Bangla Serial

Jagadhatri: নিজেকে বাঁচাতে বৌদি জগদ্ধাত্রীর মন গলানোর চেষ্টা করছে দেওর উৎসব! শেষমেষ কি জ্যাস সান্যালের দয়ায় শাস্তির হাত থেকে বেঁচে যাবে উৎসব? নতুন ঝড়ের আভাস

জনপ্রিয়ের তালিকার লিস্টে রয়েছে এই ধারাবাহিকও। দর্শকদের বেশ পছন্দের এই ধারাবাহিক। ধারাবাহিকে মুখ্য ভূমিকায় অভিনয় করছেন অঙ্কিতা মল্লিক, যিনি অল্প সময়ের মধ্যেই দর্শকদের কাছ থেকে ভালো সাড়া পেয়েছেন। এক অন্যধরণের গল্প নিয়ে শুরু এই সিরিয়াল টিআরপিতেও দারুণ ফলাফল করেছে ধারাবাহিক ‘জগদ্ধাত্রী’। পাশাপাশি ধারাবাহিকে নায়িকার চরিত্রেও রয়েছে এক অন্যরকমের ধাঁচ।

বিগত কয়েক সপ্তাহ ধরে সেরা বাংলা সিরিয়ালের তকমা পেয়েছে ‘জগদ্ধাত্রী’ ধারাবাহিক। ইতিমধ্যে নায়িকার অ্যাকশনধর্মী প্লট দর্শকদের কাছে বেশ আকর্ষণীয় হয়ে উঠেছে। প্রথম থেকেই একজন গৃহিণীর পাশাপাশি জ্যাজ় হয়ে দুষ্টের দমন এবং শিষ্টের পালন করে চলেছে জগদ্ধাত্রী। আর এরফলেই টিআরপি তালিকায় রমরমিয়ে চলেছে ‘জগদ্ধাত্রী’।

জগদ্ধাত্রীর চরিত্রে কেবল সংলাপ বলা নয়, মুখভঙ্গীর কৌশল কিংবা চোখার ভাষা নয়, অঙ্কিতাকে রীতিমতো অ্যাকশন করতে দেখা গিয়েছে এই ধারাবাহিকে। বর্তমানে সিরিয়ালে তাঁর দুটি রূপ – একটি, সে বাড়ির বউ ও অন্যটি, পরিচয় গুপ্ত রাখা ‘জ্যাজ়’। সে তার স্বামীর সাথেই সমস্ত রহস্য সমাধান করে। অর্থাৎ পুলিশের কাজ করেন।

বেশ কিছুদিন ধরে জগদ্ধাত্রীর বোনের স্বামী উৎসবকে হাতেনাতে ধরতে মরিয়া হয়ে উঠেছিলেন ‘জগদ্ধাত্রী’। সেখানেই এল নতুন ট্যুইস্ট। উৎসব ভাই বলে জগদ্ধাত্রীকে ছেড়ে দিতে বলে স্বামী সয়ম্ভু। তবে জগদ্ধাত্রী তা চায় না। সে স্বামীর কাছে শর্ত রাখে, যে সয়ম্ভুকে জগদ্ধাত্রী বা ভাই উৎসবের মধ্যে একজনকে বেছে নিতে হবে।

এবার ধারাবাহিকে উৎসবকে দেখা গেল এক অন্যরূপে। জগদ্ধাত্রী যাতে উৎসবকে ছেড়ে দেয় তাই বৌদিকে সম্মান দিয়ে দেওর-বৌদির সম্পর্ককে তুলে ধরল। তবে উৎসব যখন সেটা বলে তখন জগদ্ধাত্রী স্পষ্ট জানায়, সে এখন তার বৌদি নয়, এখন সে জ্যাজ়। তাই তার কাজ সে করবে। জগদ্ধাত্রীর এরূপ ডায়লগ মুগ্ধ করল ভক্তদের।

Titli Bhattacharya