Bangla Serial

Mithai vs Ramprasad: “জীবনের বড় কষ্ট পেরিয়ে রামপ্রসাদ হওয়া সব্যসাচীর সিরিয়াল হিট হোক কিন্তু মিঠাই হারুক চাই না”! কাকে ছেড়ে কাকে সাপোর্ট? উভয় সঙ্কটে দর্শক

বাঙালি দর্শককুলের মধ্যে ভক্তিমূলক ধারাবাহিকের আলাদা কদর রয়েছে। বিনোদনে ভক্তিমূলক ধারাবাহিক দেখতে ভীষণরকম আগ্রহী থাকেন দর্শকরা। আর এবার তাই বাঙালি দর্শকদের জন্য টেলিভিশনের পর্দায় আসতে চলেছে ধারাবাহিক ‘সাধক রামপ্রসাদ।’ এই ধারাবাহিকে মুখ্য চরিত্রে অভিনয় করছেন সাধক বামাক্ষ্যাপা খ্যাত অভিনেতা সব্যসাচী চৌধুরী।

উল্লেখ্য বাংলার সর্বাধিক জনপ্রিয় শাক্ত কবি ও সাধক রামপ্রসাদ সেনের জীবনী অবলম্বনে তৈরি হয়েছে এই ভক্তিমূলক ধারাবাহিক। উল্লেখ্য, এই ধারাবাহিকে শ্যামা মায়ের চরিত্রে অভিনয় করছেন পায়েল দে। সম্পূর্ণ অন্য লুকে দাড়ি-গোঁফ কামিয়ে রামপ্রসাদের চরিত্রে ফিরেছেন সব্যসাচী! অসামান্য লাগছে তাঁকে!

একইসঙ্গে জানা গেছে, এই ভক্তিমূলক ধারাবাহিকে সব্যসাচীর বিপরীতে নায়িকা চরিত্রে অভিনয় করতে দেখা যাচ্ছে জনপ্রিয় অভিনেত্রী সুস্মিলি আচার্যকে। ‘সৌদামিনীর সংসার’, ‘রানী রাসমণি উত্তরপর্বে’ গুরুত্বপূর্ণ একটি চরিত্রে অভিনয়’ করেছিলেন সুস্মিলি। আর এবার তিনিই হয়েছেন সব্যসাচীর নায়িকা।

দীর্ঘদিন এই ধারাবাহিক স্লট পাচ্ছিল না। তবে এবার দু’মাসের মাথায় ধারাবাহিক ‘বালিঝড়’ বন্ধ করে দিয়ে ওই স্লটেই এবার শুরু হয়েছে রামপ্রসাদ। ঐন্দ্রিলার মৃত্যুর পর এই প্রথমবারের মতো কাজে ফিরেছেন সব্যসাচী। কাছের মানুষকে হারিয়ে ফেলার শোক সামলে এবার কাজের জগতে আবার‌ও পা রাখলেন তিনি। আর তাই সব্যসাচীর ধারাবাহিক যেন ভালো চলে এটাই চাইছেন দর্শকরা। অন্যদিকে আবার এই ধারাবাহিকের বিপরীতে থাকা জি বাংলার ‘মিঠাই’ও যাতে মুখ থুবড়ে না পড়ে সেটাই চাইছেন দর্শকরা।

Rimi Datta

রিমি দত্ত কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর। কপি রাইটার হিসেবে সাংবাদিকতা পেশায় চার বছরের অভিজ্ঞতা।