Bangla Serial

Neem Phuler Modhu: ভিলেন হলেও ‘মা’ হিসাবে সেরার তকমা পেল ‘নিম ফুলের মধু’র কৃষ্ণা! সারাদিন বাবু বাবু করলেও কৃষ্ণার চোখের মনি মেয়েও! কৃষ্ণার হেটার্সরাই এবার কৃষ্ণার গুনগান গাইল

বর্তমানে ধারাবাহিক ‘নিম ফুলের মধু’ বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। অন্যান্য ধারাবাহিকের গতানুগতিক চরিত্র থেকে একটু আলাদা চরিত্রের নায়িকাকে নিয়ে এসেছে ‘নিম ফুলের মধু’। অল্পদিনেই বেশ জনপ্রিয় হয়ে উঠেছে উক্ত ধারাবাহিক। বিশেষ করে দর্শকদের কাছে নায়িকা পর্ণার চরিত্র বেশ প্রিয়। অন্যায়ের সঙ্গে আপোস না করেও পর্ণা কিভাবে পুরোনো ধারণার সঙ্গে নতুনের মেলবন্ধন ঘটাচ্ছে, তাই এখানে স্পষ্ট হয়েছে।

শুধু পর্ণাই নয়, প্রতিটি চরিত্র ধারাবাহিকটির পর্বগুলিকে বেশ মজাদার করে তুলেছে। বিশেষ করে পরনের স্বামী সৃজনের মায়ের চরিত্র। আমরা প্রথম থেকেই দেখে এসেছি পরনের শাশুড়ি কৃষ্ণা একটি ভিলেনের রোল প্লে করছে। বাবু অর্থাৎ সৃজনকে সে চোখে হারায়, কিন্তু পর্ণাকে সে আবার সহ্য করতে পারে না।

বিয়ের প্রথম রাত থেকেই পর্ণা আর সৃজনের মাঝে আসার চেষ্টা করছে কৃষ্ণা। বাবুকে ভুল বোঝায় পর্ণার বিরুদ্ধে করার জন্য। তবে পর্ণা ঠিক বুদ্ধি করে সৃজনকে ঠিক দেখিয়ে দেয়, পাশাপাশি কৃষানের ভুলও হাতেনাতে ধরিয়ে দেয়। পর্ণাকে তাড়াতে কৃষ্ণা সৃজনের সাথে অন্য মেয়ের বিয়ে পর্যন্ত দিতে গিয়েছিল। যদিও পর্ণার বুদ্ধি আর সাহসিকতায় কৃষ্ণা সেই কাজ করতে সফল হয়নি।

আমরা বাস্তবেও এরূপ শাশুড়ির নমুনা পেয়ে থাকি, আর তাই দর্শকদের কাছেও ঘৃণার চরিত্র হয়ে দাঁড়িয়েছে কৃষ্ণা। যদিও এটাই কৃষ্ণার অভিনয় দক্ষতা। এতদিনে বিভিন্ন স্লটের সাহায্যেই গল্পে এসেছে নানান চমক। বিপদের সম্মুখীন যেমন করতে হয়েছে, সেই বিপদ থেকে বেশ মজাদার ভাবেই বেরিয়েও এসেছে। এরমধ্যে কৃষ্ণা অর্থাৎ পর্ণার শাশুড়িকে সর্বদাই ভিলেন রূপেই দেখা গিয়েছে।

আমরা দেখে এসেছি ছেলের প্রতি কৃষ্ণার অন্ধ ভালোবাসা। কিন্তু মেয়ের প্রতি সেই সমান ভালোবাসা লক্ষ করা যায়নি। সম্প্রতি একটি এপিসোড মেয়ে বর্ষার কিডন্যাপের কথা শুনে সেই ভালোবাসাই ফুটে উঠল কৃষ্ণার চোখে। ছেলে-মেয়ে উভয়ের জন্যই মায়ের এই ভালোবাসা দেখে দর্শকরাও খুশি হল। ভিলেন হয়েও মমতা যে সকল মায়ের মধ্যে সমান থাকে তাই প্রকাশ পেল ‘নিম ফুলের মধু’র এই এপিসোড।

এক দর্শক এটি পোস্টে লেখেন, “আজকে কৃষ্ণার জায়গায় কৃষ্ণা সেরা,,, আমরা অনেক সময় ভাবি, মারা হয়তো ছেলেকে ভালোবাসে, মেয়ে কে না,, কিন্তু না মারা তার দুই সন্তানদের সমান ভালোবাসে,,, হ্যা কৃষ্ণা বাবু বাবু করে বেশি। সে যে বর্ষা কে এতো ভালোবাসে সেটা বোঝা যায় না, আজ যখন শুনলো বর্ষা কিডন্যাপ হয়েছে, তখন কৃষ্ণার কান্নাটা,, একটা মা জানে একটা মেয়ে কিডন্যাপ হলে তার কতো কষ্ট হয়। এই ট্র্যাক টা বেশ ভালো,,”

Rimi Datta

রিমি দত্ত কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর। কপি রাইটার হিসেবে সাংবাদিকতা পেশায় চার বছরের অভিজ্ঞতা।