Bangla Serial

Lakkhi Kakima: বাড়িতে অভাব-অনটন এদিকে মেয়ের হাতে অ্যাপলের আইফোন ১৪! “অবাস্তব না দেখালে আলোচনায় উঠে আসবে কী করে?” লক্ষ্মী কাকিমার সংসারের কীর্তি ফাঁস হতেই হেসে কুটিকুটি দর্শক

জি বাংলায় মিঠাই ধারাবাহিকের পাশাপাশি আরো কিছু ধারাবাহিক এই মুহূর্তে বেশ আলোচনায় উঠে এসেছে। তার মধ্যে অন্যতম হলো লক্ষ্মী কাকিমা সুপারস্টার। খুবই বেশিদিন হয়নি এই সিরিয়াল শুরু হয়েছে তবে এর মধ্যেই বেশ দর্শকদের নজর আকৃষ্ট করতে পেরেছে লক্ষ্মী কাকিমা। লক্ষ্মী কাকিমা এবং দেবুদার জুটি যেমন ভাল লাগে দর্শকদের ঠিক তেমনি ভালো লাগে লক্ষ্মী কাকিমার ঘর এবং বাইরে একা হাতে সামলে চলা।

তবে আজকাল একটা বিষয় মানতেই হবে যেটা আগেকার সময় ছিল না যে এখন টিআরপির জন্য বিনোদন দেখাতে গিয়ে এমন কিছু গল্প খুঁজে আনা হয় যেগুলির লজিক বা যুক্তি খুঁজতে গেলে মাথা খারাপ হয়ে যাবে দর্শকদের। এক কথায় বলা যায় গল্পের গরু গাছে উঠে যায়। এদিকে আপনি লজিক খুঁজেন তাহলে সেই ধারাবাহিকের মূল বিষয়টি আপনি উপভোগ করতে পারবেন না।

এবারে ঠিক এমনটাই হলো লক্ষ্মী কাকিমা সুপারস্টারের সঙ্গে। কোন মানুষের জীবনে অবলম্বনে ধারাবাহিক রচিত হলে সে ক্ষেত্রে ও নানান রকম কাল্পনিক বিষয় চলে আসে। এক কথায় ধারাবাহিক মানেই সব কিছু অতিরঞ্জিত করে দেখানো হয়। অনেক সময় মানুষকে দেখা যায় যে, একটা ধারাবাহিক দেখতে বসে তারা বিরক্ত হয়ে উঠছেন, কারণ ধারাবাহিকের কোনো মাথা মুন্ডু নেই।

ঠিক এমনটাই হয়েছে এই সিরিয়ালে। এবার দশকরা একটা ভুল বা ত্রুটি খুঁজে পেয়েছে। তবে শুটিং এর আগে এটা অবশ্যই নির্দেশক বা পরিচালকের দেখে নেওয়া উচিত ছিল বলে মনে পড়ছে দর্শকরা। কারণ এই ভুল এড়িয়ে যাওয়া যেত। দেখানো হয় লক্ষ্মী কাকিমার অবস্থা খুবই খারাপ এবং লক্ষ্মী কাকিমা খুবই গরীব, কিন্তু যে মানুষ গরীব হবে আর যার অবস্থা খারাপ হবে তার মেয়ের হাতে দামি ফোন থাকবে না।

এদিকে ধারাবাহিকে সম্পূর্ণ এর বিপরীত জিনিসটা দেখানো হচ্ছে। লক্ষ্মী কাকিমার মেয়ের হাতে দামি আইফোন ১৪ রয়েছে যা সবেমাত্র রিলিজ হয়েছে বাজারে। এই বিষয়টা একেবারেই বোকামি করেছে সিরিয়াল নির্মাতা বলে মনে করছে দর্শকরা। কারণ মোবাইলের বিষয়টা স্পষ্ট ফুটে উঠেছে ক্যামেরায়।

Nira