Bangla Serial

TRP: রাধিকার সন্তানের পিতৃপরিচয় vs বেণী বৌদির পরকীয়ার জল কেউ কারুর চেয়ে কম নয়! টিআরপিতে রেষারেষি! দর্শকদের রুচি নিচে নামছে?

বিভিন্ন চ্যানেলে চলা বিভিন্ন ধারাবাহিকের মধ্যে নিত্যদিন সেরা হ‌ওয়ার জন্য দ্বন্দ্ব চলতেই থাকে।স্লট লিড করবে কে? এই নিয়ে বিভিন্ন চ্যানেলের ধারাবাহিকগুলির মধ্যে চলে লড়াই। একে অপরকে ছাড়িয়ে যাওয়ার চেষ্টা সবসময় চলতে থাকে। আর তা হয়‌ও। সব সময়‌ই কোন‌ও চ্যানেল এগোয় আবার কেউ পিছিয়ে পড়ে। তবে বাংলা টেলিভিশনে এখন দুটি ধারাবাহিক এমন রয়েছে যাঁরা এক‌ই স্লটে চলে এবং টিআরপি তালিকায় সমান নম্বর পেয়েছে।

তবে এখানেই কিন্তু শেষ নয়। দর্শকদের মধ্যে বিরক্তির উদ্রেক করতেও এই দুই ধারাবাহিক অব্যর্থ। একঘেয়ে, ঘ্যানঘ্যানে গল্প দেখতে দেখতে রীতিমতো বিরক্ত হয়ে উঠেছেন দর্শকরা। যদিও গল্পে নেই কোনও পরিবর্তন।

হ্যাঁ, স্টার জলসা ও জি বাংলার পর্দায় এক‌ই টাইম স্লটে চলা দুটি ধারাবাহিক হল এক্কাদোক্কা এবং সোহাগ জল। একটি ধারাবাহিকের গল্পে রাধিকার পেটে কার সন্তান রয়েছে তা নিয়ে জলঘোলা। অন্যদিকে সোহাগ জল ধারাবাহিকে বেণী বৌদির রঙ্গ দেখতে দেখতে অস্থির দর্শকরা।

অনির্বাণের সঙ্গে বিয়ে ঠিক হওয়ার আগে জানাজানি হয় যে রাধিকা সন্তান সম্ভবা। আর তারপর থেকেই বেঁধেছে গোল। অনাগত এই সন্তানের বাবা কে পোখরাজ নাকি অনির্বাণ? এই নিয়েই এখন বেঁধেছে গন্ডগোল। উল্লেখ্য, নায়ক-নায়িকার মিলনের পরিবর্তে এই উল্টোপাল্টা ট্র্যাক পোষাচ্ছে না দর্শকদের এমন দাবি একাংশের।

প্রসঙ্গত উল্লেখ্য, আবার জি বাংলার সোহাগ জল ধারাবাহিকে বেণী বৌদির সন্তান আগমনকে ঘিরে বিভিন্ন রঙ্গ চলেছে। আবার সেইসঙ্গে দেখানো হচ্ছে অন্যান্য ধারাবাহিকের মতো যমজ চরিত্র এসেছে। তবে নায়িকার নয়। বরং নায়কের। ভিলেন রূপে হাজির হয়েছে শুভ্র যা দেখে রীতিমতো গা পিত্তি জ্বলে গেছে দর্শকদের বলে দাবি করছে তারা। জানেন কি টিআরপি তালিকাতেও এই দুই ধারাবাহিকের নম্বর এক? ৫.১ রেটিং পয়েন্ট নিয়ে দুজনেই স্লট লিডার। সিরিয়ালের গল্প নিয়ে দর্শকদের রুচি কতটা নেমে গেছে সেটার দিকে ইঙ্গিত করছে অনেকেই।

Rimi Datta

রিমি দত্ত কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর। কপি রাইটার হিসেবে সাংবাদিকতা পেশায় চার বছরের অভিজ্ঞতা।