Bangla Serial

Gouri Elo: দরকার নেই স্বামীর! শৈল মায়ের ধাক্কায় ফুলের বিছানায় পড়ে অন্তঃসত্ত্বা হলো গৌরী! বংশধর আসার প্রোমো দেখে হাসবে না কাঁদবে বুঝতে পারছে না নেট দুনিয়া

জি-বাংলায় চলা বর্তমান ধারাবাহিকগুলির মধ্যে অন্যতম হল ধারাবাহিক ‘গৌরী এলো'(Gouri Elo)। এই ধারাবাহিকে গৌরীর চরিত্রে অভিনয় করছেন অভিনেত্রী মোহনা মাইতি। এই ধারাবাহিকে তিনি মা কালীর চরম ভক্ত। তাঁর জীবনে অনেকটা বন্ধুর মতো মা। সে মায়ের সঙ্গে হাসে, মায়ের কাছেই সে নিজের দুঃখ জানায়, অভিমান করে। অনেক সময় কটাক্ষের শিকার হলেও অনেক সময় প্রশংসাও কুড়িয়েছে এই ধারাবাহিক।

আসলে গ্রামের মেয়ে গৌরী আর শহরের ডাক্তারবাবু ঈশান। ভাগ্যক্রমে তাঁদের বিয়ে হয়। তাঁরা শিব ও কালির উৎস। যদিও এই বিষয়ে তারা খুব একটা অবগত নয়। তবে মাঝেমধ্যেই গৌরীকে কালী রূপ ধারণ করতে দেখা যায়! সম্প্রতি তাদের মধ্যে সেই শক্তির বহিঃপ্রকাশ ঘটেছে। আসলে‌ ধারাবাহিক অনুযায়ী গৌরী হল দেবী ঘোমটা কালী আর তাঁর স্বামী ঈশান হলো মহাদেবের অংশ। এরফলে মাঝেমধ্যেই বিভিন্ন সময় অসাধ্যসাধন করে ফেলেন তাঁরা দু’জন। কখনও মাতৃরূপে ধরা দেয় গৌরী, আবার কখনও নীলকন্ঠ রূপে বিষ পান করে ঈশান।

এই ধারাবাহিকে পাঁচবার ঈশান-গৌরীর ফুলশয্যা দেখানো হয়। এর আগে বহুবার দেখানো হয়েছে যখনই ঈশান-গৌরী কাছাকাছি এসেছে তখনই ঘোষাল বাড়ির জাগ্রত মা ঘোমটাকালীর ঘোমটার চাঙড়ে ফাটল ধরেছে। উক্ত ধারাবাহিকে এরপর দেখানো হয় দুর্ভিক্ষ পিড়িত একটি গ্রামে অনেকদিন পর দেখা হয় ঈশান-গৌরীর। সেখানেই ঈশান-গৌরীর মধ্যে ফের ঘনিষ্ঠ মুহূর্ত তৈরী হয়। তাঁরা মিলিত হতেই এবার ঘোমটা খুলে যায় ঘোমটা কালীর। ঈশান-গৌরীর এই মহামিলন পর্বে আসে প্রলয়! মৃত্যু হয় ঈশানের।

WhatsApp Image 2023 04 15 at 17.43.13

উল্লেখ্য, যদিও ঈশানের মৃত্যু মেনে নিতে পারেনি গৌরী।‌‌ ঘোমটা কালীও বারবার ঈঙ্গিত দিয়ে বুঝিয়েছেন বেঁচে আছে ঈশান। কিন্তু এরইমাঝে গৌরীকে মারার ষড়যন্ত্র করছে শৈল মা ও পাপী পুরোহিত। গত পর্বে এই ধারাবাহিকের দেখানো হয়েছে গৌরীকে প্রাণে মারতে আগে থেকে রেলিং কাটিয়ে রেখেছিল শৈলমা। পরিকল্পনা অনুযায়ী সেখান দিয়েই গৌরীকে ধাক্কা মেরে নিচে ফেলে দেয় সে। এবার সম্প্রতি প্রোমোতে দেখানো হয়েছে শৈল মা গৌরীকে উপর থেকে ধাক্কা মেরে ফেলে দিচ্ছে। কিন্তু অত উঁচু থেকে নীচে গৌরী এসে পড়ে ফুলের বিছানায়। তাঁর ফলে আহত হয়নি সে‌। এরপর গৌরীকে দেখে ডাক্তার জানায় যে এবার মা হতে চলেছে সে। আর স্বামী ছাড়া সন্তান আসার এমন অভিনব পন্থা দেখে হাসবে না কাঁদবে বুঝতে পারছে না নেট দুনিয়া। যদিও সুখবর বংশধর আসছে ঘোষাল বংশে।

Ratna Adhikary