Bangla Serial

Gouri Elo: গৌরী-ঈশানের মহামিলনে খুলে গেল ঘোমটা কালীর ঘোমটা! “বটে বিয়ে! পাঁচ পাঁচবার ফুলশয্যা দেখিয়ে দিলো একটাই সিরিয়াল”, হেসে কুটিকুটি দর্শক

বাংলায় চলা বর্তমান ধারাবাহিকগুলির মধ্যে অন্যতম হল ধারাবাহিক গৌরী এলো (Gouri Elo)। এই ধারাবাহিকে গৌরীর চরিত্রে অভিনয় করছেন অভিনেত্রী মোহনা মাইতি (Mohona Maiti)। এই ধারাবাহিকে তিনি মা কালীর চরম ভক্ত। তাঁর জীবনে অনেকটা বন্ধুর মতো মা। সে মায়ের সঙ্গে হাসে, তাঁর কাছে নিজের দুঃখ জানায়, অভিমান করে। অনেক সময় কটাক্ষের শিকার হলেও অনেক সময় প্রশংসাও কুড়িয়েছে এই ধারাবাহিক।

আসলে গ্রামের মেয়ে গৌরী আর শহরের ডাক্তারবাবু ঈশান। ভাগ্যক্রমে তাঁদের বিয়ে হয়। তাঁরা শিব ও কালির উৎস। যদিও এই বিষয়ে তারা খুব একটা অবগত নয়। তবে মাঝেমধ্যেই গৌরীকে কালী রূপ ধারণ করতে দেখা যায়!

সম্প্রতি তাদের মধ্যে সেই শক্তির বহিঃপ্রকাশ ঘটেছে। আসলে‌ ধারাবাহিক অনুযায়ী গৌরী হল দেবী ঘোমটা কালী আর তাঁর স্বামী ঈশান হলো মহাদেবের অংশ। এরফলে মাঝেমধ্যে বিভিন্ন অসাধ্যসাধন করে ফেলেন তাঁরা দু’জন। কখনও মাতৃরূপে ধরা দেয় গৌরী, আবার কখনও নীলকন্ঠ রূপে বিষ পান করে ঈশান।

Gourielo

তবে তাদের দু’জনের সমস্যা হল শৈল মা! সম্পর্কে তিনি হলেন ঈশানের পিসি! তবে শৈল মা নিজেকে দেবতার অংশ বলে মনে করেন! সে হলো শৈল মা। তবে গৌরী আসায় তাঁর সমস্ত জারি জুরি শেষ হয়ে গেছে। তবে গৌরীর ক্ষতি করতে সদা তৎপর শৈল মা। আর এই সকল ক্ষতির হাত থেকে গৌরীকে রক্ষা করে চলেছেন ঈশান।

গৌরীর প্রেমে এখন মগ্ন ঈশান। এই ধারাবাহিকে এবার ঈশান-গৌরীর পঞ্চমতম ফুলশয্যা দেখানো হতে চলেছে। বিয়ের পর থেকে বারংবার বিভিন্ন সময় এই ধারাবাহিকে ফুলশয্যা দেখানো হয়। বারবার ফুটে ওঠে ঈশান-গৌরীর ঘনিষ্ঠ প্রেমঘন মুহুর্ত। আর এবার পঞ্চম বারের মতো দেখানো হতে চলেছে এই মুহুর্ত। যেখানে আজ দেখানো হবে গৌরী-ঈশানের মহামিলনে খুলে যাবে ঘোমটা কালীর ঘোমটা। দেখতে ভুলবেন না সন্ধ্যা ৭.৩০-এ!

Ratna Adhikary