Connect with us

Bangla Serial

Bodhisotter bodhbuddhi: গোপালকে চপ-পিঁয়াজি দিল ছোট্ট বোধিসত্ত্ব! ‘ও তো শিশু কিন্তু নির্মাতারা কি অবোধ?’ উঠল হিন্দু ধর্মের ভাবাবেগে আঘাতের অভিযোগ

Published

on

হিন্দু ধর্মের তেত্রিশ কোটি দেবদেবী। সকলের নাম আমরা জানি না তবে কিছু প্রিয় দেবতা আমাদের রয়েছে। যেমন বাঙালি গোপাল ঠাকুরকে খুব ভালোবাসি আর গোপাল ঠাকুরকে আমরা প্রত্যেক বাঙালি সিরিয়ালে মূলত দেখে থাকি।

হিন্দি ধারাবাহিকে পারিবারিক সিরিয়াল গুলোতে ঠাকুর ঘরে রাধা কৃষ্ণ বা রাম সীতা লক্ষণকে দেখা যায়। ঠিক সেই অনুকরণে এখন বাংলা সিরিয়ালে ঠাকুর ঘরে রাধা মাধব বা শুধু গোপালকে দেখা যায়। মিঠাইতে গোপালের গুরুত্ব কতটা সেটা তো আমরা সকলেই জানি তবে এবার বোধিসত্ত্বের বোধ বুদ্ধির একটি এপিসোড নিয়ে সোশ্যাল মিডিয়ায় তৈরি হয়েছে জোরদার বিতর্ক।

Boddhisatwer Bodhbuddhi TV Serial Online - Watch Tomorrow's Episode Before TV on ZEE5

দুদিন আগে আমরা দেখতে পেয়েছি গোপুকে নিজের বেস্ট ফ্রেন্ড হিসেবে মেনে নিয়েছে বোধিসত্ত্ব আর সে সরল মনে নিজে যা খাচ্ছে তাই দিচ্ছে গোপুকে। তালের বড়া খাইয়েছে হজমের ওষুধ দিয়েছে দুধ ভাত খাইয়েছে। এ পর্যন্ত সব ঠিক ছিল।

কিন্তু গত পরশুদিন বোধিসত্ত্ব গোপুকে চপ আর পিঁয়াজি খেতে দিয়েছে। এটা দেখেই রে রে করে উঠেছেন বাঙালি হিন্দুরা। আমাদের কাছে পেঁয়াজ রসুন জিনিসটা আমিষ সেখানে বোধিসত্ত্ব চপ পিঁয়াজি সোজা গোপালের কাছে থালায় রেখে এসেছে, এটা মেনে নেওয়া বাঙালি হিন্দুদের পক্ষে খুব কঠিন।

বাঙালি হিন্দু দর্শকরা বলছেন যে শিশু মনে বোধি নিজের খাবার রেখে আসছে গোপালের কাছে। এটা খুব ভালো মেসেজ কিন্তু নির্মাতারা কী করে পারলেন পিঁয়াজি জিনিসটা গোপালের সামনে দিতে? এমনও তো দেখানো যেতে পারত যে বোধি চপ আর পিঁয়াজ টা দিতে যাচ্ছে আর তখন তাকে তার মা আটকে দেবে এবং বোঝাবে যে পিঁয়াজ জিনিসটা আমাদের কাছে আমিষ আর সেটা গোপাল ঠাকুরকে দিতে নেই।

ধারাবাহিকে ঠাকুরের মূর্তি নিয়ে ছেলে খেলাটা কি না করলেই নয়? গোপাল ঠাকুরের যে মূর্তিটা বোধিসত্ত্ব তে দেখানো হচ্ছে সেটা তো আসল, তাহলে তার সামনে চপ পিঁয়াজি কী করে রেখে আসে বোধি? মানুষ এই জিনিসটা দেখে খুব রেগে গেছেন।

Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Trending