Bangla Serial

Neem Phuler Modhu: চুপিসারে বন্ধুত্ব হয়েছে কৃষ্ণা ও পর্ণার! একদিকে সকলের সামনে ঝগড়ার নাটক, অন্যদিকে শাশুড়ি-বৌমা শেয়ার করে পড়ছে শাড়ি! শুরু খিল্লি

সদ্য শুরু হওয়া ‘নিম ফুলের মধু’ কিছুদিনের মধ্যেই জনপ্রিয় হয়ে ওঠে। পাশাপাশি শুরু হতে না হতেই সোশ্যাল মিডিয়ায় ট্রোলের শিকার হয়েছে এই নতুন ধারাবাহিক। ধারাবাহিকের নায়িকা পল্লবী শর্মা (পর্ণা)। বাবা-মা’র আদুরে মেয়ে পর্ণা। ইচ্ছে ছিল বিয়ে করে যৌথ পরিবারে যাওয়ার। এদিকে বিয়ের পর শ্বশুরবাড়িতে যৌথ পরিবারে গিয়ে প্রতিদিন নতুন লড়াইয়ের মুখোমুখি হচ্ছে পর্ণা।

যদিও একের পর এক সমস্ত বাধা সামলে এগোচ্ছে পর্ণা। তবে এসবের মধ্যে যার সঙ্গে সবচেয়ে বড় সমস্যা, সে হল পর্ণার শাশুড়ি। ধারাবাহিকে এখনও পর্যন্ত ভিলেনের রোল প্লে করছে পর্ণার শাশুড়ি অর্থাৎ কৃষ্ণা। প্রথমদিন থেকে পর্ণাকে নিজের ছেলের বউ হিসাবে মেনে নিতে পারেনি কৃষ্ণা। বহুবার বহু কায়দায় পর্ণাকে তাড়ানোরও চেষ্টা করেছে।

তবে পর্ণা খুবই সাহসী ও চালাক মেয়ে। সে ঠিক সবকিছু সামলে আগে এগিয়েছে। ধারাবাহিকে শ্বশুরবাড়িতে শাশুড়ি-ভাসুরদের মন জয় করতে গেলে তাঁকে নিজের ইচ্ছে-অনিচ্ছের সঙ্গে আপোস করতে হয়। কিন্তু সকল ব্যাপারে মন মানে না পর্ণার। তাই কোনও না কোনও বুদ্ধিতে নিজের মনেরটা করেই ফেলে পর্ণা। তা সে বাড়িতে পিকনিক হোক বা সরস্বতী পুজো কিংবা সংবাদপত্রে চাকরি।

WhatsApp Image 2023 04 05 at 17.15.41

তবে পর্ণাকে সর্বদা সাহায্য ও সাহস জাগিয়ে গিয়েছে তার ননদ বর্ষা। পর্ণাকে সমস্ত বিপদে সাহায্য করে বর্ষা ও পর্ণার দেওর আর সৃজনের ঠাকুমা। প্রথমদিকে না হলেও এখন যদিও সৃজনও পাশে দাঁড়ায় পর্ণার। তবে এবার প্রকাশ্যে এল এক অন্যরকম দৃশ্য। সকলের সামনে পর্ণা ও শাশুড়ির মধ্যে অমিল থাকলেও লুকিয়ে লুকিয়ে একে অন্যের জিনিস ব্যবহার করে।

WhatsApp Image 2023 04 05 at 17.15.41 1

দেখা গেল পর্ণা শাশুড়ির শাড়ি পড়েছে। তবে কি ভেতরে ভেতরে মিল রয়েছে দুজনের। দুজনকেই একই লাল রঙের শাড়ি পড়লে দেখা গেল। আর তাই দেখে এক দর্শক বললেন, “আরে বাবুর মা আর বউ দেখি শেয়ার করে কাপড় পড়ছে। তলে তলে এতো মিল, আমাদের সামনেই যত নাটক”।

Titli Bhattacharya