Bangla Serial

Jagadhatri: “এই প্রথম কোনো নায়ককে দেখলাম এতো থাপ্পড় খেতে! আজ বৈদেহী মুখার্জি থাপ্পড় দিলো জগদ্ধাত্রী থাপ্পড় মারলো, রাজনাথ থাপ্পড় মারলো ছেলেটার থাপ্পড় খেতে খেতেই জীবনটা গেলো”! স্বয়ম্ভূকে দেখে দুঃখিত দর্শক

বর্তমানে বাংলা টেলিভিশনের সবথেকে জনপ্রিয় ধারাবাহিকগুলির মধ্যে অন্যতম দর্শকপ্রিয় ধারাবাহিক হল জগদ্ধাত্রী(Jagaddhatri)। টিআরপি তালিকাতেও দারুন পারফরম্যান্স এই বাংলার (Zee Bangla) এই ধারাবাহিকের। এই ধারাবাহিকে জগদ্ধাত্রী চরিত্রে অভিনয় করছেন নবাগতা অভিনেত্রী অঙ্কিতা মল্লিক(Ankita Mallick)। আর নায়ক স্বয়ম্ভুর চরিত্রে অভিনয় করছেন নবাগত অভিনেতা সৌম্যদীপ মুখার্জি(Soumyadeep Mukherjee)। দুজনেই টেলিভিশন দুনিয়ার একদম নতুন মুখ।

এই ধারাবাহিক আর পাঁচটা ধারাবাহিকের থেকে একটু ভিন্ন। এখানে পরকীয়ার গন্ধ নেই।এখানে একটি মেয়ের দুটি রূপকে ফুটিয়ে তোলা হয়েছে। বাড়িতে সে জগদ্ধাত্রী শান্ত শিষ্ট, ভদ্র, কর্মনিপুনা, নিরীহ প্রকৃতির মেয়ে। কিন্তু বাইরে অত্যন্ত কড়া। তীব্র প্রতিবাদী, দাপুটে, কড়া এক ক্রাইম ব্রাঞ্চ অফিসার। দোষীদের শাস্তি দিতে বদ্ধপরিকর। সে পরিচিত ‘জ্যাস!’ নামে। যদিও নিজের এই রূপকে প্রকাশ করেনা সে।

images 2

আসলে এই ধারাবাহিকটি বড্ড বেশি নারী কেন্দ্রিক। নায়কের এখানে করার মতো কিছুই নেই। আর তাই মাঝেমধ্যেই উবে যায় এই ধারাবাহিকের নায়ক। আর সোশ্যাল মিডিয়ায় এই ধারাবাহিকের প্রোডাকশন হাউজ ব্লুজ প্রোডাকশন’কে বিভিন্ন সময় এই কারণে কটাক্ষ সহ্য করতে হয়।

images 3

জগদ্ধাত্রীর স্বয়ম্ভূ এই চরিত্রটি এবং এই চরিত্রটির নির্মাতা সংস্থাকে কটাক্ষ করে সোশ্যাল মিডিয়াতে এক ভক্ত কদিন আগে লিখেছিলেন, “এই চন্দ্র বদনকে ৩,৪ দিন ধরে স্কিনে দেখি না শুরুতে তাও কয়দিন জগার সঙ্গে প্রায়ই দেখা যেতো এখন কালে ভাদ্রেও দেখি না। যদিও হঠাৎ দেখা যায় তাহার পিতা তাকে থাপড়াচ্ছে আর ইনি ব্যাবা ম্যা ধুয়ে পানি খাচ্ছে। ডিয়ার বেক্কল ব্লুজ কাহার নায়কদের ভে*ড়া ছ*গ*ল বানিয়ে রাখার স্বভাব টা কখনো যাবে না। নায়ক হিসেবে রাখছে যেহেতু সেভাবে ব্যবহার করলেও পাড়ে।”

000001537a2998e3048e47aa896c4768f4bc6ae0.webp

আসলে নায়ক হিসেবে ভীষণ‌ই কম গুরুত্বহীন স্বয়ম্ভু। মা, বাবা, ব‌উ সবার কাছেই কথাবার্তা নেই সেই পটাপট চড়-থাপ্পড় খেয়ে যায়। এই ধারাবাহিক দেখে সম্প্রতি এক নেটিজেন লিখেছেন, ‘আমার দেখা এই প্রথম কোনো নায়ককে দেখলাম এতো থাপ্পড় খেতে এতোজনের কাছে আজ বৈদেহী মুখার্জি থাপ্পড় দিলো জগদ্ধাত্রী থাপ্পড় মারলো, রাজনাথ থাপ্পড় মারলো, বৈদেহী থাপ্পড় মারলো ছেলেটার থাপ্পড় খেতে খেতেই জীবনটা গেলো বেচারা।’

Ratna Adhikary