Bangla Serial

Mukut Jui: দুই বোনের এক অস্ত্র! দা নিয়ে বাজার আর ভিলেনকে কাঁপাচ্ছে মুকুট আর জুঁই! খিল্লি করছে দর্শক

বাংলা টেলিভিশনে‌ এখন সিরিয়াল বন্ধের হিড়িক পড়েছে। একের পর এক সিরিয়াল বন্ধ হয়ে শুরু হচ্ছে বিভিন্ন ধরনের নিত্য নতুন ধারাবাহিক। কিছুদিন আগেই স্টার জলসার পর্দায় বন্ধ হয়েছে ধারাবাহিক মাধবীলতা (Madhabilata)। মাত্র তিন মাস চলে এই ধারাবাহিক। কিন্তু এই স্বল্প সময়েই এই ধারাবাহিক মন জিতে নিতে সফল হয় দর্শকদের। এই ধারাবাহিকে মাধবীর চরিত্রে দর্শকদের মন জিতে নিয়েছিলেন অভিনেত্রী শ্রাবণী ভূঁইয়া (Shrabani Bhunia)। ‘রাখি বন্ধন’ ধারাবাহিক দিয়ে তাঁর অভিনয় জীবনের যাত্রা শুরু হয়। এরপর একে একে ‘কণক কাঁকন’, ‘জীবনসাথী’, ‘মাধবীলতা’ ধারাবাহিকে অভিনয় করেছেন তিনি।

মাত্র তিন মাসের মাথায় হঠাৎ করেই সবাইকে চমকে দিয়ে বন্ধ হয়ে যায় ধারাবাহিক মাধবীলতা। যথারীতি এই ধারাবাহিক বন্ধের খবরে চমকে উঠেছিলেন ওই ধারাবাহিকের অভিনেতা-অভিনেত্রীরাও। বেশ ভালো টিআরপি সত্ত্বেও মাত্র ৩ মাসের মধ্যে এই ধারাবাহিক বন্ধ হয়ে যাওয়ায় ভেঙে পড়েছিলেন শ্রাবণী। তাঁকে পর্দায় মিস করছিলেন তাঁর ভক্তরাও। তাঁকে ফেরানোর জন্য অনুরোধ করেছিলেন অনেকেই। রীতিমতো কাস্তে হাতে শত্রু দমনে নেমেছিলেন পর্দার মাধবী। টেলিভিশনের পর্দায় আরও এক অভিনেত্রীর দেখা মেলে যিনি কথায় কথায় হাতে কাস্তে তুলে নেন। প্রথমজন মাধবীলতার মাধবী হলে দ্বিতীয়জন যমুনা ঢাকির যমুনা অর্থাৎ শ্বেতা ভট্টাচার্য। যমুনা ঢাকি হোক বা সোহাগ জল সব ধারাবাহিকেই কাস্তে হাতে প্রতিবাদী মূর্তি ধারণ করেছেন এই অভিনেত্রী।

আর শ্রাবনী ভূঁইয়াকে তাই টেলিভিশন দুনিয়া বলে যমুনা ঢাকির বোন। কারণ কথায় কথায় কাস্তে, দা, বটি তুলে নিতে তাঁর জুড়ি মেলা ভার। তবে নতুন ধারাবাহিক মুকুটে এবার ঘন্টা হাতেও দেখা গেছে তাঁকে। সোশ্যাল মাধ্যমে এই নিয়ে হয় বিস্তর ট্রোলিং।

shrabani sweta

যেমন সোশ্যাল মিডিয়ায় এক ভক্ত এই দুই অভিনেত্রীকে কটাক্ষ করে লিখেছেন, ‘এই দুই বোন একের পর এক কিস্তিমাত করেই যাচ্ছে, দা বটি কাস্তে এসব হাতে নেওয়া তাদের অভ্যাস আছে তো আছেই। তার উপর আবার বিশ্ব ইতিহাস খ্যাত লগ্নভ্রষ্টা আর্যার সাথে এদের ভাগ্য জড়িত। যে আর্যাকে তাড়াতে যমুনা ব্যার্থ, সেই আর্যাকে তাড়াতে তার ই ছোট বোন কনক এসেছিল মাধবী হয়ে । কিন্তু মাধবী হয়েও যখন সে আর্যাকে তাড়াতে ব্যার্থ। তখন আবার এসেছে মুকুট হয়ে। এক আর্যাকে তাড়াতে এই দুই বোন না জানি আরো কত রূপ ধারণ করবে। তাছাড়া, যমুনা ঢাকি এখন অতীত, বাজারে এসে গেছে তার ই আপন ছোট বোন কনক থুরি মাধবি থুরি মুকুট ঢাকি।’

Rimi Datta

রিমি দত্ত কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর। কপি রাইটার হিসেবে সাংবাদিকতা পেশায় চার বছরের অভিজ্ঞতা।