Bangla Serial

Mithai: “সিরিয়ালে জুটির রোম্যান্স নেই বাস্তব জীবনেও সামনে আসে না ‘সিধাই’-এর একটা ইন্টারভিউ! সিধাই মোমেন্ট দেখবো কবে?” আবেগে ভরা খোলা চিঠি ভক্তের

টিআরপি তালিকা যাই বলুক না কেন বর্তমান বাংলা টেলিভিশন দুনিয়ায় সবথেকে জনপ্রিয় ধারাবাহিক মিঠাই। এই ধারাবাহিকের ফ্যান বেস দেখলে মাথা খারাপ হয়ে যেতে পারে সবার। অজস্র পেজ, অজস্র ভক্ত, এবং বিভিন্ন সব তাঁদের চাহিদা। বেশ অনেকদিন ধরেই দর্শকদের মধ্যে ক্ষোভ ছিল মিঠাই ফিরে আসার পর সিদ্ধার্থ-মিঠাইয়ের দ্বিতীয় প্রেম পর্বে কিছুই সেইভাবে দেখানো‌ হচ্ছেনা। গল্পে আর আগের মত সেই জমাটি বুনন নেই।‌‌ একই সঙ্গে নেই মিঠাই ও সিডের সেই পুরনো সম্পর্ক।

দর্শকরা একরাশ ক্ষোভ মনে নিয়ে বলছেন, উচ্ছে বাবু আর মিঠাই রানীর মিল তো হবে না আগেও হয়নি আর এখনও হচ্ছেনা। তাঁদের অভিযোগ লেখিকা এই ধারাবাহিকের গল্পকে এমন দিকে নিয়ে যাচ্ছে যে তা প্লেনের মতো মাথার ওপর দিয়ে চলেছে যাচ্ছে। আসলে ‘সিধাই’ জুটির মিল দেখতে হাপিত্যেশ করে বসে ভক্তকূল।

উল্লেখ্য, দীর্ঘদিন ধরে এই ধারাবাহিককে ঘিরে চলছিল বন্ধের গুঞ্জন।‌‌ কিন্তু আপাতত বন্ধ হচ্ছে না এই ধারাবাহিক বলেই জানা যাচ্ছে। কিন্তু এই ধারাবাহিক যেন কোথাও গিয়ে খেই হারিয়ে ফেলেছে। আর তাই এই ধারাবাহিকের প্রতি আর পুরনো টান অনুভব করেন না এই ধারাবাহিকের ভক্ত অনুরাগীরা। দর্শকদের কথায় এই ধারাবাহিকে মিঠির আগমনের জেরে ধার কমেছে ধারাবাহিকের‌।

mithai and sid

উল্লেখ্য, এই ধারাবাহিকে মিঠাইয়ের দ্বৈত চরিত্র মিঠি। সিদ্ধার্থ এবং মিঠির বিয়ে পর্যন্ত দেখিয়ে দেওয়া হয় এই ধারাবাহিকে। ‌কিন্তু এর কিছুদিনের মধ্যেই স্মৃতিশক্তি হারিয়ে বেশ কিছুদিন পর ধারাবাহিকে প্রত্যাবর্তন হয় মিঠাইয়ের। মিঠি এবং সিদ্ধার্থর বিয়ের খবর অবশ্য মিঠাইয়ের কাছে ছিল অজানা। যদিও মিঠাই ফিরে আসায় সিদ্ধার্থকে ছেড়ে দেয় মিঠি। ‌

কিন্তু এবার গল্পে এসেছে এক নতুন টুইস্ট। সাম্প্রতিক প্রোমোতে দেখানো হয়েছে, মিঠি ও সিদ্ধার্থের বিয়ের রহস্য খোলসা হয়ে গেছে মিঠাইয়ের কাছে‌। যথারীতি ভুল বুঝে মিঠাই বাড়ি ছাড়ার সিদ্ধান্ত নিয়ে ফেলেছে। সে ভেবেছে তাঁর জন্যই মিঠি এবং সিদ্ধার্থ আলাদা হয়ে গেছে। তাই এবার জেনে বুঝে উচ্ছে বাবুর উদ্দেশ্যে চিঠি লিখে ঘর ছাড়ে মিঠাই। চিঠিতে মিঠাই লিখেছে যে চলে যায় সে আর ফেরে না। তবে কি ভাঙনেই শেষ হতে চলেছে এই ধারাবাহিক?

আর এবার মিঠাই ধারাবাহিকের লেখিকার উদ্দেশ্যে এক খোলা চিঠি লিখলেন এই ধারাবাহিকের এক ভক্ত। তাঁর প্রশ্ন, আগেকার সিন, সংলাপ সেগুলোর সাথে কি আদৌ ও বর্তমানের যে কাহিনী আপনি শুধুমাত্র ধারাবাহিক বড়ো করবার জন্যে দেখাচ্ছেন সেটা মেলে? আসলে নিত্যদিন গল্পের যে পট পরিবর্তন হচ্ছে তার সঙ্গে একেবারেই মিলিয়ে নিতে পারছেন না ভক্তরা। একই সঙ্গে দীর্ঘদিন যাবৎ তাঁরা সিধাই জুটির একসঙ্গে একটি ইন্টারভিউ দেখার আর্জি জানিয়েছেন লেখিকার কাছে। কিন্তু তাদের সেই ইচ্ছেও সফল হয়নি। জি বাংলার ফেসবুক লাইভে যখন সব জুটিরা একসঙ্গে এসেছে সেখানে জুটিহীন ভাবে একা এসেছে মিঠাই। যা একেবারেই ভালো চোখে দেখেননি ভক্তরা। তাঁদের আক্ষেপ এত অগুনতি ভক্তের আবেগের কোন‌ও দামই নেই তাঁদের কাছে। বুক ফাটা কান্না চেপে তাঁরা বলছেন, “আমরা তো এই জুটিটাকে ভালোবাসি তাই ধারাবাহিক বন্ধ করতেও বলতে পারব না‌।”

Rimi Datta

রিমি দত্ত কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর। কপি রাইটার হিসেবে সাংবাদিকতা পেশায় চার বছরের অভিজ্ঞতা।