Bangla Serial

Mithai Record: ইতিহাস গড়লো মিঠাই! ১০০ বার স্লট লিডার হয়ে জি বাংলার গর্ব! “পুরনো চাল ভাতে বাড়ে”, প্রমাণ করলো মিঠাই

বাংলা বিনোদনের অন্যতম শ্রেষ্ঠ মাধ্যম টেলিভিশন এবং সেই টেলিভিশনে অন্যতম জনপ্রিয় ধারাবাহিক হচ্ছে মিঠাই(Mithai)। বিগত দু’বছর ধরে দর্শকদের বিনোদনের রসদ জোগাচ্ছে ধারাবাহিক মিঠাই। মিঠাই মিঠি হয়ে যাওয়াতে ধার কমেছিল গল্পের। কিন্তু ‘মিঠাই’ ধারাবাহিকে মিঠাইয়ের প্রত্যাবর্তনের জেরে মোড় ঘুরেছে গল্পের। আসলে বাঙালির সিরিয়াল(Serial)প্রেম প্রশ্নাতীত! বাঙালির সিরিয়াল প্রেমের তালিকায় রয়েছে বিভিন্ন সিরিয়াল! যদিও সম্প্রতি একাধিক চ্যানেলে বহু সিরিয়াল বন্ধ হয়ে চালু হয়েছে বিভিন্ন নতুন নতুন সিরিয়াল।‌‌ কিন্তু তা সত্ত্বেও কোথাও গিয়ে বাঙালির সিরিয়াল প্রেমে কিন্তু কোনও খামতি আসেনি। আর বর্তমানে টেলিভিশনের পর্দায় চলা বিভিন্ন ধারাবাহিকের মধ্যে অন্যতম পুরনো ধারাবাহিক হল মিঠাই।

একটা সময় টিআরপি তালিকায় রাজত্ব করত এই ধারাবাহিক। টানা কয়েক মাস এই ধারাবাহিককে প্রথম স্থান থেকে টলানো কার্যত অসাধ্য হয়ে উঠেছিল অন্যান্য ধারাবাহিক গুলির পক্ষে।উচ্ছে বাবু ও মিঠাইয়ের প্রেমের রসায়নে দীর্ঘদিন বুঁদ ছিল বাঙালি দর্শক! অভিনেত্রী সৌমীতৃষা কুন্ডু’কে টিআরপি কুইন বলা হয়ে থাকে। তাঁর কাঁধে ভর করে একটা সময় স্টার জলসাকে পিছনে ফেলেছে জি বাংলা। তবে আজ সুদিন না থাকলেও ধার এতোটুকু কমেনি মিঠাইয়ের। আর আজ তা ফের প্রমাণিত হলো। এই নিয়ে ১০০ বার স্লট লিডার হলো মিঠাই।

সোশ্যাল মিডিয়ায় এক ভক্ত লিখেছেন, “এই নিয়ে ১০০ বার স্লট লিড মিঠাই। আগের week এ cable সংক্রান্ত সমস্যার জন্য maximum লোক টিভি তে দেখতে পারেনি তার পর এই গরমের মরসুমেও ৫.০। ২ years পুরোনো 776 episode হয়েও যেখানে প্রাইম গুলো 4,5।” মাঝখানে মিঠাই বন্ধের গুঞ্জন রটলেও মিঠাই যে দুর্নিবার গতিতে ছুটেছে এই সাফল্যই তার প্রমাণ।

উল্লেখ্য, এই ধারাবাহিক এখন নতুন মোড় নিয়েছে। দীর্ঘদিন থেকে মিঠাইয়ের তৈরি আলাদা ছিল সিদ্ধার্থ! এই সময়টা মিঠাইয়ের ছেলে আর সিদ্ধার্থ’র খেয়াল রাখে মিঠি। তবে মহাশিবরাত্রি’র বিশেষ পর্বে বহুদিনের অপেক্ষার অবসান ঘটিয়ে অবশেষে দেখা হয় তাঁদের। স্মৃতি হারিয়ে কাউকেই চিনে উঠতে পারছে না মিঠাই। তাঁর স্মৃতি ফেরাতে বদ্ধপরিকর সিদ্ধার্থ। আর তার পাশে রয়েছে মিঠি। আসলে মিঠাইয়ের সঙ্গে ঘটে যাওয়া দুর্ঘটনার জেরে স্মৃতি হারিয়েছে মিঠাই। অতীতের কথা যে কিছুই মনে পড়েনা তাঁর। মিঠিও সিদ্ধার্থ’র এই লড়াইয়ে তাঁর পাশে রয়েছে। সাম্প্রতিক প্রোমো’তে দেখা যাচ্ছে মিঠাইকে মনোহরায় ফের ফিরিয়ে আনা হয়েছে। কিন্তু স্মৃতিভ্রষ্ট হওয়ার জন্য সে কাউকেই চিনতে পারছেনা।

মিঠাই মনহরাতে ফিরলে তাঁর স্মৃতি ফেরাতে আপ্রান চেষ্টা করে মিঠি। নিজের সমস্ত কষ্ট লুকিয়ে মিঠাই আর সিদ্ধার্থকে এক করতে উঠে পড়ে লাগে সে। মিঠাই চলে আসায় অনেকেই ভেবেছিল মিঠি চরিত্রটি হয়তো ভিলেনে পরিণত হবে। কিন্তু তেমন কিছু হয়নি। উল্টে মিঠাইকে তাঁর আসল জীবন ফিরিয়ে দিতে বদ্ধপরিকর মিঠি। মিঠাই ধারাবাহিকের আসন্ন পর্বে দেখা যাবে মিঠাই আর মিঠি একে অপরের মুখোমুখি হয়েছে। নন্দা, সিদ্ধার্থ যখন মিঠাইকে তাঁর আসল জীবন সম্পর্কে মনে করাতে ব্যস্ত সেই সময় সেখানে উপস্থিত হয়ে মিঠি। সে উপস্থিত হয়ে বলে স্যার ম্যামকে এতটা জোড়া করা ভালো হবে না উনি স্মৃতি হারিয়েছেন সময় লাগবে।

এই সময় মিঠি এবং মিঠাই একে অপরের মুখোমুখি হয় দু’জনেই দুজনকে দেখে অবাক হয়ে যায়। এতটা এক কীভাবে? মিঠাই ধারাবাহিকে অভিনেত্রী সৌমীতৃষা কুন্ডু’র অভিনয় দেখে প্রায় চমকে উঠেছেন সবাই। মিঠাই মিঠি দুই চরিত্রেই নজরকাড়া তিনি। তাঁকে নিয়ে আবেগে ভেসেছেন ভক্তরা, তাঁর অভিনয় প্রশংসায় পঞ্চমুখ তাঁর ভক্তকূল।

TollyTales Entertainment Desk