Bangla Serial

Adrit Soumitrisha: ভক্তদের অসম্মান না করে আদৃতের সঙ্গে সম্পর্কের ধোঁয়াশা দুর করল সৌমীতৃষা! আদৃত হলে প্রতি পদে খোঁচা দিয়ে কথা বলে! শুরু তুলনা

বাংলা টেলিভিশনে এখন আলোচনার কেন্দ্রবিন্দুতে রয়েছেন অভিনেতা আদৃত রায় ও অভিনেত্রী সৌমীতৃষা কুন্ডু। তাঁদের নিয়ে আলোচনা, সমালোচনা, কটাক্ষ, কৌতূহলের অভাব নেই। নিত্যদিন‌ই খবরের শিরোনামে এই দুজনের সম্পর্ক। মিঠাই ধারাবাহিক এই মুহূর্তে বন্ধের দিকে এগিয়ে গেলেও গুঞ্জনের কিন্তু কোন‌ও অভাব নেই।

বাংলা টেলিভিশনের এই জনপ্রিয় জুটি রিল লাইফে দারুণভাবে সফল হলেও রিয়েল লাইফে কিন্তু সেই বাঁধন নেই। বরং অনেকটাই আলগা। এই দুই তারকার মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে উঠুক এমনটাই চাইতেন নেটিজেনরা। কিন্তু যা ভক্তরা চাইবে তা তো সবসময় নাও হতে পারে। আর তেমন‌ই নায়িকা সৌমীতৃষা নয় বরং সহঅভিনেত্রী কৌশাম্বী চক্রবর্তীকে মন দিয়েছেন নায়ক আদৃত রায়।

আর সেই কারণে দর্শকদের কটাক্ষের মুখেও পড়তে হয়েছে অদৃত-কৌশম্বীকে। যদিও আদৃত বা কৌশাম্বী কোথাও কখনই নিজেদের সম্পর্ককে স্বীকার করেননি। বরং অভিনেতা আদৃত রায় কৌশম্বীকে নিজের বেস্ট ফ্রেন্ড বলে অভিহিত করেছিলেন। কিন্তু তাতেও বেজায় আপত্তি ভক্তকূলের। কেন কৌশাম্বী? সৌমীতৃষাকে প্রেমিকা হিসেবে বাছলেন না কেন? দর্শকদের বিভিন্ন সব দাবি!

বর্তমানে আদৃত-কৌশাম্বীকে একসঙ্গে দেখলেই বয়ে যায় কটাক্ষের বন্যা। যেন সম্পর্কে জড়িয়ে পাপ করেছেন দুজনে। কিছুদিন আগেই তাঁদের দুজনের সম্পর্ককে ঘিরে নোংরা মন্তব্য, কটুক্তি করেছিলেন সৌমীতৃষা ভক্তরা! তখন সেই ভক্তদের উদ্দেশ্যে কড়া বার্তা দিয়েছিলেন আদৃত। ‘পরজীবি’ শব্দটাও শোনা গিয়েছিল তাঁর মুখে। আসলে সমালোচনা, কটাক্ষ বসে বসে হজম করার বান্দা তিনি নন।

সম্প্রতি আদৃতের সঙ্গে সম্পর্ক নিয়ে এই সর্বভারতীয় সংবাদমাধ্যমে মুখ খুলেছিলেন অভিনেত্রী সৌমীতৃষা কুন্ডু। সেখানেই অভিনেত্রী জানিয়েছেন, ‘একটা জুটি যখন‌ই সফল হয় তখন দর্শকরা নিজেদের মতো করে ভাবনা-চিন্তা করতে থাকেন। আমি নিজেই ভাবতাম শাহরুখ-কাজল বর-বউ। ওরা যে আলাদা হতে পারে এই ভাবনাই আমার মধ্যে ছিল না।’ একইসঙ্গে অভিনেত্রী জানিয়েছেন আদৃতের প্রেমের মধ্যে প্রতি সময় তাঁর নাম জড়িয়ে যাওয়ায় কষ্ট পেয়েছেন তিনি।

আর সৌমীতৃষার এই পরিণত জবাব, পরিণত বোধ দেখে মুগ্ধ তাঁর ভক্তরা। সঙ্গে সঙ্গে শুরু করে দিয়েছেন আদৃতের সমালোচনা। সোশ্যাল মিডিয়ায় এক নায়িকা ভক্ত লিখেছেন, ‘আদৃত আর সৌমির প্রেমের বিষয়টা নিয়ে,,সৌমি কি সুন্দর করে কোনো অডিয়েন্সের দিকে বাজে ইঙ্গিত বা কোনও বাজে শব্দ ব্যবহার না করে যেভাবে বলেছে সেটা আসলেই প্রশংসনীয়। এইভাবে গুছিয়ে সম্মান রেখে কথা বললে পরবর্তীতে আর কেউ খারাপ কিছু বলার সুযোগ এই পাবে না।’

ওই ভক্তের কথায়, ‘কিন্তু আদৃত রায়কে যত বার‌ই প্রেম বা নিজের সমালোচনা নিয়ে প্রশ্ন করা হয়েছে,তত বার‌ই তাঁর মুখে একটা কমন ওয়ার্ড শোনা গেছে, “পরজীবি ” আরও কত কথা সাথে, একদিকে সে সমালোচনায় আসার মতো কাজ করবে আবার সেটা নিয়ে সমালোচনা হলে তখন অডিয়েন্সকে ধুয়েও দেবে।’

Rimi Datta

রিমি দত্ত কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর। কপি রাইটার হিসেবে সাংবাদিকতা পেশায় চার বছরের অভিজ্ঞতা।