Bangla Serial

Ranga Bou: ছিল রাঙা বউ হয়ে গেলো বেহুলা! একেবারে হুবহু বেহুলার স্ক্রিপ্ট চুরি করল ‘রাঙা বউ’! কত টাকার জরিমানা দিতে হবে এবার লেখককে?

আমরা সকলেই বেহুলার গল্প জানি, আমরা এও দেখেছি বেহুলা কিভাবে তাঁর স্বামীকে মৃত্যুর হাত থেকে রাখা করেছে। বেহুলা গল্প সকলেরই বেশ পছন্দ। আর তাই হয়তো বেহুলার স্ক্রিপ্ট কপি করল ‘রাঙা বউ’এর লেখক। এই ধারাবাহিকেও স্বামীকে মৃত্যুর হাত থেকে বাঁচাতে দেখা গেল নায়িকাকে। যা দর্শকদের আরও একবার ‘বেহুলা’ গল্পের কথা মনে করিয়ে দিল।

আমরা ‘রাঙা বউ’ ধারাবাহিকের প্রথমেই দেখে এসেছি পরিস্থিতির চাপে পড়ে পাখির সঙ্গে কুশের আচমকাই বিয়ে হয়ে গিয়েছে। ফলে প্রথম থেকেই একটি ঝামেলার সূত্রপাত হয়েছে। তবে পাখির সঙ্গে কুশের সম্পর্কটা খারাপ নয়। গ্রামের মেয়ে পাখি শহরে এসে একটু চাপে পড়েছে তবে শ্বশুরবাড়ির কিছু লোক প্রথম থেকেই তাঁর ক্ষতি করার চেষ্টা করে।

সম্প্রতি শুরু হয়েছে জি বাংলায় রাঙা বউ ধারাবাহিকটি। এখানে মুখ্য ভূমিকায় রয়েছেন শ্রুতি এবং গৌরব। শ্রুতি একজন গ্রামের মেয়ে। অন্যদিকে কুশ একটি অভিজাত, বনেদি পরিবারের ছেলে। কুশের বোন হচ্ছে কুসুম। একটি গ্রাম্য মেয়েকে কুসুম তাঁর বৌদি হিসেবে কখনো মেনে নিতে পারেনি। আর এই কুশের বোন কুসুমের চরিত্রে অভিনয় করছেন গৌরী এল ধারাবাহিক খ্যাত অঙ্কিতা মজুমদার।

গৌরী এল-তে মিষ্টি চরিত্রে অঙ্কিতাকে দেখা গেলেও, এই ধারাবাহিকে তিনি খলনায়িকার ভূমিকায় অভিনয় করবেন। প্রতিটি ধারাবাহিকেরই ভালো-মন্দ দু-রকমের দর্শকরাই রয়েছে। কিছুজন ধারাবাহিকের ভালো দিক দেখলেও, কিছুজন নেগেটিভ দিকটি বেশি তুলে ধরেন। এই ধারাবাহিকও সেই লিস্ট থেকে বাদ যায় না।

এরূপ এক নেটিজেন তাঁর পোস্টে লেখেন, “OMG!!!! পাখি মরা মানুষ কে বাচিয়ে তুললো (স্টার জলসার বেহুলা সিরিয়াল কে কপি)। বেহুলা না নয় পৌরাণিক কাহিনি অবলম্বনে ছিলো, আর রাঙা বউ তো বর্তমান যুগের কাহিনী অবলম্বনে তৈরি, তাহলে এসব কোন লেভেলের গাজাখুরি?” যদিও শুধু উক্ত সেই সিনটাই একটু একইরকম। বেহুলার বাকি স্ক্রিপ্ট আপাদমস্তক পুরোপুরি ভিন্ন ‘রাঙা বউ’এর থেকে।

Mouli Ghosh