Bangla SerialEntertainment

Gouri Elo: সবাই বলে গৌরী খারাপ, লজিক নেই, ধর্মের নামে গোঁড়ামি কিন্তু টানা ৬-৭ মাস ধরে টিআরপিতে টপ ফোর! হাই ভোল্টেজ ড্রামা মা-কাকীমারা ঠিকই ভালোবাসে, বলছে ভক্তরা

ধারাবাহিক ‘গৌরী এলো’র ঈশান-গৌরী-র জুটি দর্শকদের বেশ প্রিয়। ধারাবাহিকে গৌরীর ভূমিকায় অভিনয় করছেন ‘ডান্স বাংলা ডান্স’ এর প্রতিযোগী ‘নবাগতা মোহনা মাইতি’। পাশাপাশি, ঈশান-এর ভূমিকায় রয়েছেন বিশ্বরূপ বন্দ‍্যোপাধ‍্যায়। গল্পের শুরুর সময় দেখানো হয়, গ্রামের মেয়ে গৌরী আর শহরের ডাক্তারবাবু হল ঈশান।

গ্রামের চিকিৎসা কেন্দ্রে গিয়েই গৌরীর সঙ্গে ঈশানের আলাপ হয়। তারপর তাদের বিয়ে হয় ও গৌরী শহরে আসে। ঈশান-গৌরী একে অপরের সর্বদা ঢাল হয়ে থাকে। দুজনে শিব ও শক্তির উৎস, অথচ নিজেরা কেউ জানে না যে তাদের মধ্যে শিব ও শক্তি আছে। ঈশান মহাদেবের অংশ ও গৌরী কালির অংশ। বাস্তব জীবনের থেকে একটু দূরে গিয়ে আধ্যাত্মিক কাহিনীতে মোড়া এই ‘গৌরী এলো’র এই গল্প।

গল্পে গৌরী ঈশানের যে বারংবার ক্ষতি করতে চায় সে হল শৈল মা। গল্পকে দর্শকের সামনে রূপ দিতে কখনো হাই ভোল্টেজের ড্রামা তৈরী করা হয়, যা বহু ধারাবাহিকের দেখা যায়না। অনেকেই আবার এটাকে অতিরিক্ত নাটকীয়, লজিকবিহীন, ধর্মের নামে গোঁড়ামি বলে মনে করেন।
কিন্তু একটি ধারাবাহিকের টিআরপির স্থান বর্তমানে খুবই গুরুত্বপূর্ণ। টিআরপির তালিকায় নিচে নামলে ধারাবাহিকে ইতি টানার সম্ভাবনাও রয়েছে।

কারণ এখনকার ধারাবাহিক আগেকার মতো বছর বছর চলে না। টিআরপি এপাশ ওপাশ হলেই একটি ধারাবাহিককে সরিয়ে জায়গা নিয়ে নেয় নতুন ধারাবাহিক। আর তাই এখনকার ধারাবাহিকগুলোকে টিআরপির দিকে খুব বেশি লক্ষ্য রাখতে হয়। তা আরও বেশি চ্যালেঞ্জিং হয়ে উঠেছে সকলের জন্য। দেখা গিয়েছে গৌরীর হেটার্সদের সংখ্যা বেশি হলেও দিনশেষে স্লট পেয়ে টপ স্কোরে রয়েছে ‘গৌরী এল’।

টানা ৬-৭ মাসে একই স্কোর করে গিয়েছে এই ধারাবাহিক। এক ভক্তের মতে, আধ্যাত্মিক সিরিয়ালে একটু গোঁড়ামি বরাবরই দেখায়। সেটা খুব একটা বড় ব্যাপার না। কিন্তু এই ধারাবাহিকের জন্য ‘মেয়েবেলা’র টিআরপি নিচে নামছে। গৌরীর জন্য টিআরপি ৬+ এর উপরে যাচ্ছেই না। ওদিকে রুপা ম্যাম ধারাবাহিক ছেড়েছেন। তাই অনেকের মতে, এখন ৫+ পেতেও কষ্ট হয়ে যাবে মেয়েবেলার।

Piya Chanda