Bangla Serial

জি বাংলার প্রতিটি ননদের বিয়েতে ধুন্ধুমার! ননদের বিয়েটাই যেন অশুভ! আর সেটাই শুভ করতে গিয়ে ফ্যাসাদে পড়ে বৌদিরা

বর্তমানে মানুষের লাইফেরই একটি পার্ট হয়ে গিয়েছে ধারাবাহিক। যেমন খাওয়া, কাজ, ঘুম ছাড়া দিন অতিবাহিত হয় না, ঠিক সেরম সিরিয়াল দেখাও তারমধ্যে একটি পার্ট। সিনেমা যেরূপ দর্শকদের পছন্দের বর্তমানে ধারাবাহিকগুলোও ঠিক সেরম। কিছু ধারাবাহিক গল্প টানতে যেমন আজগুবি সমস্ত প্লট নিয়ে আসে, ঠিক সেরম বাস্তবের চিত্রকেও তুলে ধরা হয়।

আবার কিছু ধারাবাহিক যেমন সম্পর্কের জটিলতাকে তুলে ধরে, অন্যদিকে কিছু ধারাবাহিক মধুর সম্পর্কের ইঙ্গিত দেয়। এরমধ্যে যে সু-সম্পর্ক একটি সংসারে সবচেয়ে বেশি প্রয়োজন সেটি হল ননদ-বৌদির সম্পর্ক। যা ঠিক না হলে সংসারে আসে কলহ। আমরা দেখেছি, বেশ কিছু ধারাবাহিকে ননদ-বৌদির মধ্যে সম্পর্ক বেশ জটিল। বাস্তবেও অনেকসময় সেই নমুনা পাওয়া যায়। তবে কিছু ধারাবাহিক এই সম্পর্ককে সুমধুর করে তুলেছে।

এরমধ্যে অন্যতম হল ‘মিঠাই’, ‘নিম ফুলের মধু’, ‘সোহাগজল’ ও ‘খেলনা বাড়ি’। ‘মিঠাই’ ধারাবাহিকে মিঠাই ফিরে আসার পর ননদের মধ্যে যে আনন্দ লক্ষ করা যায়, তা সত্যি অসাধারণ। প্রথম থেকেই মিঠাইকে তার ননদ শ্রী ও নিপা সমস্তকিছুতে সাহায্য করে এসেছে। অন্যদিকে নিম ফুলের মধু-তে পর্ণার শ্বশুরবাড়ি আদিকালের ভাবধারায় জর্জরিত। সেই ভাবধারাকে পাল্টাতে নানান সমস্যার মুখে পড়েছে পর্ণা।

তবে আমরা সকলেই এটা লক্ষ করেছি, জি বাংলার প্রতিটি ননদের বিয়েতেই কিছু না কিছু সমস্যা তৈরী হচ্ছে। কোনো ননদের বিয়েতে বৌদি ননদকে সেভ করছে। যেমন ভুল মানুষের সঙ্গে বর্ষার বিয়ে আটকেছে পর্ণ। আবার জুঁইকে তার ননদ বিয়ের দিন ভুল বুঝেছে। ‘মিঠাই’তে ননদের বিয়েতে আসে বিপদ। আবার ‘খেলনা ঘর’ও তাই।

mithai, borsha, porna, mitul, shree, nipa, koli, জি বাংলা, ননদ, বাংলা সিরিয়াল, মিঠাই, শ্রী

জি বাংলার কোনও ননদের বিয়ে শান্তি ভাবে সম্পূর্ণ হয়নি। দর্শকদের তাই মনে হয়েছে জি বাংলার সকল ধারাবাহিকের লেখক-লেখিকারা আগে থেকে প্ল্যান করে ননদের বিয়ের এপিসোড ঠিক করে রাখে। তবে পর্ণাকে সর্বদা সাহায্য ও সাহস জাগিয়ে গিয়েছে তার ননদ বর্ষা। আবার খেলনা বাড়ি-তেও মিতুল আর তার ননদ কলির মধ্যে বোনের সম্পর্ক ফুটে ওঠে। তাই ধারাবাহিকে বৌদি-ননদের মধ্যে যে সুন্দর সম্পর্ক প্রকাশ পায়, তা সত্যি লক্ষণীয়। এই সম্পর্ক সমাজকেও একটি সুন্দর বার্তা দিচ্ছে।

Titli Bhattacharya