Bangla Serial

স্বামী চরিত্রহীন, ঠাম্মিও করেছে সতীন কাঁটা ব্রত! কে এই পিয়ালী? পর্ণা ও সৃজনকে অতীতের গল্প শোনালো ঠাম্মি

ছোটকাকে মৃত্যুর মুখ থেকে ফিরিয়ে এনে ফের এক নতুন বিপদের মুখে পর্ণা। দত্ত পরিবারে ঘনিয়ে এল বিপদ। দত্ত বাড়ির প্রধান অর্থাৎ পর্ণার ঠাকুমা এবার বিপদে পড়েছে। দত্ত বাড়িতে এল নতুন অতিথি পিয়ালী, যে ঠাম্মি অর্থাৎ হেমনালিনীর জায়গা নিতে চাইল। হেমনলিনীকে দুলালের উপপত্নী বলেও দাবি করেছে সে। এবার পর্ণা কিভাবে ঠাম্মির জায়গা ফিরিয়ে দেবে, এটাই দেখার। বর্তমানে জনপ্রিয় ধারাবাহিকগুলোর মধ্যে অন্যতম ধারাবাহিক হল ‘নিম ফুলের মধু’।

সদ্য শুরু হওয়া ‘নিম ফুলের মধু’ কিছুদিনের মধ্যেই জনপ্রিয় হয়ে উঠেছে। পাশাপাশি শুরু হতে না হতেই সোশ্যাল মিডিয়ায় ট্রোলের শিকারও হয়েছে এই নতুন ধারাবাহিক। ধারাবাহিকের নায়িকা পল্লবী শর্মা (পর্ণা), বাবা-মা’র আদুরে মেয়ে পর্ণা। তার ইচ্ছে ছিল, বিয়ে করে যৌথ পরিবারে যাওয়ার। কিন্তু বিয়ের পর শ্বশুরবাড়িতে যৌথ পরিবারে গিয়ে প্রতিদিন নতুন লড়াইয়ের মুখোমুখি হচ্ছে পর্ণা। তবে পর্ণা খুবই সাহসী ও চালাক মেয়ে। সে ঠিক সবকিছু সামলে আগে এগিয়েছে। পাশাপাশি শ্বশুরবাড়িতে আসা প্রতিটি বিপদে ঝাঁপিয়ে পরে সে।

একের পর এক কাছের মানুষগুলোর পাশে দাঁড়িয়েছে সে, তাদের বিপদ থেকে মুক্ত করেছে। কিন্তু তারপরও পর্ণার শাশুড়ি পর্ণাকে সর্বদা দোষী করে। তবে সে সঠিক কাজের দ্বারা ঠিক জবাব দিয়ে দেয় সকলকে। সম্প্রতি পর্ণা নিজের আর সৃজনের জীবনের ঝুঁকি নিয়ে ছোটকাকে ফিরিয়ে দত্ত বাড়িতে যোগ্য সম্মান ছোট কাকীকে ফিরিয়ে দিয়েছে। এবার ঠাকুমাকে তার সম্মান ফিরিয়ে দেওয়ার পালা। ‘নিম ফুলের মধু’র নতুন একটি প্রোমোতে দেখা গিয়েছে, পর্ণার হাতে এসেছে গণপতির গুপ্তধন।

আর তা দেখে যখন গোটা দত্ত বাড়ি আনন্দে মাতোয়ারা, ঠিক তখনই ধারাবাহিকে এন্ট্রি নিয়েছে বয়স্ক করে এক মহিলা সাথে অল্প বয়সী ছেলে চন্দন। চন্দন জানায়, তারা সোনার মূর্তিও নেবে আর দত্তদের সমস্ত সম্পত্তিও নিয়ে নেবে। আদালতে যাওয়ার হুমকি দেয় তারা।সেই মহিলা ঢুকেই বলে, সেই গণপতির গুপ্তধনটি তার। ঠাকুমার জায়গায় সে বসে রাজ্ শুরু করে। এবার ঠাকুমা পর্ণা ও সৃজনকে তার সতীন কাঁটা ব্রতের কথা শোনায়। সে বলে, তাদের দাদুর চরিত্র ভালো ছিল না। বিয়ের আগে এক বাইজির প্রেমে পড়েছিল দুলাল দত্ত। বিয়ের পরেও পিয়ালীকে বাড়িতে আনে দুলাল।

তারপরই সতীন বিদায়ের রীতি করে হেমনলিনী। যে ব্রতর কথা একদিন ঠাকুমাই পর্ণাকে করতে বলেছিল। সেই রাগে পিয়ালীকে নিয়ে বাড়ি ছাড়ে দুলাল। কারণ, দেবনারায়ণ অর্থাৎ শ্বশুর বউমা অর্থাৎ হেমনালিনীর নামে সম্পত্তি লিখে দিয়েছিল। পরে দুলাল ফিরেছিল কারণ,  পিয়ালী তাকে নিঃস্ব করে দেয়। পিয়ালীর সন্তান ছিল সেটাও জানত না সে। কিন্তু এতো বছর পর ফের দত্ত বাড়িতে কেন ফিরে এল সেই পিয়ালী? তা এখনও জানা যায়নি। এবার পিয়ালীকে তাড়িয়ে ঠাকুমার জায়গা ফিরিয়ে দেওয়র বড় চ্যালেঞ্জ পর্ণার কাছে।

Rimi Datta

রিমি দত্ত কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর। কপি রাইটার হিসেবে সাংবাদিকতা পেশায় চার বছরের অভিজ্ঞতা।