Bangla Serial

Khelna Bari: বড় গুগলির সঙ্গে ছোট গুগলির মুখের কোন‌ও মিল‌ই নেই, ভীষণ বেমানান! বদলে আসছে সোহাগ জলের নায়িকা?

এই মুহূর্তে টেলিভিশনের পর্দায় যে সমস্ত ধারাবাহিক গুলি চলছে তার মধ্যে অন্যতম জনপ্রিয় ধারাবাহিক হল ‘খেলনাবাড়ি'(Khelna Bari)। এই ধারাবাহিকে নায়িকা চরিত্রে অভিনয় করছেন টেলি অভিনেত্রী আরাত্রিকা মাইতি(Aratrika Maiti)। যিনি বাঙালি দর্শকদের কাছে ‘লেডি রঞ্জিত মল্লিক’ তো আবার কারর কাছে ‘লেডি সিংহম’ হিসেবে পরিচিত। আর এই ধারাবাহিকে তাঁর বিপরীতে নায়ক ইন্দ্র’র চরিত্রে অভিনয় করছেন ‘কে আপন কে পর’ খ্যাত অভিনেতা বিশ্বজিৎ ঘোষ(Biswajit Ghosh)।

বহু ধারাবাহিকের ভিড়ে এক একটি ধারাবাহিক এক একজনের কাছে ভীষণ প্রিয়। আর তাই সন্ধ্যা নামলেই মা-কাকিমারা বসে যান টিভির সামনে নিজেদের পছন্দসই সিরিয়ালটি দেখতে। সম্প্রতি একাধিক চ্যানেলে বিভিন্ন সিরিয়াল বন্ধ হয়ে চালু হয়েছে একাধিক নতুন সিরিয়াল। আর নিত্য নতুন ধারাবাহিকের সঙ্গে পাল্লা দিয়ে বেড়েছে বাঙালির সিরিয়াল প্রেম‌।

বর্তমান টেলি নায়িকাদের মধ্যে মিতুল চরিত্রটি সম্পূর্ণভাবে আলাদা। ভীষণ রকম প্রতিবাদী একটি চরিত্র মিতুলের। তাঁকে বাংলা টেলিভিশনের রঞ্জিত মল্লিক বলা হয়ে থাকে। দর্শকরা যে ইন্দ্র, মিতুল এবং গুগলিকে ভীষণভাবে পছন্দ করেন তা বলা বাহুল্য। আর অন্যান্য ধারাবাহিকের ন্যায় এই ধারাবাহিকও এবার লিপ নিয়েছে। বিভিন্ন সময় বিভিন্ন ধারাবাহিক লিপ নিয়েছে, সম্প্রতি অনুরাগের ছোঁয়া, মিঠাই, গুড্ডি একাধিক ধারাবাহিকে লিপ নেওয়া দেখানো হয়েছে। তবে এবার সব ধারাবাহিককে টপকে ১৫ বছরের লম্বা লিপ নিয়েছে এই ধারাবাহিক। যা কার্যত হাস্যকর ঠেকেছে দর্শকদের কাছে। বর্তমান টেলি নায়িকাদের মধ্যে মিতুল চরিত্রটি সম্পূর্ণ ভিন্ন! ভীষণ রকম প্রতিবাদী একটি চরিত্র মিতুলের। তাঁকে বাংলা টেলিভিশনের রঞ্জিত মল্লিক বলা হয়ে থাকে। দর্শকরা যে ইন্দ্র, মিতুল এবং গুগলিকে ভীষণভাবে পছন্দ করেন তা বলা বাহুল্য। যথারীতি লিপ নেওয়ার ফলে চরিত্র পরিবর্তন হয়েছে অনেকের। বড় হয়ে গেছে অনেকে। গুগলি, মিতুলের ছেলে আদর সবাই বড় হয়েছে।

May be an image of 1 person and standing

বাবা মায়ের কাছে বড় না হওয়ার ফলে প্রকৃত শিক্ষার অভাবে গুন্ডা তৈরী হয়েছে আদর। আর এই চরিত্রে অভিনয় করছেন অভিনেতা সপ্তর্ষি বসু রায়চৌধুরী। আর গুগলির চরিত্রে অভিনয় করছেন, ‘লালকুঠি’ খ্যাত অভিনেত্রী ইন্দ্রানী ভট্টাচার্য। যদিও ছোটবেলার গুগলির মুখের সঙ্গে বড়বেলার গুগলির মুখের ভীষণ পরিবর্তন পরিলক্ষিত হয়েছে। আর তা খুব ভালো করে নজরে পড়েছে দর্শকদের। তাঁরা বলছেন এই চরিত্রে এসব থেকে বেশি মানানসই ছিলেন অভিনেত্রী অস্মি ঘোষ। বর্তমানে সোহাগ জল ধারাবাহিক অভিনয় করছেন অস্মি। এর আগে ‘রানী রাসমণি’ ধারাবাহিকে কুমারীর চরিত্রে অভিনয় করে দর্শকদের মন জিতে নিয়েছিলেন এই অভিনেত্রী। উল্লেখ্য, প্রসেনজিত চট্টোপাধ্যায়ের সঙ্গে ‘বিক্রম সিংহ : দ্য লায়ন ইজ ব্যাক’ ছবির সঙ্গে সেলুলয়েডের পর্দায় ডেবিউ করেছিলেন অস্মি।

May be an image of 1 person, standing and indoor

সোশ্যাল মিডিয়ায় এক দর্শক লিখেছেন, ‘ছোট গুগলির সাথে বর্তমানের বড় গুগলির কোনো মিলই পাওয়া যাচ্ছে না(আমি তো পাচ্ছি না)। হ্যাঁ বড় হয়েছে স্বভাব বদলেছে,,নেগেটিভ চরিত্র হয়েছে কিন্তু একটু তো মিল রাখতেই পারতো চেহারার সাথে। বড় গুগলি হিসেবে অস্মি ঘোষকে(বর্তমানে সোহাগ জলে কাজ করছে) নিলে ছোট গুগলির সাথে মিলে যেতে,,একদম গুলুমুলু।মেয়েটাকে ভালোই লাগে খারাপ হতো না,,,,গুগলি চরিত্রটায় একে মানাতোও ভালো।একদমই আমার নিজস্ব মতামত কেউ আবার কানাঘুষা শুরু করবেন না।’

Ratna Adhikary