Bangla Serial

Gouri Elo: ছোট্ট তারা থেকে ‘মা তারা!’ গৌরী ঈশানের মেয়ের কালী রূপে আত্মপ্রকাশ! টিআরপি সুপার ডুপার হিট, বলছে দর্শক

আধ্যাত্মিকতায় মোড়া ধারাবাহিক দেখতে, একটু বেশিই পছন্দ করে ভারতীয় দর্শক সমাজ। হিন্দি হোক বা বাংলা বিভিন্ন চ্যানেলেই বিভিন্ন সময় আধ্যাত্মিক ধারাবাহিক দেখানো হয়েছে। আর যা বেজায় জনপ্রিয়তা পেয়েছে দর্শকদের মধ্যে। আর এই মুহূর্তে জি বাংলার পর্দায় চলা অন্যতম জনপ্রিয় আধ্যাত্মিক ধারাবাহিক হলো ‘গৌরী এলো (Gouri Elo)।’

এই ধারাবাহিকে এক হয়ে গেছেন মা কালী এবং তাঁর দুই অংশ। এই ধারাবাহিকের নায়ক- নায়িকার নাম গৌরী এবং ঈশান। অর্থাৎ দেবী পার্বতী ও মহাদেবের জুটি। আর এই গল্পের অন্যতম গুরুত্বপূর্ণ অংশে রয়েছে ঘোমটা কালী। মা কালীর অংশ গৌরী এবং মহাদেবের অংশ ঈশান।

গৌরী এবং ঈশানকে যেকোনও বিপদ থেকে রক্ষা করেন ঘোমটা কালী। গৌরীর জীবনে ঘোমটা কালি অনেকটা তাঁর মায়ের মতো। দেবী মূর্তির সামনেই নিজের মান, অভিমান, রাগ, দুঃখ সব অনুভূতির বহিঃপ্রকাশ ঘটায় গৌরী। আর গৌরীকে সমস্ত রকম বিপদের হাত থেকে রক্ষা করেন তাঁর আরাধ্যদেবী।

এই ধারাবাহিকের ভিলেন শৈল মা। সম্পর্কে ঈশানের পিসি। তিনি নিজেকে ঘোমটা কালীর অংশ বলে মনে করলেও আদতে তিনি তা নন। আর সেই জন্য তিনি সদাই গৌরী এবং ঈশানের ক্ষতিসাধন করতে তৎপর। বিভিন্ন সময়ে তিনি ঈশান-গৌরীকে এই পৃথিবী থেকে সরিয়ে দেওয়ার চেষ্টা করেছেন। কিন্তু ব্যর্থ হয়েছেন তিনি। ঘোমটা কালী সহায়।

স্মৃতি ফিরে পেয়ে আবার‌ও নিজের ব্রহ্মচারী রূপ ছেড়ে ঈশান ফিরে এসেছে নিজের রূপে। ভূমিষ্ঠ হয়েছে তাঁদের কন্যা সন্তান‌ও। নাম তারা। আসলে ঘোমটা কালী নিজেই জন্ম নিয়েছেন ঈশান গৌরীর কন্যা রূপে। প্রবল শক্তি আধার সে। ইতিমধ্যেই এই দুধের শিশু অলৌকিক ক্ষমতায় পরাস্ত করেছে শৈল মাকে। আর এবার এই ধারাবাহিকে আসতে চলেছে এক বড় টুইস্ট।

সাম্প্রতিক প্রোমোতে দেখা গেছে, সামান্য কয়েক বছরের লিপ নিতে চলেছে ধারাবাহিক গৌরী এলো। যেখানে দেখা যাবে গৌরী-ঈশানের সন্তান তারা বড় হয়েছে। তাঁর প্রিয় জায়গা মা কালীর ঘর। তারার জন্মদিনে তাঁকে কোথাও খুঁজে পাওয়া যাচ্ছে না। এই সময় গৌরী বলে আমি জানি সে কোথায় আছে। এরপর ঘোমটা কালীর মন্দিরে এলে গৌরী দেখতে পায় তারা সেখানে ঠাকুরের মিষ্টি চুরি করে খাচ্ছে। কিন্তু মাকে দেখেই মুখে হাত দিয়ে দেয় তারা। হঠাৎই গৌরীর চোখে পড়ে তারার হাত দুটো লাল। এরপর তারা নিজের মুখ থেকে হাত সরালে গৌরী দেখে মা কালীর ন্যায় তারার মুখের চারপাশটাও লাল হয়ে গেছে। এরপরই জিভ বের করে মা কালীর রূপ ধারণ করে তারা। মেয়ের এমন রূপ দেখে চমকে ওঠে গৌরী। কালী রূপে আত্মপ্রকাশ হয় ‘মা তারার।’ চমকে দেওয়া পর্ব আসছে গৌরী এলোতে।

Rimi Datta

রিমি দত্ত কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর। কপি রাইটার হিসেবে সাংবাদিকতা পেশায় চার বছরের অভিজ্ঞতা।