Bangla Serial

Zee vs Star: জি বাংলা আমাদের অহংকার! স্টার জলসাকে আমরা সাপোর্ট করিনা! স্পষ্ট কথা এই দেশের দর্শকদের! কারণ জানলে চমকাবেন আপনিও

বাংলা ও বাঙালির এই মুহুর্তে পছন্দের বিনোদনের মাধ্যম মূলত হচ্ছে বাংলা সিরিয়াল (Bengali Serial)। অজস্র সব ধারাবাহিকের ভিড়ে কিছু কিছু ধারাবাহিক হয়ে ওঠে দর্শকদের ভীষণ রকমের প্রিয়। তবে বর্তমান সময়ের ট্রেন্ড অনুযায়ী এখন ঘন ঘন টেলিভিশনের পর্দায় আসছে নতুন নতুন ধারাবাহিক। এখন আর আগের মতো কোন‌ও ধারাবাহিক চার-পাঁচ বছর যাবৎ চলে না। শুরু হয় শেষ হয়। কারণ এখন টিআরপি তালিকায় পারফরম্যান্স অত্যন্ত জরুরী হয়ে উঠেছে।

কিন্তু এখন আর বাংলা ধারাবাহিক শুধুমাত্র এপার বাংলার দর্শকরা দেখতে পান এমনটা নয়। ওপার বাংলাতেও সমানভাবে জনপ্রিয় এই বাংলা ধারাবাহিকগুলি। এমন কি এপার বাংলার নায়ক নায়িকাদের নিয়ে ওপার বাংলায় ফ্যান গ্রুপ-ফ্যান পেজও আছে। আমাদের পড়শি দেশ বাংলাদেশে এপার বাংলার ধারাবাহিকগুলির বিপুল জনপ্রিয়তা। এপার বাংলার জনপ্রিয় অভিনেতা অভিনেত্রীদের ভীষণ ভালোবাসেন তাঁরা।‌‌

তবে জি বাংলাকে নিয়ে দর্শকদের ক্ষোভ না থাকলেও বাঙালির অন্যতম পছন্দের চ্যানেল স্টার জলসাকে নিয়ে ভীষণ ক্ষোভ রয়েছে দর্শকদের মনে। যেমন কিছুদিন আগেই জানা গিয়েছিল, বাংলাদেশে নাকি বন্ধ হয়ে গেছে স্টার জলসা। সোশ্যাল মাধ্যমে এক বাংলাদেশি জলসা ভক্ত সেই সময় লিখেছিলেন, ‘স্টার জলসা নেই কেন? আর কার কার বাসায় স্টার জলসা নেই?’ এখন আর সেই সমস্যা না থাকলেও বাংলাদেশীরা কিন্তু স্টার জলসার তুলনায় জি বাংলাকে অনেক বেশি ভালোবাসে। কিন্তু কেন?

bangaldeshi fan post

এর কারণ হিসেবে বাংলাদেশীরা বলছেন, জি বাংলা বাংলাদেশের ফ্যানদের অনেকটাই নাকি বেশি ভালোবাসে। এর অন্যতম কারণ স্টার জলসা নিজেদের রিয়েলিটি শোতে এখন‌ও পর্যন্ত বাংলাদেশ থেকে কোন‌ও প্রতিযোগীকে তাঁদের রিয়ালিটি শো গুলিতে সুযোগ দেয়নি। অন্যদিকে কিন্তু জি বাংলা বাংলাদেশ থেকে অনেককেই সুযোগ দিয়েছে। আর তাই বাংলাদেশীদের কাছে তাঁদের সাপোর্ট পাচ্ছে জি বাংলা। আর তাই অকপটে তাঁরা বলছেন “জি বাংলা হচ্ছে আমাদের অহংকার।”

Rimi Datta

রিমি দত্ত কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর। কপি রাইটার হিসেবে সাংবাদিকতা পেশায় চার বছরের অভিজ্ঞতা।