Bangla Serial

Ghore Ghore Zee Bangla: চাঁদের বুড়ির সেই নস্টালজিয়া না থাকুক, ১০০ বছরের চরকা বুড়ি কিন্তু আছেই! তাঁকে খুঁজে বার করেছে “ঘরে ঘরে জি বাংলা”

করোনা কাল থেকেই আর টি আর পির চক্করে একের পর এক ধারাবাহিকে ইতি টানা হয়েছে। তবে এসবের মাঝেই জি বাংলা বরাবরই বেশ নতুন ধরনের কিছু নিয়ে উপস্থিত হয় যা দর্শকদের মনে একদম সরাসরি ঠাঁই করে নিতে জানে। আর সে কারণেই সেই প্রোগ্রামগুলো বছরের পর বছর ধরে কোনও কিছুর জায়গা না নিয়েই চলে।

আর এরকমই একটা নতুন প্রোগ্রামের শুরু হয়েছিল গতবছর। নাম, ঘরে ঘরে জি বাংলা। তাতে পরিচালিকা হিসেবে প্রথমে ইন্দ্রানী হালদারকে দেখা গিয়েছিল। প্রথমে এই নন ফিকশনাল রিয়ালিটি শো এর প্রোমো দেখে অনেকেরই রোজগেরে গিন্নির কথা মনে পড়ে গিয়েছিল।

আর এবারে তাতে এসে যোগ দিয়েছে বাঙালির আরও এক প্রিয় অভিনেত্রী অপরাজিতা আঢ়্য। তাঁর মাতিয়ে দেওয়া হাসিতে আর কথাবার্তায় বড্ড বেশি সারল্যের ছাপ। আর বাঙালি দর্শক এটাই তো সবসময় পছন্দ করে। এতদিনে অনুষ্ঠান দেখে এমনিতেই দর্শকরা বুঝে গিয়েছে এর ধাঁচ কীরকম!

নিজেদের সেটে নয় বরং তাঁদের দরজায় গিয়ে কড়া নাড়ে অনেকগুলো গিফট নিয়ে। আর এক্ষেত্রে একদম সাধারণ মানুষের পাশাপাশি দর্শকদের প্রিয় সেলিব্রিটিদের দরজা অবধি পৌঁছে যেতে পেরেছিল। আর এবারে ঘরে ঘরে জি বাংলা পৌঁছে গেল কাদা মাটির একটি জগতে। চাঁদের বুড়ির মতোই যেন, চরকা বুড়ি।

এই এপিসোডে গেস্টের স্পেশাল নাম তাই, ফুলিয়ার “১০০ বছরের চরকা বুড়ি”। জীবনের কতগুলো অধ্যায় পেরিয়ে কোনও মানুষ এতগুলো বছর কাটিয়ে দিতে পারেন। তাও সহজ সরল নয়, হাজারও জটিলতার মধ্যে। এই চরকায় সুতো কেটে মানুষ করেছেন নিজের ছেলে মেয়েদের। আর সেই গল্পে আরও বেশি কিছু জানার হলে, চোখ রাখবেন বিকেল ৪:৩০ টে জি বাংলার ঘরে ঘরে জি বাংলা অনুষ্ঠানে।

Ratna Adhikary