Bangla Serial

Indrakshi De: নিজের ব্যক্তিগত জীবনে কুশের মতোই সবকিছু ভুলে যেতেন রাঙা বউয়ের কুচুটে “ফুল বউ” অর্থাৎ অভিনেত্রী ইন্দাক্ষী দে! কঠিন সময় এসেছে জীবনে, মুখ খুললেন নায়িকা

বাংলা টেলিভিশনের একজন জনপ্রিয় মুখ হল ইন্দ্রাক্ষী নাগ। যাকে বাংলা টেলিভিশনের দর্শকরা বহু ধারাবাহিকে নানা রকম চরিত্রে অভিনয় করতে দেখেছে। সম্প্রতি তাকে দেখতে পাওয়া যাচ্ছে জি বাংলার নতুন ধারাবাহিক ‘রাঙ্গা বউ’তে ফুল বউ অর্থাৎ চিত্রলেখার ভূমিকায়। এই ধারাবাহিকের ফুল বউয়ের চরিত্রটি নেগেটিভ হলেও ইন্দ্রাক্ষী কিন্তু নিজের ব্যক্তিগত জীবনে একেবারে পজিটিভ একটি মানুষ।

তিনি প্রায় ১০ বছর হয়ে গেল বাংলা টেলিভিশনে অভিনয় করছেন। কিন্তু তাকে পরপর কাজ করতে দেখা যায়নি। সম্প্রতি সেই কারণই জানিয়েছেন ইন্দ্রাক্ষী তার একটি সাক্ষাৎকারে। প্রসঙ্গত ইন্দ্রাক্ষী ‘দেবদাস’ ধারাবাহিকের মাধ্যমে প্রথম টেলিভিশনে পা দেন। তারপরে একের পর এক জনপ্রিয় ধারাবাহিকে অভিনয় করেছেন তিনি যার মধ্যে উল্লেখযোগ্য হল ‘সাত পাকে বাঁধা’, ‘সেদিন দুজনে’, ‘দ্বীপ জ্বেলে যাই’, ‘কে আপন কে পর’,’যমুনা ঢাকি’, ‘রানী রাসমণি’, ‘মহাপীঠ তারাপীঠ’।

সম্প্রতি ইন্দ্রাক্ষী একটি ডিজিটাল মিডিয়াতে সাক্ষাৎকার দিয়েছেন যেখানে তিনি জানিয়েছেন যে তিনি বহু ধারাবাহিকে কাজ করলেও পরপর কাজ করেননি। তার কারণ কি? তিনি জানান যে তিনি নিজেকেও সময় দিতে চেয়েছিলেন। সারাক্ষণ কাজ করে যাওয়ার মধ্য থেকে অভিনেতা অভিনেত্রীরা নিজেদের জন্য এবং পরিবারের জন্য সময় বার করতে পারেন না আর সেটাই তিনি করতে চাননি।

এছাড়া ইন্দ্রাক্ষী জানান যে নতুন ধারাবাহিক ‘রাঙ্গা বউ’তে যেমন নায়ক কুশকে দেখা যাচ্ছে সবকিছু ভুলে যেতে, বাস্তব জীবনে তেমনি ছিলেন অভিনেত্রী নিজেও। তিনি নাকি খুব গুরুত্বপূর্ণ জিনিস ভুলে যেতেন। যেমন একবার তার মাকে গাড়ি করে বাজারে নিয়ে গিয়ে সেখানে দাঁড় করিয়ে নিজেই ভুল করে বাড়ি ফিরে চলে এসেছিলেন। আর এমন ঘটনা অনেকবার ঘটেছে তার সাথে।

তবে বর্তমানে তিনি অনেক পরিবর্তন হয়ে গেছেন। পরিস্থিতির চাপে অথবা পরিবারের দায়িত্ববোধে তিনি এখন অনেকটাই আত্মবিশ্বাসী। তিনি জানান তার কলেজ জীবন তার কাছে খুবই সুন্দর যা তিনি কখনোই ভুলবেন না। কিন্তু তারপরে আস্তে আস্তে তিনি দায়িত্ব নিতে শিখেছেন আর সেটাই তাকে অনেক বেশিই কর্তব্য পরায়নও করে তুলেছে।

Mouli Ghosh