Bangla Serial

Ranga Bou Actress: ইন্দ্রানী হয়ে রাঙা বউয়ের উপর যে অত্যাচার করে, বাস্তবে সেভাবেই অত্যাচারিত হয়েছে এই বাঙালি নায়িকা! নিজের পুরনো ঘা ঘেঁটে দেখলেন অভিনেত্রী

বাংলা ধারাবাহিকের জনপ্রিয় অভিনেত্রী হলেন স্বর্ণকমল দত্ত। একটি ধারাবাহিকে পজেটিভ চরিত্রের সঙ্গে নেগেটিভ চরিত্রের সমান প্রয়োজন। নেগেটিভ চরিত্রগুলি যত ভালো হবে ততই ধারাবাহিকের গল্প আকর্ষণীয় হয়। তাই এই নেগেটিভ চরিত্রের উপর বিশেষ নজর দিতে হয় পরিচালকদের।

আর তার মধ্যেই অসাধারণ অভিনয় দক্ষতার দ্বারা নেগেটিভ চরিত্রকে ফুটিয়ে তোলেন, এমন অভিনেত্রীদের মধ্যে অন্যতম হলেন ‘রাঙা বউ’ ধারাবাহিকের খলনায়িকা ‘ইন্দ্রাণী’ ওরফে স্বর্ণকমল দত্ত। ধারাবাহিকে তাঁর একটাই লক্ষ্য, কোনও ভাবে পাখিকে সমস্যায় ফেলা। কুশকে বিয়ে করে শীল পরিবারে আসার পর থেকেই ইন্দ্রাণীর জন্য নানা রকম সাংসারিক জটিলতার মধ্যে পড়তে হচ্ছে পাখিকে।

অভিনেত্রী স্বর্ণকমলের মেয়ে হওয়ার কারণে বেশকিছুদিন পর্দা থেকে দূরে ছিলেন নায়িকা। ফের পাঁচ বছর পর অভিনয় শুরু করেছেন তিনি। এক সাক্ষাৎকারে এবার তিনি মনের কথা জানান। তিনি বলেন, পর্দায় পাখিকে এত কষ্ট দিয়ে নিজেও খুব কষ্ট পান। কারণ পাখির সাথে হওয়া ধারাবাহিকের ঘটনাগুলির সম্মুখীন হতে হয়েছিল ইন্দ্রাণীকে।

বাস্তব জীবনে তিনি এই সমস্যার মুখোমুখি হন। তাই এগুলি পাখির সঙ্গে করতে বেশ খারাপ লাগে। কিন্তু আমরা জানি, অভিনয় করার সময় বাস্তবের সব ভুল শুধুই সেই চরিত্রে প্রবেশ করতে হয়। এবং নিজের দক্ষতা দিয়ে গল্পকে ফুটিয়ে তুলতে হয়। আর এতদিন তাই করে গিয়েছেন অভিনেত্রী স্বর্ণকমল। এবার এক সাক্ষাৎকারে আবেগঘন হয়ে দর্শকদের সামনে আনলেন তাঁর জীবনের কিছু কঠিন সত্য।

তিনি জানান, “আমি শটের পর বার বার জিজ্ঞেস করি, খুব কষ্ট দিলাম না! তবে জানেন তো পর্দায় যেমনটা আমি করছি, ঠিক তেমনই কষ্ট পেয়েছি আমিও। আমার উপরেও এমনই অত্যাচার করা হয়েছিল শ্বশুরবাড়িতে। তখন আমার একের পর এক সিনেমা মুক্তি পাচ্ছে। ঠিক সেই সময় ভালবেসে বিয়ে করেছিলাম। বুঝতে পারিনি। ঠিক এমনটা হবে। আমি ইন্দ্রাণী হয়ে পর্দায় যা যা করি, সেই সব কিছু হয়েছে বাস্তবে আমার সঙ্গে। আলাদাও ছিলাম আমরা। তবে এখন অবশ্য মেয়ে আর স্বামীকে নিয়ে ভাল আছি। পরে সে ভুল বুঝতে পেরে আলাদা হয়ে চলে এসেছে। এখন খুশি।”

Titli Bhattacharya