Bangla Serial

Actress Comeback: ভালো অভিনয় দক্ষতা থাকা সত্ত্বেও মুখ্য চরিত্রে কাজ পাচ্ছেন না “উমা” নায়িকা! আক্ষেপ চেপে রেখেই নামলেন জি বাংলার নতুন সিরিয়ালে! এবারে কি খলনায়িকা?

সিরিয়ালে কার্যত পার্শ্ব চরিত্রে অভিনয় করেই মন কেড়েছেন এই অভিনেত্রী। অনেক স্বপ্নকে সাথে নিয়েই গ্রাম থেকে শহরে এসেছিলেন তিনি। টলিপাড়ার এই অভিনেত্রী হলেন জুঁই সরকার। বছরের পর বছর ধরে বাংলা টেলিভিশনের জগতে বিচরণ করছেন তিনি। তবে তাঁকে সিরিয়ালে কার্যত পার্শ্ব চরিত্রেই দেখা যায়। নায়িকার চরিত্রে সুযোগ না পাওয়া নিয়ে খানিক আক্ষেপও রয়েছে তাঁর মনে। বেশ কিছুদিন সিরিয়ালে তাঁকে দেখাও যায়নি। তবে অভিনয়ের প্রতি তাঁর ভালোবাসা বেশিদিন পর্দা থেকে দূরে থাকতে দেননি তাঁকে।

বেদের মেয়ে জ্যোৎস্না, আমার দুর্গা, যমুনা ঢাকি, অপরাজিতা অপু থেকে উমা, প্রভিতি একাধিক জনপ্রিয় সিরিয়ালে অভিনয় করেছিলেন অভিনেত্রী জুঁই। শেষবার জি বাংলার ‘উমা’ সিরিয়ালে নায়িকার দিদির চরিত্রে তিনি অভিনয় করেন। ভাল অভিনয় দক্ষতা থাকা সত্ত্বেও মুখ্য চরিত্রে তাঁকে দেখা যায় না কেন? তার উত্তর যদিও নেই। তবে পার্শ্ব চরিত্রে অভিনয় করেও কিন্তু বারবার নজর কাড়েন বাংলা ধারাবাহিকের এই অভিনেত্রী।

সদ্য জি-বাংলার সম্প্রচারিত হচ্ছে নতুন ধারাবাহিক ‘মন দিতে চাই’। আর এই ধারাবাহিকেই অভিনয় করছেন জুঁই। বহুদিন পর আবার ধারাবাহিকে তাঁকে দেখে খুশি দর্শক। উক্ত সিরিয়ালে নায়ক-নায়িকার ভূমিকার অভিনয় করছেন অরুনিমা হালদার এবং ঋত্বিক মুখার্জী। জুঁইয়ের অভিনয়ের প্রতি দক্ষতা প্রথম থেকেই, তাই কোনোদিনই কাজের অভাব ছিল না তাঁর।

IMG 20230107 WA0022

উল্লেখ্য, নতুন এই সিরিয়াল ‘মন দিতে চাই’-এ চার বোনের কাহিনী তুলে ধরা হয়েছে। মালদার চাঁচোলের মেয়ে জুঁই সরকার সাংবাদিক হওয়ার স্বপ্ন নিয়ে কলকাতা এসেছিলেন। কিন্তু এখানে আসার পর অভিনয়ের প্রস্তাব পেতেই বড় অভিনেত্রী হওয়ার স্বপ্ন দেখতে শুরু করেন তিনি। তাই সাংবাদিকতা ভুলে অভিনেত্রী হওয়ার পথে পা বাড়ান তিনি।

IMG 20230107 WA0023

তবে ভালো অভিনয় করা সত্বেও বারংবার পার্শ্ব চরিত্রের অভিনয়ের সুযোগ আসে তাঁর কাছে। এ নিয়ে এক সাক্ষাৎকারে বেশ আক্ষেপ প্রকাশ করেন তিনি। পাশাপাশি জুঁইয়ের বোন পায়েল সরকারও দিদির দেখাদেখি অভিনয়ের পথেই হাঁটছেন। তিনিও বাংলা সিরিয়ালের এক জনপ্রিয় মুখ। জুঁই এখনও বড়মাপের অভিনেত্রী হয়ে ওঠার স্বপ্ন দেখেন। ভবিষ্যতে তার কাছে নিশ্চয়ই তার মনের মত চরিত্রের সুযোগ আসবে, এমনই আশা রাখেন তিনি।

Piya Chanda