Bangla Serial

উত্তম কুমারের চরিত্রে এবার গৌরব! দাদুর যোগ্য উত্তরসূরী! নস্টালজিয়ায় ভাসছেন নেটিজেন

স্টার জলসার জনপ্রিয় ধারাবাহিক ‘গাঁটছড়া’। সম্প্রতি ধারাবাহিকের গল্প প্রায় ২০ বছর এগিয়েছে।ধারাবাহিকে নায়ক ও নায়িকার চরিত্রে ছিলেন গৌরব চ্যাটার্জী ও সোলাঙ্কি রায়। বর্তমানে সোলাঙ্কি ধারাবাহিক ছেড়ে দিয়েছেন। ধারাবাহিকে নায়ক হিসাবে এসেছেন খড়ি-ঋদ্ধির ছেলে আয়ুষ্মান। পুত্র সন্তানের জন্ম দিতে গিয়ে মারা যায় খড়ি অর্থাৎ সোলাঙ্কি।

খড়ির মৃত্যুর জন্য দায়ী ঋদ্ধি তার ছেলে আয়ুষ্মানকে দেয়, তাই তার সাথে অত্যন্ত রুড ব্যবহার করে। অতয়েব বর্তমানে ঋদ্ধির চরিত্রে এসেছে অনেকটা বদল। ক্ষুব্ধ বিরক্ত পিতা ঋদ্ধিমানের ভূমিকায় অভিনয় করছেন গৌরব চ্যাটার্জী। তাঁর অসাধারণ অভিনয় দক্ষতা মুগ্ধ করেন দর্শকদের। আর হবে নাই বা কেন, উত্তম কুমারের নাতি বলে কথা। রক্তে রয়েছে অভিনয়।

তবে তাঁর সঙ্গে যে দাদু উত্তম কুমারের তুলনা করা হবে, সে কথা হয়তো অভিনেতা নিজেও কখনো ভাবতে পারেন নি। তবে বাস্তবে সেটাই ঘটেছে। উল্লেখ্য, উত্তম কুমার ‘আনন্দ আশ্রম’ ও ‘অগ্নিশ্বর’ নামের দুটি সিনেমায় অভিনয় করেছিলেন। সেই সিনেমায় তাঁর রোলের সঙ্গে গৌরব চ্যাটার্জীর ‘গাঁটছড়া’র রোলের মধ্যে অনেক মিল খুঁজে পাওয়া যাচ্ছে।

উত্তম কুমারের চরিত্রটা ছিল যে সন্তানের জন্ম দিতে গিয়ে স্ত্রী মারা যাওয়ার কারণে সন্তানের প্রতি বিরক্ত এবং ক্ষুব্ধ ভাব। আর গাঁটছড়া’তেও গৌরবের একইরকম চরিত্র ফুটে উঠছে। তা দেখে দর্শকরা মনে করছেন, দাদুর সেই একই চরিত্র এবার প্লে করছেন গৌরব। তিনি প্রমাণ করে দেবেন তিনি তার দাদুর যোগ্য উত্তরসূরী।

সোশ্যাল মিডিয়ায় একজন নেটিজেন অগ্নিশ্বর এবং আনন্দ আশ্রমের ছবি দিয়ে ক্যাপশনে লিখেছেন, উক্ত দুই সিনেমাতে গৌরবের দাদু উত্তম কুমার যেই রোলটা প্লে করেছিল সন্তানের জন্ম দিতে গিয়ে স্ত্রী মারা যায়। তাই ছেলেকে কোনদিন ভালোবাসতো না তিনি। ‘গাঁটছড়া’তে সেই একই রোল করছেন গৌরব। দর্শকের মতে, ‘হি উইল ডু জাস্টিস টু দা রোল’।

Ratna Adhikary