Bangla Serial

New Serial: ২৪শে এপ্রিল থেকে আসছে নতুন সিরিয়াল! কোন চ্যানেল? আবার কোন সিরিয়ালে পড়ল কোপ?

সাহিত্যের চর্চা যাঁরা করেন বা সাহিত্যকে ভালোবাসেন তারা সকলেই আশাপূর্ণা দেবী সম্পর্কে অবগত। একজন বিশিষ্ট বাঙালি ঔপন্যাসিক এবং কবি হলেন আশাপূর্ণা দেবী। তার সাহিত্যের জন্য বহুবার বহু পুরস্কার পেয়েছেন ও সম্মানিত হয়েছেন।

তার সম্পর্কে যেটুকু বিষয় না জানলেই নয়, তা হল- তিনি ১৯৭৬ সালে ভারত সরকার কর্তৃক জ্ঞানপীঠ পুরস্কার এবং ১৯৭৬ সালে পদ্মশ্রী পুরস্কার লাভ করেন। জবলপুর, রবীন্দ্র ভারতী, বর্ধমান এবং যাদবপুর বিশ্ববিদ্যালয় দ্বারা ডি.লিট. উপাধি তিনি পেয়েছে।

পাশাপাশি বিশ্ব ভারতী বিশ্ববিদ্যালয় তাঁকে ১৯৮৯ সালে দেশিকোত্তমা দিয়ে সম্মানিত করে। একজন ঔপন্যাসিক এবং ছোট গল্প লেখক হিসাবে তার অবদানের জন্য, সাহিত্য একাডেমি ১৯৯৪ সালে তার সর্বোচ্চ সম্মান, ফেলোশিপ প্রদান করে।

তার লেখা বহু উপন্যাসের মধ্যে একটি হল ‘অগ্নিপরীক্ষা’। এবার সেই উপন্যাসকে ধারাবাহিকের গল্পের মাধ্যমে দর্শকদের কাছে তুলে ধরা হবে। আকাশ আট-এ আসতে চলেছে নতুন এই ধারাবাহিক।

তাপসী ও বুলুর জীবনের অগ্নিপরীক্ষা নিয়ে আসতে চলেছে আশাপূর্ণা দেবীর এই ধারাবাহিক। জানা যাচ্ছে, ২৪শে এপ্রিল থেকে সন্ধ্যা ৭টা ৩০ এ এই নতুন ধারাবাহিক সম্প্রচারিত হবে। নতুন এই ধারাবাহিকের গল্প দর্শকদের খুব পছন্দ হবে, তা আগেই আন্দাজ করা যাচ্ছে।

Rimi Datta

রিমি দত্ত কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর। কপি রাইটার হিসেবে সাংবাদিকতা পেশায় চার বছরের অভিজ্ঞতা।