Bangla Serial

Mithai: বিয়ে করছে “মিঠাই” সৌমীতৃষা! প্ল্যান একেবারে পাক্কা! শেষমেশ মনের মানুষের খোঁজ মিললো

বাংলা টেলিভিশনের দুনিয়ায় একটি অত্যন্ত জনপ্রিয় ধারাবাহিক হলো জি বাংলার ‘মিঠাই’। যেখানে মুখ্য ভূমিকায় অভিনয় করতে দেখা যায় অভিনেত্রী সৌমিতৃষা কুন্ডু এবং অভিনেতা আদ্রিত রায় কে। এই ধারাবাহিকের মাধ্যমে দুই অভিনেতা অভিনেত্রীর জনপ্রিয়তা আকাশ ছুঁয়েছে। এখন মিঠাইকে একেবারে ঘরের মেয়ে করে তুলেছে দর্শকরা। দীর্ঘ দু’বছর ধরে টিভির পর্দায় চলা এই ধারাবাহিক যেভাবে মানুষের মন জয় করেছে তা বলাই বাহুল্য।

তবে বর্তমানে সৌমিতৃষাকে দেখা যাচ্ছে মিঠাই চরিত্রে নয় মিঠি চরিত্রে। গল্পে দেখা গেছে মিঠাই একটা দুর্ঘটনায় মারা গেছে এবং কিছু বছর পর একেবারে মিঠাইয়ের মতোই দেখতে অন্য একজন গল্প এসেছে যার নাম মিঠি। তাকে নিয়ে এই গল্প এখন এগিয়ে যাচ্ছে। দর্শকরা মিঠাইকে ফিরিয়ে আনার দাবি করলেও আস্তে আস্তে মিঠির চরিত্রটিকেও ভালোবেসে ফেলেছে। তাই আরো একবার টিআরপি তালিকায় ঘুরে দাঁড়িয়েছে ‘মিঠাই’।

কিন্তু সৌমিতৃষা কেমন করে এই দুটো আলাদা চরিত্রকে নিজের মধ্যে গড়ে তুললেন? আর মিঠাই থেকে কী করে মিঠি হয়ে উঠলেন? তা সম্প্রতি এক জনপ্রিয় সংবাদ মাধ্যমের কাছে সাক্ষাৎকারে বলেছেন। সেই সঙ্গে নিজের বিয়ের প্ল্যানও জানিয়েছেন। প্রসঙ্গত অভিনেত্রী এদিন বলেন, তার শরীর এখন একটু খারাপ। প্রচন্ড কাশি হয়েছে ঠান্ডা লেগে গিয়ে। তিনি এই কথা বলতে বলতে বলেন, “মনে হচ্ছে একজন ডাক্তারকেই বিয়ে করতে হবে।” তারপরে এদিন তিনি বলেন, যে “আমি একটা খুব সরল ভাবে কথা বললাম সেটাকেই বাঁকিয়ে হেডলাইন করা হয়। তবে তার সঙ্গে তিনি একথাও বলেন যে তাদের এটা কাজ সেজন্য তারা এটা করে।”

এছাড়া তার কথায়, “মিঠাই থেকে মিঠি হয়ে ওঠার জন্য আমি অনেকটাই খেটেছি। তার কারণ আমরা যখন টেলিভিশনে কাজ করি তখন একটা চরিত্র থেকে আরেকটা চরিত্রে যাওয়ার সময় খুব কম সময় দেওয়া হয়। যেটা ছবির ক্ষেত্রে আলাদা। কিন্তু আমাদের ক্ষেত্রে সেটা হয় না যেমন আমি মাত্র হাতে দু তিন দিনই পেয়েছি নিজেকে মিঠি হিসাবে তৈরি করতে। মানে পুরোপুরি ছুটি ছিল না খুব কম সময়ের জন্য আমাকে আসতে হতো। যেমন মিঠাই মারা যাওয়ার পর হঠাৎ স্বপ্নে আসছে বা কিছু মনে করছে এগুলো।”

তাই জন্য তিনি জানান, যে কদিন তিনি অল্প ছুটি পেয়েছিলেন সে কদিন রাতে কম ঘুমিয়ে মিঠির চরিত্রটিকে অভ্যাস করেছেন। আর যেমন খাটনির ফল পাওয়া যায় তেমন ভাবেই তিনি ফল পাচ্ছেন। প্রসঙ্গত মিঠি আসার পরে দর্শকরা পছন্দ না করলেও আস্তে আস্তে মিঠিকে নিয়েই গল্প এগিয়ে গেছে। আর এখন দর্শক মিঠিকেও সমান পরিমাণ ভালবাসা দিচ্ছে। তাই এবার দেখার পরবর্তী দিনের গল্পে আর নতুন কোন মোড় আসে!

Nira