Bangla Serial

রাস্তার কাঁটা হয়ে দাঁড়াল ইন্দ্র? অগ্রাহ্য করেই এবড়ো-খেবড়ো পাথরের উপর হেঁটে গেল ‘খেলনা বাড়ি’র মিতুল, তারপর,,,,,

‘প্রথমে দেখে, তারপর দেখায়, তারপর শেখায়’- এমনই একটি মেয়ে মিতুল পাল, খেলনা বিক্রেতা। আর সেই মিতুলের ছা-পোষা জীবনে যখন ঢুকে পড়বে ধনী ব্যবসায়ী ইন্দ্র। সেই কাহিনি নিয়েই শুরু জি বাংলার এই ধারাবাহিক ‘খেলনা বাড়ি’। দিন দিন জনপ্রিয়তার খাতায় নাম লিখিয়েছে এই ধারাবাহিকটিও।

‘খেলনা বাড়ি’তে লিড রোলে রয়েছেন ‘কে আপন কে পর’ খ্যাত বিশ্বজিত্ ঘোষ। আর নায়িকার চরিত্রে রয়েছেন আরাত্রিকা মাইতির। সিরিয়ালের গল্পের প্রথম থেকেই দেখানো হয়েছে প্রথম বিয়ের তিক্ত অভিজ্ঞতা আজও আঁকড়ে ধরে রয়েছে ইন্দ্র। অথচ পরিবারের কাউকে নিজের সেই চাপা দুঃখের কথা জানতে দিতে চায় না। অন্যদিকে ইন্দ্র নিজের নতুন হোটেলের জন্য যে জায়গা বেছে নিয়েছে, সেখানেই খেলনা বিক্রি করতো মিতুল।

গুলিবিদ্ধ হয়ে যখন হাসপাতালে ভর্তি হয়েছিলেন মিতুল। তখন ওই হাসপাতাল ঘরেই মিতুলকে নিজের ভালবাসার কথা ব্যক্ত করেন ইন্দ্র। আর সেই গল্প দেখেই মন গলেছে দর্শকদের। টিআরপি রেটিংয়ে অনেকটা এগিয়ে এই ধারাবাহিক ‘খেলনা বাড়ি’। তবে কিছুদিন আগে এই ধারাবাহিক নিয়ে বেশ ট্রোল শুরু হয়। একটি পর্বে দেখানো হয়েছিল, চিকিৎসকরা ঘোষণা করে দিয়েছে ‘মিতুল আর নেই’। অন্যদিকে দেখানো হচ্ছে নায়িকার হৃদ্‌যন্ত্র কাজ করছে। আর এই দৃশ্য দেখেই বেজায় চটেছিলেন দর্শক। খাটে শায়িত মিতুলের ছবি সোশ্যাল মিডিয়ায় রীতিমতো ভাইরাল হয়। দর্শকেরা একাংশ লেখেন, “ঠিক বুঝলাম না লেখিকা কী বলতে চাইছেন। ডাক্তারদের যন্ত্রেও ধরা পড়ল না যে, মিতুলের হৃৎপিণ্ড কাজ করছে।”

কিছুদিন আগে ইন্দ্রের আগের পক্ষের স্ত্রী অন্তরার বিরুদ্ধে রুখে দাঁড়াতে দেখা যায় মিতুলকে। ইন্দ্রের প্রতি বাজে ব্যবহার করার জন্য মিতুল বেশ কড়া ভাবে শাসন করে অন্তরাকে। আর তা দেখে অন্তরা রেগে মিতুলের মুখে গরম ডাল ছুঁড়ে ফেলতে যায়। কিন্তু তা সম্ভব হয় না, মিতুল শক্ত করে অন্তরার হাত ধরে ফেলে ও বলে “খাবার মা লক্ষ্মীর দান, সেই মা লক্ষ্মীকে অপমান করছিলে? তুমি জানো আমাদের দেশের কত মানুষ প্রতিদিন খেতে পায় না? খাবারকে অপমান করলে কিন্তু ভগবানও তোমাকে ছেড়ে কথা বলবে না!”

এবার প্রকাশ পেল পরবর্তী প্রমো, সেখানে মিতুলের পাশে দাঁড়াতে দেখা গেল ইন্দ্রকে। ইন্দ্রের কথা অমান্য করেই মিতুল যখন পাথরের মধ্য দিয়ে হেঁটে যাবে সকলের সামনে, তখন তাঁর কষ্ট হতে দেখে তাঁর পায়ের তলায় ইন্দ্র হাত দিয়ে ধরবে যাতে তাঁর পা সরাসরি পাথরে না পরে। তা দেখে বেশ অবাক হয়ে যায় সকলেই। না প্রকাশ করলেও ইন্দ্রের চোখে ফুটে উঠবে মিতুলের প্রতি তার ভালোবাসা।

Nira