Bangla Serial

Extra Affair TRP: মিঠাই, নিম ফুলের মধু থেকে সোহাগ জল সব ধারাবাহিকেই ঢুকেছে পর’কীয়ার জল! “কী করে টিআরপি পাচ্ছে? মানুষের রুচি বলিহারি”, বলছে নেট দুনিয়া

বাংলা টেলিভিশন জগৎ-এ জি বাংলা এবং স্টার জলসা বাংলা ধারাবাহিকের জগতে দুই প্রতিদ্বন্দ্বী চ্যানেল। টিআরপি দখলের লড়াই সব সময় চলতে থাকে এই দুই চ্যানেলের মধ্যে। কখনও এগিয়ে যায় স্টার জলসা আবার কখনও এগিয়ে যায় জি বাংলা। আর এই দুই চ্যানেলে চলা বিভিন্ন ধারাবাহিকগুলিও একে অপরের প্রতিদ্বন্দী। একাধিক টুইস্ট এনে সবসময় দর্শক টানার চেষ্টা করে এই দুই ধারাবাহিক।

আর একটা সময় পর্যন্ত স্টার জলসার অন্যতম বড় প্রতিদ্বন্দ্বী ছিল জি বাংলা’র ধারাবাহিক মিঠাই। টিআরপি তালিকায় প্রথম স্থান থেকে তাঁকে টলানো ছিল দুঃসাধ্য। একটা সময় টিআরপির কুইন বলা হত তাঁকে। তবে পরে জলসার ধারাবাহিক গাঁটছড়া এসে এই ধারাবাহিককে স্থানচ্যূত করে। কিন্তু টিআরপি তালিকায় বিরাট বড় উদাহরণ তৈরী করে মিঠাই।

আসলে নিজেদের চ্যানেলকে শ্রেষ্ঠ প্রমাণ করার জন্য বিভিন্ন সময়ে ভক্তদের মধ্যেও তুমুল লড়াই চলতে থাকে। যেমন চলতি সপ্তাহে পিআরপি তালিকাকে যদি ভালো করে দেখা যায় তাহলে প্রথমস্থানে স্টার জলসার অনুরাগের ছোঁয়া টিআরপি শ্রেষ্ঠ হলেও চতুর্থ স্থান দখল করে রেখেছে জি বাংলা! আর তা দেখেই মানুষের রুচি নিয়ে প্রশ্ন তুলল এক জলসা ভক্ত।

সোশ্যাল মাধ্যমে স্টার জলসার ওই একনিষ্ঠ ভক্ত লিখেছেন, “ধন্য মানুষের রুচি
এগুলো কোন লজিক-এ এত টিআরপি পায় আর স্লট ও পায়
পর’কীয়াঠাই (মিঠাই)
পর’কীয়ার বাড়ি (খেলনা বাড়ি)
পর’কীয়ার বউ (রাঙা বউ)
পর’কীয়ার জল (সোহাগ জল)
পর’কীয়া দিতে চাই (মন দিতে চাই)
আর ওদিকে পর’কীয়া পুতুল (ইচ্ছে পুতুল) ও কিনা 4 প্লাস। ছিঃ। জলসার সিরিয়াল গুলো কত ভালো হচ্ছে। তা নয় এই গুলো স্লট পাচ্ছে। ওয়াক!”

তবে বলা বাহুল্য সে জলসা হোক বা জি বাংলা সমস্ত ধারাবাহিকেই নায়কের এক স্ত্রী এবং এক প্রেমিকা বা অসংখ্য মহিলা অনুরক্তের দেখা মেলে। বিবাহিত সম্পর্কে থেকেও নায়ক অন্য সম্পর্কে জড়িয়ে পড়ে বা পুরনো সম্পর্ক জীবনে ফিরে আসে এমনটা আকছাড় দেখা যায়। আর এমনতর ধারাবাহিকগুলোই বর্তমানে দর্শকদের মনোরঞ্জন করছে তা টিআরপি তালিকা দেখলেই স্পষ্ট। একটু অন্য ধারার ধারাবাহিক এলে কম টিআরপির কারণে কিছুদিনের মধ্যেই বিদায় নিতে হয়।

Piya Chanda