Bangla Serial

Neem Fuler Modhu: শাশুড়ির কাঁধে মাথা রেখেছে পর্ণা, অন্য পাশে জড়িয়ে সৃজন! নিমের মতো তেতো শাশুড়ি মধুর মতো মিষ্টি হয়ে গেল? অবিশ্বাস্য কাণ্ড দেখে অস্থির নেটপাড়া

জি বাংলার পর্দায় শুরু হওয়া নতুন ধারাবাহিক গুলির মধ্যে অন্যতম জনপ্রিয় ধারাবাহিক হল নিম ফুলের মধু। এই ধারাবাহিকে মূল চরিত্রে রয়েছেন অভিনেত্রী পল্লবী শর্মা এবং রুবেল দাস। দারুন অভিনয় শুরু থেকেই নজর কেড়েছেন পল্লবী শর্মা। সেইসঙ্গে পাল্লা দিয়ে তাঁর শাশুড়ির চরিত্রে নজরকাড়া অভিনয় করছেন অরিজিতা মুখোপাধ্যায়। কম মুখ ঝামটা সহ্য করতে হচ্ছে না তাঁকে।

স্লট লিডার হওয়া তো বটেই, অল্প কয়েক দিনের মধ্যে টিআরপি তালিকাতেও এক থেকে পাঁচের মধ্যে নিজেদের জায়গা পাকা করে ফেলেছে এই ধারাবাহিক। এই ধারাবাহিকে টানটান উত্তেজনা রয়েছে। নিত্যদিনই বিভিন্ন ধরনের ধামাকা হচ্ছে এই ধারাবাহিকে। এই গল্প আসলে দর্শকদের নজর কেড়েছে। আসলে এই গল্পটা এতটাই বাস্তবসম্মত যে অনেক মানুষ এই গল্পের সঙ্গে নিজেদের বাস্তব জীবনের মিল খুঁজে পেয়েছেন। মা এবং মেয়েরা এই গল্পের সঙ্গে দারুণ মিল খুঁজে পেয়েছেন। বিশেষ করে নজর কেড়েছে পর্ণা। বিভিন্ন প্রতিকূলতার মধ্যে পড়েও সে যেভাবে সেখান থেকে বুদ্ধি করে বেরিয়ে এসেছে তা দেখে মুগ্ধ দর্শক।

শুরু থেকেই পর্ণা বাড়ির বড় জা এবং শ্বাশুড়ি’র কাছে হেনস্থার শিকার হচ্ছিল। সেই সঙ্গে ছিল পর্ণা’র ভেড়া ছেলে সৃজন! যে দত্ত বাড়িতে কেউ কখনও চাকরি করেনি সেটা করে দেখিয়েছে সে। দত্ত বাড়ির অচলায়তন’কে ভেঙে চলেছে সে। এই ধারাবাহি’কে দেখানো হয়েছে পর্ণা’র অন্যতম শত্রু তাঁর নিজের শাশুড়ি। নিজের ছেলে বৌমা একসঙ্গে ভালো রয়েছে এই সুখ তিনি নিজের দু’চোখে সহ্য করতে পারেন না। পর্ণা-সৃজনকে একসঙ্গে দেখলেই তেলেবেগুণে জ্বলে ওঠেন তিনি। আর তাকে পর্দায় দেখে নিজেদের রাগ সামলে রাখতে পারেন না ভক্তরাও।

বিয়ের পর আর পাঁচটা সাধারণ দম্পতির মতো সৃজন-পর্ণা একসঙ্গে নিজেদের মতো করে সমৎ কাটালে কিংবা ঘরে দরজা বন্ধ করে কথাবার্তা বললেও দরজার ফাঁক দিয়ে আড়ি পেতে তা দেখে, শোনে বাবুউ’র মা। ছেলে হাতছাড়া হয়ে যাওয়ার ভয়ে সবসময় তটস্থ পর্ণা’র শাশুড়ি। এমনকী ছেলে বৌমাকে নিয়ে তিনি এতটাই আতঙ্কিত যে এরই মধ্যে তিনি স্বপ্নও দেখে ফেলেছেন যে তাকে ঝাঁটা হাতে বাড়ি থেকে বার করে বৃদ্ধাশ্রমে পর্যন্ত পাঠিয়ে দিচ্ছে সৃজন-পর্ণা। আসলে এখানে শাশুড়ি না সতীন আপনি ধরতে পারবেন না। ‌

সোশ্যাল মিডিয়ায় এই চরিত্রটিকে ঘিরে কটাক্ষ আর মিমের বন্যা। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় এক ভক্তের কান্ড দেখিয়ে হাসির রোল উঠেছে। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে একটি ছবি। যে ছবিতে দেখা গেছে মাঝখানে রয়েছে কৃষ্ণা, দুই পাশে সৃজন এবং পর্না। ‌‌ দুজনের‌ই মাথা রাখা কৃষ্ণার কাঁধে! যেখানে শাশুড়ি বৌমা এক মিনিটের জন্য সামনাসামনি হলে ঝগড়া লেগে যায় সেখানে এমন দৃশ্য তো বিরল। নিম ফুলের মধু কি তবে মিষ্টি হয়ে গেল?

আজ্ঞে না আসলে ওই ভক্ত একটি জনপ্রিয় হিন্দি ধারাবাহিকের ছবিকে এডিট করেছে। জনপ্রিয় হিন্দি ধারাবাহিক সাথ নিভানা সাথিয়া’র একটি মুহূর্তের ছবিকে এডিট করে তাতে পর্না, সৃজন এবং কৃষ্ণার মুখ বসিয়ে দিয়েছে ওই ভক্ত। আর যা দেখে হেসে অস্থির নেটপাড়া।

Piya Chanda