Bangla Serial

Mithai Zee 5: অন লাইনে দেখার ধুম! টিভিতে হুহু করে পড়ছে ‘মিঠাই’-এর টিআরপি! ধারাবাহিক শেষের মুখে আসল কারণ এলো প্রকাশ্যে

বর্তমানে বাংলা টেলিভিশনের ইমোশান হচ্ছে ধারাবাহিক ‘মিঠাই (Mithai)!’ বিগত দু’বছর ধরে দর্শকদের বিনোদনের রসদ জোগাচ্ছে ধারাবাহিক মিঠাই। বর্তমানে টেলিভিশনের পর্দায় চলা বিভিন্ন ধারাবাহিকের মধ্যে অন্যতম পুরনো ধারাবাহিক হলো ‘মিঠাই।’ উচ্ছে বাবু ও মিঠাইয়ের প্রেমের রসায়নে দীর্ঘদিন বুঁদ ছিল বাঙালি দর্শক। একটা সময় এই ধারাবাহিককে প্রথম স্থান থেকে সরানো কার্যত অসম্ভব হয়ে দাঁড়িয়েছিল বাংলা টেলিভিশনে (Bengali Television) চলা অন্যান্য ধারাবাহিক গুলির পক্ষে। সেই সময় টিআরপি তালিকায় কার্যত রাজত্ব করত জি বাংলার (Zee Bangla) এই ধারাবাহিক।

এখন সমগ্র টিআরপি তালিকায় অনেকটা পিছিয়ে পড়লেও এখনও স্লট লিডার মিঠাই। ধারাবাহিক বন্ধের গুঞ্জনের মাঝেই জলসার ‘বালিঝড়’ ধারাবাহিককে হেলায় হারিয়ে ৫.৯ রেটিং পয়েন্ট নিয়ে স্লট লিডার সবার প্রিয় মিঠাই রানী। টিআরপির এই লড়াইয়ে তৃণা-কৌশিক-ইন্দ্রাশিসের ‘বালিঝড়’কে নাগাড়ে হারাচ্ছে মিঠাই। কিন্তু এত সফলতার মাঝেই গুঞ্জন রটেছে, যে নতুনকে জায়গা করে দিতে নাকি শেষের পথে মিঠাই ধারাবাহিক।

জানা গেছে, আগামী ২৩ শে মার্চ নাকি শেষ হয়ে যাবে পর্ব। মিঠাই শেষের খবরের দুঃখিত, আবেগ তাড়িত ভক্তরা। আসলে কোথাও গিয়ে এই ধারাবাহিক বাঙালি দর্শকদের পরিবারের অংশ হয়ে উঠেছিল। যদিও এতদিন পর্যন্ত সবটাই ছিল গুঞ্জনের পর্যায়ে ছিল। কিন্তু এবার মনে হচ্ছে সত্যিকার অর্থেই বন্ধ হচ্ছে মিঠাই। কারণ এবার প্রকাশ্যে এসেছে মিঠাই শেষের দিনক্ষণ।

sid mithai 1

কিন্তু কেন বন্ধ হচ্ছে ‘মিঠাই’? শোনা যাচ্ছে কম টিআরপির জন্য এই ধারাবাহিক বন্ধ হচ্ছে। কিন্তু এই বন্ধ হ‌ওয়ার গুঞ্জনের মাঝেই এবার নতুন এক কারণ সামনে এসেছে। আসলে সম্প্রতি হয়ে গেছে জি বাংলা সোনার সংসার অ্যাওয়ার্ড অনুষ্ঠানটি। রবিবার টেলিকাস্ট হয়েছে অনুষ্ঠানটি। আর সেখানেই মোস্ট ওয়াচড শো অন জি ফাইভ ধারাবাহিকের সম্মান পেয়েছে মিঠাই।

আর এখানেই মিঠাই ধারাবাহিকের টিআরপি কম হ‌ওয়ার কারণ খুঁজে পেয়েছেন দর্শকরা। মনে করা হচ্ছে, টিভিতে মিঠাই দেখার সময় না হ‌ওয়ায় অনেকেই অনলাইনে এই ধারাবাহিক দেখে থাকেন।আর তাই টেলিভিশন রেটিং পয়েন্ট কমছে এই ধারাবাহিকের। কিন্তু এখন‌ও বিপুল পরিমাণ দর্শক রয়েছে এই ধারাবাহিকের। আর সেই জন্যই মোস্ট ওয়াচড শো অন জি ফাইভ ধারাবাহিকের সম্মান পেয়েছে মিঠাই। তবে মিঠাই বন্ধ হ‌ওয়ার গুঞ্জনে এখন‌ও সিলমোহর পড়েনি।

Rimi Datta

রিমি দত্ত কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর। কপি রাইটার হিসেবে সাংবাদিকতা পেশায় চার বছরের অভিজ্ঞতা।