালের সামনে। তাঁদের প্রিয় সিরিয়াল তালিকাও কিন্তু দীর্ঘ। বিভিন্ন সময় এক একটি ধারাবাহিক ভীষণ জনপ্রিয় হয়ে ওঠে।

surya dipa anurager chowa

আসলে টিআরপি তালিকাই বলে দেয় দর্শকের মনে জায়গা করে নিয়েছে কোন কোন ধারাবাহিক। আর যারা এই লড়াইয়ে জায়গা করে নিতে পারে না তাদের অসময়ে সরে যেতে হয়। আর তাই দর্শকদের মনোরঞ্জন করতে ধারাবাহিকগুলি মাঝেমধ্যেই বিভিন্ন চমক দেওয়ার চেষ্টা করে। কখনও সেটা রোম্যান্সের ট্র্যাক হতে পারে, কখন‌ও বা কোথাও ঘুরতে যাওয়া। বহু ধারাবাহিক‌ই শৈল শহর দার্জিলিঙকে বেছে নেয় আবহাওয়া পরিবর্তনের জায়গা হিসেবে। আবার কোন‌ও কোন‌ও ধারাবাহিক পাড়ি দেয় বিদেশ।

isti kutum

আর এবার বাংলা টেলিভিশনের আর‌ও একটি ধারাবাহিক বিদেশে শুটিং করতে গেছে বলে শোনা যাচ্ছে। এর আগে স্টার জলসা চ্যানেলের ‘ইস্টি কুটুম’ ধারাবাহিকটি হংকংয়ে শুটিং করতে গিয়েছিল। আর এবার শোনা যাচ্ছে ওই একই চ্যানেলের ধারাবাহিক ‘বাংলা মিডিয়াম’ এবার তিন দিনের জন্য ব্যাংককে শুটিং করার উদ্দেশ্যে পাড়ি দিয়েছে। ইতিমধ্যেই নাকি উড়ে গেছে এই ধারাবাহিকের কলাকুশলীরা। তাঁদের এই বিদেশ সফরে বেজায় খুশি ‘বাংলা মিডিয়াম’ ধারাবাহিকের ভক্ত অনুরাগীরা।

neel tiyasha bangla medium

উল্লেখ্য, সুশান্ত দাসের প্রযোজনাতে স্টার জলসার পর্দায় ফিরেছে নীল ভট্টাচার্য-তিয়াসা লেপচা জুটির ধারাবাহিক “বাংলা মিডিয়াম”। গল্প শুরু হয় এক গ্রামের বাংলা মিডিয়াম পাশ মেয়ের ইংরেজি মিডিয়ামে গিয়ে পড়ানোর গল্প নিয়ে। শহরের সেই ইংরেজি মাধ্যম নামী স্কুলের কর্মকর্তা চরিত্রে দেখা যায় নীল ভট্টাচার্যকে। আর সেই স্কুলের সর্বেসর্বার চরিত্রে জনপ্রিয় অভিনেত্রী সম্পূর্ণা লাহিড়ী। অত্যন্ত অল্প সময়ের মধ্যে এই ধারাবাহিক দর্শকদের মন জিতে নেয়।

Ratna Adhikary