Bangla Serial

Mithai Jalsha: “স্টার জলসা’র‌ ঝেঁপে ঝেঁপেই তো চলে জি বাংলার! আর মিঠাই তো শুরু থেকে শেষ পুরোটাই কপি করা”! জলসা ভক্তরা অভিনব খোঁচা দিলো জি ভক্তদের

বাংলা টেলিভিশন জগৎ-এ জি বাংলা(Zee Bangla) এবং স্টার জলসা(Star Jalsha) বাংলা ধারাবাহিকের জগতে দুই প্রতিদ্বন্দ্বী চ্যানেল। টিআরপি দখলের লড়াই সব সময় চলতে থাকে এই দুই চ্যানেলের মধ্যে। কখনও এগিয়ে যায় স্টার জলসা আবার কখনও এগিয়ে যায় জি বাংলা। আর এই দুই চ্যানেলে চলা বিভিন্ন ধারাবাহিকগুলিও(Serial)একে অপরের প্রতিদ্বন্দী। একাধিক টুইস্ট এনে সবসময় দর্শক টানার চেষ্টা করে এই দুই ধারাবাহিক।

আর একটা সময় পর্যন্ত স্টার জলসার অন্যতম বড় প্রতিদ্বন্দ্বী ছিল জি বাংলা’র ধারাবাহিক মিঠাই। টিআরপি তালিকায় প্রথম স্থান থেকে তাঁকে টলানো ছিল দুঃসাধ্য। একটা সময় টিআরপির কুইন বলা হত তাঁকে। তবে পরে জলসার ধারাবাহিক গাঁটছড়া এসে এই ধারাবাহিককে স্থানচ্যূত করে। কিন্তু টিআরপি তালিকায় বিরাট বড় উদাহরণ তৈরী করে মিঠাই।
Screenshot 20230302 202904 Google

বর্তমানে স্টার জলসার অন্যতম জনপ্রিয় সফল ধারাবাহিক হল অনুরাগের ছোঁয়া। বাংলায় টিআরপি তালিকায় রাজত্ব করছে এখন এই ধারাবাহিক। তবে যে ধারাবাহিক‌ই আসুক না কেন জলসার অন্যতম বড় শত্রু ধারাবাহিক কিন্তু মিঠাই এমনটাই মনে করেন জি ভক্তরা। আসলে স্টার জলসার ভক্তরা সদাই অভিযোগ করেন জি নাকি তাঁদের ধারাবাহিক ঝেঁপে ঝেঁপেই কাজ চালায়। তাঁদের অভিযোগ জি বাংলার বিভিন্ন ধারাবাহিকের বিভিন্ন পর্ব , ট্র্যাক জলসার ধারাবাহিক টুকে টুকে করা।
anurag

চ্যানেলে চ্যানেলে তো লড়াই চলেই সেইসঙ্গে, লড়াই চলতে থাকে ভক্তদের মধ্যেও! যেমন ফের লড়াই লেগেছে গাঁটছড়া ও মিঠাই ভক্তদের মধ্যে! দুটি ধারাবাহিকেই কিছুদিন আগে একই প্লট দেখা গেছে। যেখানে গাঁটছড়া’র খড়ি আর ‘মিঠাই’-এর মিঠাই দুজনেই নিজেদের মূল চরিত্র থেকে কিছুদিনের জন্য বিদায় নিয়েছিলেন। খড়ি ফিরেছিলেন ঈশা রূপে আর মিঠাই মিঠি রূপে। কিন্তু ধারাবাহিকের গল্প অনুযায়ী গাঁটছড়া’র ঈশা আদতে খড়ি হিসেবে প্রকাশ্যে আসেন। কিন্তু মিঠাই ধারাবাহিকে দেখা যায় মিঠি নয় মিঠাই আলাদা একটি চরিত্র। এখানেই জলসা ভক্তদের ধুয়ে দেয় মিঠাই ভক্তরা।

এমনকী দুই ধারাবাহিকে চলা বিভিন্ন চরিত্র নিয়েও চুলচেরা বিশ্লেষণ করে ভক্তরা। যেমন তাঁদের কথায়, সূর্য অবিশ্বাস করে যে দীপা অন্য কারর সঙ্গে সম্পর্কে জড়িয়ে জন্ম দিয়েছে রূপার।‌ আর সোনা বড় হয়েছে সূর্যর কাছে। দীপা কে ভালোবাসা সত্ত্বেও দীপার ওপর এতটুকু অবিশ্বাস নিয়ে সূর্য’র।অন্যদিকে মিঠাই এতদিন কাছে থাকা না সত্ত্বেও মিঠাইয়ের সঙ্গে আসা সন্তানকে নিজের বলে মেনে নিয়েছে সিদ্ধার্থ।

সম্প্রতি, এক জি ভক্ত অভিনব খোঁচা দিল স্টার ভক্তদের। নিজেদের কটাক্ষ করেই তিনি আয়না দেখালেন স্টার ভক্তদের। তিনি লিখলেন, “জলসা এক ইউনিক চ্যানেল। জলসা তে যা দেখানো হয় সব ইউনিক আর জি সেটা সব কপি করে আর কপির চুড়ান্ত সীমা পার করে গেছে মিঠাই সিরিয়াল যার a to z সব কপি”

TollyTales Entertainment Desk